পদ্মা সেতু

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ১৬/১০/২০১১ - ৯:৫৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

পদ্মা সেতু
তারেক মাহমুদ

হবে-হল-হচ্ছে বলে
তিন বছর কাটলো
নতুন করে আবুলটাও
ফন্দি যে আঁটলো।

সততার সার্টিফিকেট
কথায় কথায় আনে
তদন্তের দলে এখন
বিএনপিকেও টানে।

তদন্ত দল হলেই
গাইবে তারা সাফাই
বস্তা ভর্তি টাকা হাতে
আবুলটা যে লাফায়।

স্বপ্ন আসে স্বপ্ন ভাসে
স্বপ্ন পদ্মার জলে
পদ্মা সেতুর স্বপ্ন বুঝি
গেল রসাতলে।

দোহাই লাগে শেখ হাসিনা
করেন একটা হেতু
দূর্নীতিবাজ মন্ত্রী চাইনা
চাই পদ্মা সেতু।

tareq AT mass-line.org


মন্তব্য

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

৩ নম্বর প্যারাটা একটু খাপছাড়া লাগলো। নইলে, ভালৈছে।

তারেক মাহমুদ এর ছবি

ধন‌্যবাদ‌ আনোয়ার সাদাত শিমুল। ৩ নং প্যারাটা এমন হলে কেমন হয়--=

"তদন্তের ফাঁকিবাজি
দেশের মানুষ জানে
লোক দেখানো তদন্তের
হয়না কোন মানে।"

তারেক মাহমুদ
tareq @ mass-line.org

আশফাক আহমেদ এর ছবি

ভালৈছে হাসি

-------------------------------------------------

ক্লাশভর্তি উজ্জ্বল সন্তান, ওরা জুড়ে দেবে ফুলস্কেফ সমস্ত কাগজ !
আমি বাজে ছেলে, আমি লাষ্ট বেঞ্চি, আমি পারবো না !
আমার হবে না, আমি বুঝে গেছি, আমি সত্যি মূর্খ, আকাঠ !

তারেক মাহমুদ এর ছবি

ধন্যবাদ আশফাক আহমেদ।

মৌনায়তন এর ছবি

সুন্দর। তবে কঠোরতা দিয়ে ছড়া লেখার অনুরোধ।

তারেক মাহমুদ এর ছবি

এটা আমার জীবনের প্রথম ছড়া। বলতে পারেন ছড়া লেখার কোন ধারণা আমার নেই। তাই "কঠোরতা" বিষয়টি একটু খোলাসা করে বলবেন কি...

ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

চিন্তিত
মৌনায়তন কেঠা?

 তাপস শর্মা (অফ লাইন)  এর ছবি

খুব ভালো লাগলো।
----------------------------------------------------------------------------------------
চিত্ত যেথা ভয় শূন্য উচ্চ যেথা শির

উচ্ছলা এর ছবি

"স্বপ্ন আসে, স্বপ্ন ভাসে"......দারুন লিখেছেন, তারেক চলুক

রু (অতিথি) এর ছবি

ভালো লেগেছে।

ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

মন্ত্রী আবুল কহেন হেসে-
“পদত্যাগ-অপসারন
আমার হাতে নয়”।
তাইতো সেতুর বরাত নিয়ে
দুর্নীতিটা করতে গিয়ে
পাননা কোন ভয়।

ওরে আবুল, বুঝলি নারে-
হারাইলি কি, খুজলি নারে।
হইতো যদি পদ্মা সেতু
পাইতি আরো সেইনা হেতু-
সুযোগ হত পকেট ভরার
গুছিয়ে আখের সটকে পড়ার।
করলি কি তুই- গোড়ায় গলদ
বলবো তোকে শুধুই ‘বলদ’!

আর যদি তুই মহান হতি
পদ্মা সেতুর হইতো গতি।
জনগনের এই দুর্গতি
তোর কারনে মানতো নতি।

ঠিক কাজটি না করে তুই,
সঠিকভাবেই করলি বেঠিক।
জনতা তাই চিরদিনই জানাবে হায়
ধিক্, তোকে ধিক্।

সরদার গাজী এর ছবি

ভাল হয়েছে.... কিন্তু আবুলের আবালামি থেকে আমাদের রক্ষা করবে কে?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।