বৃষ্টি এলেও

ত্রিমাত্রিক কবি এর ছবি
লিখেছেন ত্রিমাত্রিক কবি (তারিখ: বুধ, ১৭/০৮/২০১১ - ১০:৪৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমার এখন বৃষ্টিও আর ভাল্লাগে না
গ্রীষ্মরাতে ঝুম বৃষ্টি মন টানেনা
তোমার আশায় অষ্টপ্রহর কষ্ট পেতে ভাল্লাগে না, ভাল্লাগে না।

তোমার স্মৃতি অষ্টপ্রহর আমায় কেন জাগিয়ে রাখে?
আটপৌরে দুপুর-বিকাল বিষণ্ণতায় ভরিয়ে রাখে,
তোমার মত গন্ধগুলো কষ্টপ্রহর বানিয়ে রাখে।
বৃষ্টি এলেই জমাট বাঁধা কষ্টগুলো কাদার মত নরম হয়ে -
আবার শুকায়, জমাট বাঁধে আবার যখন, অন্য কোন আকৃতি পায়।

আমার এখন পূর্ণিমা রাত ভাল্লাগে না,
অমাবস্যায় নক্ষত্রের নকশী কাঁথায় স্বপ্ন বোনা, ভাল্লাগে না,
অন্য কারো হাত ধরে আর চাঁদের মত আরেক চাঁদে চন্দ্রভ্রমণ মন টানে না।

তোমার স্মৃতি- তোমার মতই
আলতো করে কেমন ভাবে জড়িয়ে ধরে
ক্লান্তি ভুলায়, বিষাদমাখা উষ্ণ করে -
এখনও কি বৃষ্টিস্নাত বর্ষারাতে, ব্যাল্কনিতে, একলা হাট?
প্রিয় কোন গানের কলি আগের মতই আপন সুরে গাইতে থাক?
আমার দেয়া, আমার মত নষ্ট সময়, নষ্ট স্মৃতি
তোমার মনে একটুও কি বৃষ্টি নামায়?
এখনও কি বৃষ্টি এলেই আগের মতই আল্লাদী হও?
আমার মত অন্য কারও উষ্ণতা কি ভাগ করে নাও?

আমি এখন আর ভিজি না,
বৃষ্টি এলেও আগের মত গরম কফির উষ্ণ ধোঁয়ার ধার ধারি না,
এখন আমি অনেক কিছু বুঝতে পারি,
অষ্টপ্রহর তোমার দেয়া কষ্ট ছাড়াও বেশ ভালভাবে বাঁচতে পারি।
ভালবেসে শীতল চোখে বৃষ্টি দেখেই এক-একটি দিন পার করে দেই,
ভালবেসে তোমার সাথে বৃষ্টিভেজা পথ পেরুনোর নায্য দাবী ছাড়তে পারি।
-১০/০৮/২০১১


মন্তব্য

বন্দনা এর ছবি

অসাধারন, মুগ্ধতায় ভরা একটি কবিতা। অনেক ভালো লাগলো,অনেকগুলো কথাই যেনো এক্কেবারে আমার কথা।

ত্রিমাত্রিক কবি এর ছবি

তাহলে একবার আপনার কথাগুলো, আপনার মত করে বলে ফেলুন হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

বন্দনা এর ছবি

তোমার মত এত সুন্দর করে কখন ও বলতে পারবো বলে মনে হয়্না ভাই হাসি

ত্রিমাত্রিক কবি এর ছবি

লইজ্জা লাগে

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

সাইফ জুয়েল এর ছবি

আজ বৃষ্টি ভেজা দিনে কবির অভিমান, কষ্ট আর বিরহকে ভাগ করে নিলাম। কবিতা ভাল লেগেছে।

অপিরিচিত এর ছবি

ভালো লাগালো কবি তোমার কবিতা।

ফাহিম হাসান এর ছবি

ভালোই লাগল।

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

সুমন_তুরহান এর ছবি

চমৎকার কবিতা, খুব ভালো লাগলো!

