শিক্ষক কর্তৃক ছাত্রীকে যৌন নির্যাতন, প্রকাশিত খবর এবং দৈনিক আমাদের সময়ে ৩+৩ পাঠকের মন্তব্য

কুলদা রায় এর ছবি
লিখেছেন কুলদা রায় [অতিথি] (তারিখ: বুধ, ০৬/০৭/২০১১ - ৯:৪৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

খবরটি পড়ুন--
ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজের একজন শিক্ষক ছাত্রীর শ্লীলতাহানি করেছেন। নিপীড়িত ছাত্রীর পিতা ঐ শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করেছেন। মিটিং মিছিল করছেন স্কুলের ছাত্রী-আভিভাবকগণ। স্কুল কর্তৃপক্ষ শিক্ষককে বরখাস্ত করছেন। পুলিশ উক্ত অভিযুক্ত শিক্ষককে খুঁজছে। তার বিরুদ্ধে অভিযোগ গুরুতর।

বিস্তারিত পড়ুন--
শিক্ষকের নাম পরিমল জয়ধর। বাংলার শিক্ষক। অন্যান্য শিক্ষকের মত তাঁরও কোচিং ব্যবসা আছে। সেখানে ছাত্রীরা পড়তে যায়। দশম শ্রেণীর এক ছাত্রী তার কাছে একদিন একটু দেরী করে পড়তে যায়। অন্যান্য ছাত্রীদেরকে বিদায় করে মেয়েটিকে পরিমল পড়ানো শুরু করে। এক ফাঁকে দরোজা বন্ধ করে। কালের কণ্ঠ লিখেছে-- টের পেয়ে প্রতিবাদ করার আগেই মেয়েটির হাত-পা ও মুখ বেঁধে ফেলে শিক্ষক নামের পশুটি। নগ্ন করে ওই ছাত্রীর ছবি তোলে এবং ভিডিও করে পরিমল। এরপর শুরু হয় ছাত্রীর ওপর নির্যাতন। হতবিহ্বল হয়ে যায় মেয়েটি। নির্যাতন একসময় শেষ হয়। এরপর শুরু হয় হুমকি-ধমকি, যদি এই তথ্য সে কাউকে জানায় তাহলে নগ্ন ছবি ও ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়া হবে।
এ রকম ভয় দেখিয়ে এর পরও চলতে থাকে মেয়েটির ওপর পাশবিক অত্যাচার। অবশেষে মেয়েটি তার বন্ধুদের ঘটনাটি জানায়। বন্ধুরা স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. লুৎফর রহমানের কাছে অভিযোগ করতে বলে।

কালের কণ্ঠ থেকে জানা যায়--পরিমলের বিরুদ্ধে পূর্বের কর্মস্থল রাজউক মডেল স্কুল থেকেও একই ধরনের নির্যাতনের অভিযোগ উঠেছিল। এই ধরনের ছাত্রী নির্যাতন তার জন্য নতুন নয়। পরিমল বিবাহিত। এক সন্তানেরও পিতা। নতুন নিয়োগ পেয়েছেন ভিকারুন্নেছা স্কুলের বসুন্ধরার দিবা শাখায়। এবং তিনি বিসিএস পরীক্ষায় এডমিন ক্যাডারে নির্বাচিত হয়েছেন। নিয়োগের অপেক্ষায় আছেন।

আরও কিছু অভিযোগ--
তার সঙ্গে আরও পাঁচ শিক্ষক একই সঙ্গে এই স্কুলে নিয়োগ পেয়েছেন। তাদের নাম--বরুণচন্দ্র বর্মণ, বাবুল কর্মকার, প্রণব ঘোষ, বিশ্বজিৎ ও বিষ্ণু চন্দ্র। এদের সকলের বাড়ি গোপালগঞ্জ। পত্রিকা বা ব্লগ মারফত জানা যায়—ভিকারুননিনসা স্কুলের অধ্যক্ষা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বান্ধবী বলে পরিচিত। সে কারণে শেখ হাসিনার বাপের বাড়ি গোপালগঞ্জের অধিবাসী এই ছয় শিক্ষককে তিনি নিয়োগ দিয়েছেন। নিয়োগের পিছনে দলীয় বিবেচনাও কাজ করেছে। এবং পরিমলের বিরুদ্ধেই নয়—উল্লিখিত আরও তিনজন শিক্ষকের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ আছে। গোপালগঞ্জে বাড়ি হওয়ার কারণে পুলিশ তাকে ধরছে না ।

