ছড়া লেখা

নির্বাক এর ছবি
লিখেছেন নির্বাক [অতিথি] (তারিখ: মঙ্গল, ২০/০১/২০০৯ - ১১:২৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ধুত্তুরি ছাই ছন্দগুলো
এসে এসেও আসছেনা।
শব্দগুলো ঘুরছে শুধু,
মাথায় এসে বসছেনা।

তালগুলো সব বেতাল হয়ে
ছন্দ নদীর জল মাড়িয়ে,
হাওয়ায় যেন যায় মিলিয়ে;
কিচ্ছু করা যাচ্ছেনা।

স্বপ্নগুলো বিদ্রোহী সব,
ঘুমের ঘোরেও নেই কোন রব।
দেখছি এ যে মহাআপদ -
ছবি কিছুই ভাসছেনা!!

খাতার উপর কলমখানা
ভান ধরেছে লিখতে মানা!
মনের মাঝে মনপাখিটাও
উড়াল যেন দিচ্ছেনা!

বর্ণগুলো ইচ্ছে মতন
যেথায় যেমন যখন তখন
ঘুরছে কিন্তু জায়গামতন
খাতার পাতায় বসছেনা!

ধুত্তুরি ছাই, যাচ্ছেনাতাই!
ছড়া মোটেই হচ্ছে না!!


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

না হয়েও যদি এত সুন্দর হয়, হলে না জানি ক-ত সুন্দর হত.........

দারুন তো!!!!!!!!!!!

/ছোট মানুষ

নির্বাক এর ছবি

হা হা হা, ধন্যবাদ আপনাকে এই বড় মন্তব্যের জন্য ।
_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

কীর্তিনাশা এর ছবি

বাহ্ ! এসেই তো দারুন একখানা ছড়া দিলেন!

দারুন ! চমৎকার ! চলুক

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নির্বাক এর ছবি

ধন্যবাদ কীর্তি হাসি
_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

নির্বাক এর ছবি

ধন্যবাদ কীর্তি হাসি
_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

sumy এর ছবি

না হয়েও যদি এত সুন্দর হয়, হলে না জানি ক-ত সুন্দর হত.........সহমত; খুব ভালো লিখেছেন!

অতন্দ্র প্রহরী এর ছবি

ধুত্তুরি ছাই, যাচ্ছেনাতাই!
ছড়া মোটেই হচ্ছে না!!
না হয়েই যদি এই অবস্থা হয়, তাহলে হলে না জানি কী হতো! দুর্দান্ত। খুব ভাল লাগল।

অনেকদিন বাদে দেখছি যে। কই ছিলেন এতদিন?

নির্বাক এর ছবি

ধন্যবাদ প্রহরী হাসি

আর বইলেননা, অফিসের কাজে প্রচন্ড ব্যস্ত ছিলাম। তারমধ্যে নেট কানেকশানটাও বেশ কিছুদিন ঝামেলা করেছে।
_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

সাইফুল আকবর খান এর ছবি

হলো তো!
অনেক ভালো হইছে নির্বাক। দৌড়াইছে। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নির্বাক এর ছবি

আপনাকে অনেক ধন্যবাদ সাইফুল ভাই হাসি
_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

পরিবর্তনশীল এর ছবি

মনের মাঝে মনপাখিটাও
উড়াল যেন দিচ্ছেনা!

খুব- খুব সুন্দর!

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

স্বপ্নাহত এর ছবি

কেমন একটা আদুরে আদুরে ভাব ছড়ার পুরোটুকু জুড়ে হাসি

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

Marzan এর ছবি

এ যে নতুন দিনের সুকুমার,
ছড়া তো আপনার ধুন্ধুমার!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।