তানিম এহসান এর ছবি

জোশশ! হাসি

ত্রিমাত্রিক কবি এর ছবি

সুমন_তুরহান, তানিম এহসান দুজনকেই অনেক অনেক আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

মৃত্যুময় ঈষৎ এর ছবি

খুব ভালো লাগলো কবি। দারুণ ছন্দময়তা। চলুক


_____________________
Give Her Freedom!

ত্রিমাত্রিক কবি এর ছবি

মৃত্যুময় নিন আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

ফকির লালন এর ছবি

ভালো লাগলো কবিতা।

সাত্যকি. এর ছবি

খুবই ভালো লাগলো ত্রিমাত্রিকদা। কবি আবুল হাসান যে আমার অসম্ভব প্রিয়! তাঁর অনুকরণে লিখা কবিতা পড়তে তো ভালো লাগবেই, তাই না? হাসি

এখন আমার - আবুল হাসান

আমার এখন নিজের কাছে নিজের ছায়া খারাপ লাগে
…রাত্রিবেলা ট্রেনের বাঁশি শুনতে আমার খারাপ লাগে
জামার বোতাম আটকাতে কি লাগে, কষ্ট লাগে
তুমি আমার জামার বোতাম অমন কেনো যত্ন করে
লাগিয়ে দিতে?
অমন কেন শরীর থেকে অস্তে আমার
ক্লান্তিগুলি উঠিয়ে নিতে?
তোমার বুকের নিশীথ কুসুম আমার মুখে ছড়িয়ে দিতে?
জুতোর ফিতে প্রজাপতির মতোন তুমি উড়িয়ে দিতে?
বেলজিয়ামের আয়নাখানি কেন তুমি ঘরে না রেখে
অমন কারুকাজের সাথে তোমার দুটি চোখের মধ্যে
রেখে দিতে?

আমার এখন চাঁদ দেখলে খারাপ লাগে
পাখির জুলুম, মেঘের জুলুম, খারাপ লাগে
কথাবর্তায় দয়ালু আর পোশাকে বেশ ভদ্র মানুষ
খারাপ লাগে,
এই যে মানুষ মুখে একটা মনে একটা. . .
খারাপ লাগে
খারাপ লাগে
মোটের উপর, আমি অনেক কষ্টে আছি.. কষ্টে আছি বুজলে যুথী
আমার দাঁতে, আমার নাকে, আমার চোখে কষ্ট ভীসন
চতুর দিকে দাবি আদায় করার মত মিছিল তাদের কষ্ট ভীষণ বুজলে যুথী
হাসি খুসি উড়নচন্ডি মানুষ এখন তাইতো এখন খারাপ লাগে, খারাপ লাগে
আরে তাছাড়া, আমি কি আরে যিশু নাকি- হাবিজাবী ওদের মতন সবসহিষ্ণু
আমি অনেক কষ্টে আছি
কষ্টে আছি, কষ্টে আছি
আমি অনেক কষ্টে আছি
কষ্টে আছি, কষ্টে আছি |

হাসি :) হাসি

ত্রিমাত্রিক কবি এর ছবি

ফকির লালনঃ আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-
সাত্যকিঃ ধন্যবাদ, কত চমৎকার লেখা যে পড়া হয়নি, আর এখন দেশের বাইরে ইচ্ছা থাকলেও হুটহাট বই যোগার করার কোন উপায় নেই মন খারাপ

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

চরম উদাস এর ছবি

ভালো লাগছে ... হাততালি

ত্রিমাত্রিক কবি এর ছবি

উদাস ভাই, খিদা লাগছে, খিচুরি খামু ... আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

আশরাফ মাহমুদ এর ছবি
ত্রিমাত্রিক কবি এর ছবি

ধন্যবাদ আশরাফ ভাই হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

আশালতা এর ছবি

আমি একসময় বৃষ্টি পাগলা ছিলাম...এখন আর নই। তবু কবিতা ভারী ভালো লাগলো।

----------------
স্বপ্ন হোক শক্তি

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।