সুখ

নির্বাক এর ছবি
লিখেছেন নির্বাক [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ২০/১১/২০০৮ - ১২:০৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

লাভ চিনিনি,
লোভ চিনেছি!
লোভের পাটায় সুখ বেটেছি,
সুখ মেখেছি গায়।
সুখ যে দেখি ধুতুরা পাতা,
সুখে থাকাই দায়!

সৎ চিনিনি,
খল চিনেছি!
খলের খোলে ঝোল টেনেছি,
ঝোল খেয়েছি বেশ।
ঝোল যে দেখি গরল সম,
জীবন জ্বলে শেষ!

ন্যায় চিনিনি,
পাপ চিনেছি!
পাপের কাছে হার মেনেছি।
পাপ জেনেছি ঠিক!
পাপ যে এখন বাপকে ধরে
সুখ দাওগো ভিখ্‌!!


মন্তব্য

ভূঁতের বাচ্চা এর ছবি

ভাল লাগল। ছন্দময়তার বিষয়টি সবচেয়ে মনে ধরেছে।

--------------------------------------------------------

নির্বাক এর ছবি

ধন্যবাদ অসংখ!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

অতন্দ্র প্রহরী এর ছবি

পুরা 'আগুন'! (কপিরাইট: ধূগো'দা)

নির্বাক এর ছবি

কপিরাইট নিয়ে আবার কি হল, আমি ভাই নতুন মানুষ একটু খোলাসা করলে ভাল হত মন খারাপ

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

অতন্দ্র প্রহরী এর ছবি

কপিরাইট-এর ব্যাপারটা হলো: ধূগো'দা লেখার ব্যাপারে রেটিং করেন "জট্টিল", "আগ্গুন", "দাবানল", ইত্যাদি সব বিশেষণ দিয়ে। আমিও তাই এখানে জানায়া দিলাম যে এইটা ধূগো'দার কাছ থেকে ধার করা হাসি

এরকম আরো বিভিন্ন জায়গায় দেখবেন "কপিরাইট"-এ সন্ন্যাসী'দা, নজু ভাই, হিমু ভাই সহ বিভিন্ন জনের নাম আসে মাঝে মাঝে। বুঝে নেবেন ওই কথাগুলো উনারাই বেশি বেশি ব্যবহার করেন। বুঝতে পারসেন এখন নিশ্চয়ই হাসি

তবে "কপিরাইট"-এর কপিরাইট-টা কার, সেটা আমিও জানি না হো হো হো

নির্বাক এর ছবি

হো হো হো

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

রাফি এর ছবি

একটা সচল ছড়া সংকলন বের করা খুব দরকার।
সেইটার আগাম বুকিং দিয়া রাখলাম...

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

নির্বাক এর ছবি

২০০% ভাগ একমত।

আমি ভাই অর্ধসচল আমারে আগে পুরা সচাল করেন নাইলে আমার ছড়া তো সচল সংকলনে আসবেনা! ওঁয়া ওঁয়া

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কাইন্দেন না।
এইরকম গুল্লি লেখতে থাকলে পুরা সচল হইতে দেরি লাগবো না। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নির্বাক এর ছবি

যাক আপনের কাছে সচল হওনের একখান ভোট পাওনা থাকলো(দেঁতোহাসি)

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলুক
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নির্বাক এর ছবি

নজু ভাই ধন্যবাদ জানাই!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

কীর্তিনাশা এর ছবি

ছড়া পুরা গুল্লি হইছে। গুল্লি
আর ছবিটাও খুব সুন্দর হয়েছে।
চালিয়ে যান নির্বাক। আপনারও ভক্ত হয়ে যাচ্ছি দিনে দিনে।
চলুক
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নির্বাক এর ছবি

আমি কিন্ত অলরেডি আপনার ভক্ত!হাসি

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

নির্বাক এর ছবি

ধুগো'দা ধন্যবাদ!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

খেকশিয়াল এর ছবি

ছড়া দারুন হইছে ! আরো পড়ার অপেক্ষায় থাকলাম ।

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

নির্বাক এর ছবি

আমি তো টেন্শিত হইয়া পড়তেছি! এরপর এইরকম বাইর না হইলেতো সমূহ বিপদ(দুঃখ)দেঁতো হাসি

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

চমত্কার!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

নির্বাক এর ছবি

আপনি তো আরো চমত্কার লেখেন।

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

নির্জর প্রজ্ঞা এর ছবি

ছন্দের গাঁথুনি অনেক ভালো আপনার। ভালো লাগলো। আপনি ধুতুরা পাতার কথা বলাতে মনে পড়লো ধুতুরা পাতা জিনিসটা কিন্তু খুব খারাপ না। বিভিন্ন রকম অ্যালকালয়েড আছে এবং এটা হাঁপানি রোগের জন্য উপকারী।

যে পথ ভুল করে বা পথ হারায় পথ চেনার তাগিদ তারি সবচেয়ে বেশি। যে বেরুতে চায় সে একদিন ঠিকি বেরুবার পথ খুজে পাবে মন্দের গোলক থেকে।

ব্যক্ত হোক তোমা-মাঝে অনন্তের অক্লান্ত বিস্ময়
(রবীন্দ্রনাথ ঠাকুর )

নির্বাক এর ছবি

আমি এ ব্যাপারে বিশেষ অজ্ঞ, এ ব্যাপারে আপনার প্রাজ্ঞ বক্তব্যের জন্য ধন্যবাদ(হাসি)

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

এলোমেলো ভাবনা এর ছবি

খুব বেশী ভালো ।

-----------------------------------------------------------------------------------

এমন শহরে আমি ঘুরি , নাকি শহরটাই ভবঘুরে?


হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই,

দুইকে আমি এক করি না এক কে করি দুই৷

নির্বাক এর ছবি

আপনাকেও খুব বেশী ধন্যবাদ!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

মুশফিকা মুমু এর ছবি

বাহ! দারুন অসাধারন লাগল হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

নির্বাক এর ছবি

ধন্যবাদ মুমু!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।