রাত্রিবিলাপ

উজানগাঁ এর ছবি
লিখেছেন উজানগাঁ (তারিখ: বুধ, ২৪/০২/২০১০ - ১:৩৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

যে আরো গভীরে নেমে যাচ্ছে
তার স্তুতি লেগে আছে বুকে

আমার বিছানা ভর্তি তার নিঃশ্বাসের শব্দ--
তাতে মৃত মানুষের ঘ্রাণ

প্রতিদিন ঘুমোতে যাওয়ার পর
তারা হাত পা মেলে উঠে আসে ঘরে
সারা ঘরময় তাদের পায়চারি
--ঝগড়া-বিবাদ

রাতশেষে তাদের পদচিহ্নগুলো
বাদুড়ের ডানার মতো কালো-- নিশ্চুপ

তবু
তাদের ডানায় এই কাঁচা হলুদের দাগ
কে লাগিয়ে দিয়ে গেল ভোরে


মন্তব্য

জুয়েইরিযাহ মউ এর ছবি

বেশ ভাল্লাগলো কবিতাটি হাসি

--------------------------------------------------------
জানতে হলে পথেই এসো, গৃহী হয়ে কে কবে কি পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

উজানগাঁ এর ছবি

ধন্যবাদ মউ। হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলুক
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

উজানগাঁ এর ছবি

হাসি

মুস্তাফিজ এর ছবি

বাহ্‌ বাহ্‌, আরো বেশী করে বেড়াতে যাও

...........................
Every Picture Tells a Story

উজানগাঁ এর ছবি

:পি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমার বিছানা ভর্তি তার নিঃশ্বাসের শব্দ--
লাইনটা অসাধারণ!
বরাবরের মতোই মুগ্ধ হলাম। হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

উজানগাঁ এর ছবি

ধন্যবাদ। হাসি

অতিথি লেখক এর ছবি

আমার বিছানা ভর্তি তার নিঃশ্বাসের শব্দ--
তাতে মৃত মানুষের ঘ্রাণ

সুন্দর! অনেক ভালো লেগেছে।

শেখ আমিনুল ইসলাম

উজানগাঁ এর ছবি

ধন্যবাদ। হাসি

পান্থ রহমান রেজা এর ছবি

ভালো লাগলো!
..................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

উজানগাঁ এর ছবি

ধন্যবাদ পান্থদা।

নজমুল আলবাব এর ছবি

বনবাসে গেলে এমনই হয় কবি।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

উজানগাঁ এর ছবি

পাপিষ্ট প্রকাশকেরা এমনই বলে থাকেন। চোখ টিপি

মূলত পাঠক এর ছবি

ভাবলাম বিছানায় রিমার নিঃশ্বাসের গন্ধ, তারপর ঐ সব মৃত মানুষটানুস এনে দিলেন তো ঘেঁটে? হাসি

উজানগাঁ এর ছবি

দাদা আপনিও!!!খাইছে

অনুপম ত্রিবেদি এর ছবি

কবিতাটা জুশ লাগলো। তোমার কবিতা বরাবরই ভালু হয়।

'রিমা'র কথা ভুইল্লা যাও, তাড়াতাড়ি একখান ফটোব্লগ দাও।

===============================================
রাজাকার ইস্যুতে
'মানবতা' মুছে ফেলো
টয়লেট টিস্যুতে
(আকতার আহমেদ)

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

উজানগাঁ এর ছবি

ধইন্যাপাতা তুমারে। :পি

শুভাশীষ দাশ এর ছবি

আমার বিছানা ভর্তি তার নিঃশ্বাসের শব্দ-- দেঁতো হাসি

উজানগাঁ এর ছবি

পাপিষ্ট সবজান্তারে পাইয়া লই।

চড়ুই এর ছবি

তাদের ডানায় এই কাঁচা হলুদের দাগ
কে লাগিয়ে দিয়ে গেল ভোরে

সাথে মেহেন্দী নাই?

সাবিহ ওমর এর ছবি

জটিল কবিতা...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।