শিক্ষক কর্তৃক ছাত্রী নির্যাতনের এই চিত্রটি আতঙ্কজনক। এই ঘটনার বিচার দাবী করছি। কোনো ভাবেই যেন অভিযুক্তরা আইনের ফাঁক গলে বিচারের হাত থেকে রেহাই না পায়। আশা করছি--সব মহলই সে বিষয়ে সোচ্চার থাকবেন।

পাঠক প্রতিক্রিয়া--
দৈনিক আমাদের সময় পত্রিকায় গতকাল এই বিষয়ে একটি খবর ছাপা হয়েছে। সেখানে কয়েকজন পাঠক মন্তব্য করেছেন।
তিনটি মন্তব্য--
১. রানা নামে একজন পাঠক লিখেছেন, ‘ভাইয়েরা, ভাইয়েরা, এই হিন্দু বেটাকে খাসী বানানো দরকার।...
২. গাজি নামে‘ আরেকজন পাঠক লিখেছেন, ‘এটাই হলো আ: লীগের মজা, সব হিন্দুরা এখন মুসলমানদের ধর্ষণ করবে। পরিমল নিজেই বলেছে, সে আ: লীগের নেতা। হাসিনা নাকি তার কাছের লোক। কয়দিন পর হিন্দুরা বাসায় এসে এসে মুসলমানদের ধর্ষণ করবে। টের পাবে বাংগালী মুসলমান মেয়েরা আ:লীগকে ভোট দেবার পরিণতি।‘
৩. ইংল্যান্ড থেকে কবীর লিখেছেন, BANGLADESH-দেশের সকল ভাল ভাল পদে হিন্দুরা, এর দায় সরকারের।
মন্তব্যগুলোতে কিছু বানান ভুল থাকায় সেগুলো ঠিক করে দেওয়া হল। অনুবাদ করে দিলে আরও ভাল হত। করতে ইচ্ছে হল না। মনে হল ইংরেজীটাই থাক। ইংরেজীতে গালি দিলে মানুষ মানে বটে, কিন্ত রাগে না। শালা বললে রেগে দাঙ্গা বাঁধতে পারে।

আরও তিনটি মন্তব্য দেখুন--
১. প্যাট্রিয়ট নামে একজন পাঠক মন্তব্য করেছেন, I find most of the comments as racial.A crime is a crime and the criminal has to be punished irrespective of his/her religion. A JU teacher was suspended only few days back for indecent behaviour. Rumana's husband is not hindu. Please crimes, not religions.
২. নামে প্রকাশে অনিচ্ছুক এক পাঠক লিখেছেন, I think these comments are uncivilized, derogatory, racial and devoid of knowledge. These comments must be edited by the newspaper authority. Shame.
৩. সাগর লিখেছেন, This is really unacceptable but I don’t understand how some people mixed all things into politics. Do you know how many girls are raped/physically assaulted each year and how many of them Hindu and muslim? Next time your stomach it out of order and you tell this is done by the fucking Hasina’s Govt. But it does not matter who is the people, the sinner must be punished.

আর কিছু বলার নেই
যারা মূল খবরটি পড়তে চান তারা লিংক দেখতে পারেন।


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কিছুই বলার নাই

______________________________________
পথই আমার পথের আড়াল

কালো কাক এর ছবি

এইসব কমেন্টগুলো দেখলে "অক্ষম আক্রোশ" কথাটার মানে বুঝা যায় রেগে টং

ফাহিম হাসান এর ছবি

ফেইসবুকে এক লোক ফতোয়া দিল যে ঐ মেয়ে পর্দা করে নাই, এজন্যই এমন দশা। এইসব ফাউল পাব্লিকের ফাউল কমেন্ট এড়ায় যাইতে পারি না, আবার ক্যাম্নে কী করুম তাও বুঝতে পারি না।

অপছন্দনীয় এর ছবি

কয়দিন আগে কোন এক বিজ্ঞ মহাজন বলেছে না তার দলের নেত্রীর মত পোশাকআশাক পড়লে ইভ টিজিং উঠে যাবে?

