আমাদের কোথাও যাওয়ার কথা ছিল!

উজানগাঁ এর ছবি
লিখেছেন উজানগাঁ (তারিখ: শুক্র, ২৩/১০/২০১৫ - ৯:০১অপরাহ্ন)
ক্যাটেগরি:

বহুপথ ঘুরে এসে তোমার কথা মনে পড়ে ফের

ওখানে কি বৃষ্টি হয়? তুষার পড়ে?

আমার বন্ধ জানালার পাশে এক গভীর ব্যপ্তিহীন বৃষ্টিপাত।

আমাদের কোথাও যাওয়ার কথা ছিল!
গল্পগুলি রাগে-অভিমানে আমরা পুড়িয়ে এসে বসেছি এইখানে।

গল্পগুলো বলা হয়নি কোথাও, গল্পগুলি ছাই হয়ে উড়তে-উড়তে
আজ বন্ধ জানালার পাশে।

আমি কি তাকে ভেতরে আসতে দেবো?

নাকি, না-ঘুমানো রাত্রির মতো সমুদ্রের ওপার থেকে
তুমি এসে দাঁড়াবে বন্ধ জানালায়!

আমরা কি যাবো কোথাও ফের?


মন্তব্য

অনিকেত এর ছবি

খুউব ভাল লাগল বস!
শুভেচ্ছা নিরন্তর!

উজানগাঁ এর ছবি

অশেষ ধন্যবাদ।

আপনার গান শুনি না আজকাল! চোখ টিপি

অতিথি লেখক এর ছবি

হ্যাঁ যাওয়া যেতে পারে অনাগত ভবিষ্যতের দিকে হাসি

ফাহিমা দিলশাদ

উজানগাঁ এর ছবি

হুমম! আমাদের যাত্রাতো সেই অনাগত ভবিষ্যতের দিকেই। হাসি

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

বাহ!

উজানগাঁ এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

মরুদ্যান এর ছবি

হাততালি হাততালি হাততালি

-----------------------------------------------------------------------------------------------------------------
যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চল রে

উজানগাঁ এর ছবি

হাসি

মুস্তাফিজ এর ছবি

চমৎকার

...........................
Every Picture Tells a Story

উজানগাঁ এর ছবি

ধন্যবাদ বস্!

অতিথি লেখক এর ছবি

দারুন লেগেছে। শুভেচ্ছা।
---------------------------
ইচ্ছে মত লিখি
http://icchemotolikhi.blogspot.in/

উজানগাঁ এর ছবি

ধন্যবাদ। শুভেচ্ছা আপনাকেও।

শান্ত এর ছবি

ভালো লাগলো।

অবশেষে তুমি লিখলে।

__________
সুপ্রিয় দেব শান্ত

সাক্ষী সত্যানন্দ এর ছবি

বিষণ্ণ কবিতা মন খারাপ

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

তোমাদের উঠোনে কি বৃষ্টি নামে?
রেলগাড়ি থামে?


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

অতিথি লেখক এর ছবি

আমাদের কোথাও যাওয়ার কথা ছিল !

মনে হল নিজের কথা পড়লাম !
আমার একজনার সঙ্গে, দূরে...নদীর পাড়ে বেড়াতে যাবার কথা ছিল। অদ্ভুত ব্যাপার হল, এটি ঘটবে না জেনেও আমি অঙ্গীকার করেছিলাম, যাব। প্যারাডক্স আর কি !

(আনা)

কবিতাটা বেশ লাগল।

নীড় সন্ধানী এর ছবি

গল্পগুলো বলা হয়নি কোথাও, গল্পগুলি ছাই হয়ে উড়তে-উড়তে
আজ বন্ধ জানালার পাশে।

কেমন বিষন্ন সুন্দর একটা লাইন! চলুক

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

অতিথি লেখক এর ছবি

আমরা কি যাবো কোথাও ফের?

চলুক

দেবদ্যুতি

তানবীর আহমেদ এর ছবি

খুবই ভালো লাগলো ভাই আপনার লেখাটা....চালিয়ে যান!!!

অতিথি লেখক এর ছবি

দারুণ লিখেছেন। শুভেচ্ছা রইল।

তানজির খান

অতিথি লেখক এর ছবি

গত ১৯ মার্চ রাত ১টার দিকে হঠাৎ যখন বৃষ্টি নামল, বাতাসের কোমলতার সাথে কি জানি একটা করুণ সুর ও যেন মিশে ছিল । ডেস্কটপের সামনে বসে মনে হতে লাগল- আমি যেন অনেক দিন ধরে অনেক না পাওয়ার মাঝে শুধু এখানেই বসে ছিলাম । পৃথিবীর আর কোথাও আমি ছিলাম না । যা হোক! এতগুলো কথা বলার পিছনে একটাই কারণ, এই কবিতাটা আমাকে ঠিক ঐ দিনটা তে ফিরিয়ে নিয়ে যাচ্ছে ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।