আশা

নির্বাক এর ছবি
লিখেছেন নির্বাক [অতিথি] (তারিখ: সোম, ২২/১২/২০০৮ - ১১:৩৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

হায় বেদনায়
নীল হয়ে বেঁচে রয়
জীবনের সাধ!
তবু আশা, ভালবাসা অশ্রুর ফোঁটায়
আকাঙ্ক্ষা অবাধ।
দু’বাহু বাড়ায় মন ঘন কুয়াশায়;
ঢেকে যায়, রয়ে যায় স্বপনের আভাস।
তবু করে বাস
আলোর জোনাকি, ঘোরে লুকোচরি রাত।
চন্দ্র হারায় আলো আসেনা প্রভাত!
তবু জেগে রয় –
তক্ষকের ডাকের মত পেঁচার ডানায়,
চাতকের ঠোঁটে করে ভর অনন্ত প্রহর –
আশার প্রহরায় জেগে রয়, বেঁচে রয়
এ জীবন অনন্ত, অগাধ!!


মন্তব্য

কীর্তিনাশা এর ছবি

চমৎকার !!

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নির্বাক এর ছবি

ধন্যবাদ!
_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

ভূঁতের বাচ্চা এর ছবি

কথাগুলো খুবই সুন্দর, বারবার পড়তে ইচ্ছে করে।
ভাল লাগল ইয়ামিন ।

--------------------------------------------------------

নির্বাক এর ছবি

ধন্যবাদ অসংখ্য। নামটা কোথা থেকে জানলেন?
_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

ভূঁতের বাচ্চা এর ছবি

হেঃ হেঃ
বুঝে নিন কোথা থেকে জানলাম !

--------------------------------------------------------

পান্থ রহমান রেজা এর ছবি

হায় বেদনায়, নীল হয়ে বেঁচে রয়, জীবনের সাধ!
বড়ো সত্য কথা বলেছেন কবি।

নির্বাক এর ছবি

ধন্যবাদ পান্থ ভাই!
_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।