কৌস্তুভ এর ছবি

দুইয়ের কোনোরকম পাঠক প্রতিক্রিয়াই আশ্চর্যজনক নয়, সত্যি বলতে যেন ধরেই নেওয়া যায় যে এরকম কথা উঠবেই।

Prithvi এর ছবি

ফেসবুকে দেখলাম লোক্জন পরিমলের মাকে ধররষণ করার ইচ্চ্য়া প্রকাশ করছে। আমাদের মধ্য়ে আসলে অনেক ধররষক আছে, আমাদের সাথে পরিমলদের পার্থক্য হল যে পরিমলরা ধরা খেয়ে যায়।

মোজাম্মেল হক এর ছবি

শিক্ষকের অপরাধ প্রমাণিত হলে তার যথাযোগ্য শাস্তি হওয়া উচিত।

লেখায় উল্লেখ করা বাংলা মন্তব্যগুলো পড়ে একটা প্রশ্ন মাথায় এলো- মাদ্রাসা শিক্ষকদের অজস্র শিশু ধর্ষণের ঘটনার সময় এদের গলা শোনা যায় না কেন?

প্রমা এর ছবি

চলুক

মাহবুব লীলেন এর ছবি

পড়লাম

নৈষাদ এর ছবি

কিছুই বলার নেই!!!

রোমেল চৌধুরী এর ছবি

চমৎকার দিনটি বেলা একটা তিরিশে এসে এমন ক্লিশে হয়ে যাবে ভাবতে পারিনি। কিংকর্তব্যবিমূঢ় হয়ে বসে আছি!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

ধৈবত(অতিথি) এর ছবি

পড়লাম।

নাশতারান এর ছবি

অসহ্য

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

প্রমা এর ছবি

আসলেই কিছু বলার নেই। আজকাল অনেকেই প্রতিবাদ করছি, ঘটনাগুলো সামনে আসছে, ব্যক্তিগত ভাবে সতর্ক হওয়ার চেষ্টা করছি। এর বেশী তো আর কোন প্রাপ্তি এ মূহুর্তে নেই। হয়তো খুব শীঘ্রই এ ধরণের পাশবিকতা বন্ধ হতে পারে বা না।
আর যাদের মন্তব্য গুলো পেলাম, মুগ্ধ হওয়া ছাড়া আর কি হতে পারি তা বুঝে উঠতে পারলাম না। তারা তো খুশি মনে নিজেদের বগল বাজাচ্ছে..খুব দু একটা কথা শুনিয়ে দিতে পেরেছে হাসিনা কে..বাহ!....তাও প্রায় প্রচলিত একটি পত্রিকার মারফতে, কেয়া বাত....তেনারা পারছেন!!!!! বেশ ধার্মিক দৃষ্টিভংগীর কল্যাণে.....

আমার একটা নিজস্ব এসাম্পশান আছে,,,জানি না কতটুকু ঠিক..পাঠকরাই বলবেন...আমি দেখছি যে শুধু গার্লস স্কুল বা কলেজ গুলোয় এ ধরণের ঘটনা বেশী ঘটে। সম্ভবত পশুগুলো সেখানে বেশী সুযোগ পায় যা কম্বাইন(ছেলে মেয়েরা উভয়ই যে প্রতিষ্ঠানগুলোতে সহাবস্থান করে) গুলোতে পায়না বা কম পায়। যাই হোক...এখনো বাংলাদেশে সর্বত্রই বিভিন্ন উপায়ে মেয়েরা যৌন নির্যাতনের স্বীকার হচ্ছে। এটাই বর্তমান।

