ফেরা

নির্বাক এর ছবি
লিখেছেন নির্বাক [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ০৪/১২/২০০৮ - ১২:৩১অপরাহ্ন)
ক্যাটেগরি:

বিবেক পোড়া মাটির ঘরে
লোভের সিঁদুর মেঘ,
সুতোয় বেধে পুতুল নাচায়,
সব ধরেছে ভেক্‌।
বকধার্মিক সারস সেজে
ধরতে বসে মাছ;
ধরবে সে যে প্রজাপতি
করছে কি কেউ আঁচ?
হায়নাগুলো দল বেধে সব
ফুলের বনে ঢোকে।
পায়রাগুলোর রক্ত চোষে
মাটির চিনে জোঁকে!
শকুন খোঁজে মরা গরু
এই আকালের দিনে।
কপাল যাদের পুড়েই গেছে
খাচ্ছে মরা কিনে!
হুতুম পেঁচা বলছে চেঁচা
রাত্রি হল ঢের।
আসছে ধেয়ে অমাবস্যা
এক্ষুণি সব ফের।

কাকগুলো সব জটলা করে
শোকের মিছিল করে।
পেঁচা গুলো ডেকে ডেকে
সব গিয়েছে মরে!!


মন্তব্য

কীর্তিনাশা এর ছবি

চমৎকার লিখেছেন নির্বাক চলুক
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নির্বাক এর ছবি

অসংখ্য ধন্যবাদ কীর্তি ! হাসি

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

অতন্দ্র প্রহরী এর ছবি

বাহ্, আসলেই চমৎকার লিখেছেন। ভাল লাগল।


A question that sometimes drives me hazy: am I or are the others crazy?

নির্বাক এর ছবি

প্রহরী ভাই ধন্যবাদ জানাই!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

পলাশ দত্ত এর ছবি

মন্তব্য নিষ্প্রয়োজন।

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

নির্বাক এর ছবি

পলাশ দা, এই অল্প কয়দিনে যা বুঝেছি তা হল আপনার একখান মন্তব্য পাওয়া অতীব ভাগ্যের ব্যাপার হাসি

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

নজমুল আলবাব এর ছবি
নির্বাক এর ছবি

ধন্যবাদ আলবাব ভাই!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

আকতার আহমেদ এর ছবি

নির্বাক, দুর্দান্ত লিখেছেন ! নিয়মিত লিখুন চলুক

নির্বাক এর ছবি

গুরু আপনের প্রশনংসায় কিন্চিত লইজ্জা পাইলাম লইজ্জা লাগে হাসি

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

পুতুল এর ছবি

বস, সেই রকম হইছে!
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

নির্বাক এর ছবি

আপনিওতো লিখেন সেইরকম, ঐরকম হইতে পারলাম কই হাসি

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলুক
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নির্বাক এর ছবি

হাসি

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

নির্জর প্রজ্ঞা এর ছবি

সুন্দর সুন্দর উপমা দেয়াতে কবিতাটা একটা অন্যরকম মাত্রা পেয়েছে-এটা বেশি ভাল লেগেছে আমার। আর ছন্দমিলটাও ভালো হয়েছে। শুভ কামনা আপনার জন্য।

ব্যক্ত হোক তোমা-মাঝে অনন্তের অক্লান্ত বিস্ময়
(রবীন্দ্রনাথ ঠাকুর )

নির্বাক এর ছবি

আপনার কবিতার মত মাত্রাছাড়া মাত্রা যে পায়্নাই সেটা আমি নিশ্চিত হাসি , আপনার লেখাগুলি একেবারেই অন্যরকম ।

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আপনি তো নির্বাক নন, সবাক!

নির্বাক এর ছবি

হা হা হা, ধন্যবাদ প্রেমিক হাসি ! আমি আসলে নির্বাকই - মুখে যা বলা হয়না তাই লেখার চেষ্টা করি।

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।