শিমুল এর ছবি

এমন সাম্প্রদায়িক মন্তব্য অনাকাংখিত কিন্তু কখনোই দেখা যায়না; বাস্তবতা কি এমন!আমি তো আশ্চর্য হচ্ছি আপনার আশ্চর্য হওয়া দেখে।

আমাদের সময় তো বাংলাদেশে দ্বিতীয় কিংবা তৃতীয় সারির পত্রিকা।আপনি টাইমস অফ ইন্ডিয়া'ইয় মন্তব্যগুলো দেখুন, এমন সাম্প্রদায়িক, বর্ণবাদী, xenophobic মন্তব্য ভুরি ভুরি।

আমি টাইমস অফ ইন্ডিয়া'র উদাহরণ টেনে আমাদের সময়ের প্রথম ৩ মন্তব্যকারিকে জাস্টিফাই করছি না।শুধু এটুকু বলতে চাইছি......এইগুলো "আন-সিন" নয়।

আমাদের সময় কতৃপক্ষ মডারেশন করতে পারে।কিন্তু মডারেশন নিয়ে আমি ঠিক নিশ্চিত না।সমাজের ভিতরের কদর্য চেহারাটা মডারেশনে ফিল্টার হয়ে যায়।সেটা অনেকক্ষেত্রে জানার দরকার আছে বৈকি।

নীরব পাঠক  এর ছবি

ভিকারুন্নেছা স্কুলের ছাত্রীর এই খবর পড়ে আমি আতকে উতলাম। শিক্ষক জাতির মেরুদণ্ড এই কথাটি এখন আমার বিশ্বাস করতে খুব কষ্ট হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীর নগর, রাজশাহী বিশ্ববিদ্যালয় সহ প্রায় সব বিশ্ববিদ্যালয় গুলতে চলছে এরকম ঘটনা কিন্তূ এর নেয় কোন বিচার নেয় কোন প্রতিকার। শুধু বড়বড় লেকচার আর তদন্ত কমিটি গঠন তাতে কি লাভ?? যাদের জন্য এইসব ঘটনা তারাতো ঠিকই ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে কিন্তু তাদের জন্য হারিয়ে যাচ্ছে নিষ্পাপ হাজারো প্রাণ । আজ ভিকারুন্নেছা স্কুলের ছাত্রীর এই অপ্রিতিকর ঘটনা আমাকে খুব মর্মহত করেছে। এভাবে আর কত দিন ?????????????

এই ধরনের অমানুষ গোটা শিক্ষক জাতির কলঙ্ক । শুধু এদের নয়,এদের মদদ দাতাদের জনসম্মুখে কঠিন শাস্তি দেওয়া উচিৎ যাতেকরে মানুষ ভুল করেও যেন এই ভুল না করে। আর শিক্ষকদেরকে বলছি বাবা-মার পর আপনারা হচ্ছেন আমাদের গুরুজন । আমরা আপনাদের সন্তানের মত, আর আপনারা যদি আমদের সাথে এই পাশবিক আচরণ করেন তাহলেতো পৃথিবীর কোন সন্তান তার বাবা (শিক্ষক) কে বিশ্বাস ও শ্রদ্ধা করবেনা............... তাই আপনারা নিজের সন্তানের কথা ভাবুন, কাল আপনার মেয়ের এই অবস্থা হতে পারে?????????
তাই এই বিচার আপনাদের উপর ছেরে দিলাম......।।

মনামী এর ছবি

ঐ শিক্ষককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। অপরাধের যথাযোগ্য শাস্তি আশা করি পাবে সে। তবে এই ঘটনাকে কোনো নির্দিষ্ট রাজনৈতিক খাতে প্রবাহিত করে তার ফায়দা তোলার চেষ্টা করা হলে, সে ব্যাপারে আমাদের সবারই সচেতন হওয়া প্রয়োজন। আর একটা ব্যাপারে আমাদের সবারই সচেতন ও সোচ্চার হওয়া খুবই প্রয়োজন। বাংলাদেশে পরিচিত গণ্ডির চেনা লোকদের দ্বারা শিশুদের যৌন নিপীড়ণের ঘটনা শতকরা ৪০ থেকে ৬০ ভাগ ক্ষেত্রে ঘটে থাকে বলে আমার ধারণা। কিন্তু এ ব্যাপারে মুখ খোলার হার শূন্যের কাছাকাছি। এ ব্যাপারে যখন, যেভাবে পারি আমরা যেন প্রতিরোধ গড়ে তুলি।

ছাইপাঁশ এর ছবি

এরকম রাম ছাগল মার্কা কমেন্ট দেখলে এত মিজাজটা গরম হয় যে বলার না। চিন্তা করেন কি সিরিয়াস একটা বিষয়ে কমেন্টের কারণে বিষয়টা আজাইরা হিন্দু-মুসলমান তর্কে গিয়ে ঠেকল!

seleucus এর ছবি

একজন তো দেখলাম আফসোস করছে, শেষ পর্যন্ত সংখ্যালঘুদের দ্বারা ধর্ষিতা হতে হলো. ধর্ষিত হওয়াটা কোনো ব্যাপার না. আসল কথা হলো হিন্দুর হাতে কেন ধর্ষণ হলো. বাংলাদেশের অধিকাংশ মানুষকে এটাই বেশি যন্ত্রণা দিচ্ছে. ব্লগে যারা লিখে তাদের সবাই আশা করি পড়াশোনা জানা মানুষ. মতভেদ থাকতেই পারে. কিন্তু দশটা কমেন্টের মধ্যে যখন সাতটা কমেন্টই এই ধাঁচের তখন খুব হতাশ হতে হয়. যেখানে আমাদের সবার উচিত ধর্ষিতাকে সাপোর্ট দেওয়া, কিভাবে ধর্ষকের বিচার নিশ্চিত করা যায় সে ব্যাপারে পদক্ষেপ নেওয়া সেই জায়গায় দোষারোপ করা হচ্ছে হিন্দুদেরকে.

রু (অতিথি) এর ছবি

লিঙ্ক থেকে মন্তব্যগুলো পড়লাম। গা গুলায় উঠলো।

বাঁটুল দি গ্রেট এর ছবি

খড়ের গাদায় ম্যাচের আগুন কিন্তু এভাবেই পড়ে... সেই দেশ ভাগ এর দাঙ্গার রক্তের দাগ মানুষের মন থেকে আজ ও মোছেনি। হয়ত বড় একটা ক্ষতি ই হয়ে গেল। অসহায় বোধ করছি। কবে যে মানুষ, রাষ্ট্র আর পশুরা ধর্মের পরিচয়ের উর্ধে উঠবে...

মুস্তাফিজ এর ছবি

দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত। ওখানে যারা মন্তব্য করেছে তাদের সাথে পরিমলদের কোন পার্থক্য নেই।

...........................
Every Picture Tells a Story

প্রকৃতিপ্রেমিক এর ছবি

শাস্তি হলেই ভালো। আশা করি এলাকা বিবেচনায় এদের চাকুরী হলেও অপরাধের দায় থেকে মুক্তি পাবে না।

জুয়েল দেব এর ছবি

কিছুদিন পরে এই ইস্যুতেই ভারত-পাকিস্তানকে টেনে আনবে । তারপর সাম্প্রদায়িকতা নিয়ে ক্যাচাল করতে করতে মাঝখান থেকে ঢাকা পড়ে যাবে আসল আপরাধী ।

পাঠক khonik এর ছবি

ak shonge 6 jon ak shomprodayer manush k akti desher shera school e niog ki oshshavabik abong shamprodayik noy ? Shamprodayikota ancholikotao hote pare(Gopalgonj). Publik khub shavabik vabei onek pichoner ghotona k akshathe niye shamprodayik montobbo koreche, ata mob sentiment , ata atkano jabe na. Kintu ata kotha matro, kaje hoyto noy . dayittogaynhin montobbo biggo bloger rao korechen"22 number montobbo.Mustafiz> Shishu dhorshonkari abong uttejonar boshe montobbokari tini ak mone koren." BAL, Rashed Khan Menon , Principle, shob mile manush shamprodayikotar gondho pachche . Principle k muslim hishebe keu chere diyeche ki?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।