স্মৃতিচারণঃ ডর্ম লাইফ

রেনেট এর ছবি
লিখেছেন রেনেট (তারিখ: বুধ, ৩০/০৭/২০০৮ - ১১:২১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমেরিকায় প্রথম এক বছর মামাদের সাথে ছিলাম। তাই ঐ এক বছর আমেরিকা আমেরিকা কোন গন্ধ টের পাই নি। বাঙালি খাবার খাই, বাংলায় কথা বলি, বাংলায় টয়লেট করি।

এক বছর পর এ পরিস্থিতির অবসান ঘটল। আমি মামাদের ছেড়ে অন্য স্টেটে চলে আসলাম। কোন বাঙালি/ইন্ডিয়ান পাড়ায় না উঠে সরাসরি ডর্মে উঠলাম। বাঙালি অবশ্য অত্র অঞ্চলের আশে পাশের ৫০ মাইলের মধ্যে ছিল না। ডর্মের বাইরে থাকতে হলে ইন্ডিয়ানদের সাথেই থাকতে হত। আমার প্রাথমিক প্ল্যান ও ছিল সেরকম। ডর্মে উঠার আগে ৩ দিন কিছু ইন্ডিয়ানদের সাথে ছিলাম। কিছু বলতে ২ রুমে ১০ জন। বাসার বাসিন্দা আসলে কে কে ছিল তাও ঠিকঠাক মত বলা মুশকিল। ঘুমানোর সময় পাশে একজনকে দেখে ঘুমাতাম, উঠে দেখতাম আরেকজন ঘুমাচ্ছে।

মানুষের তুলনায় বিছানার সংখ্যা কম ছিল বলে ওরা অনেকটা রোটেশন পদ্ধতিতে ঘুমাতো। একজন ঘুম থেকে উঠলে আরেকজন ঘুমাতে যেত। কিন্তু আসল সমস্যা সেটা ছিল না। পুরো বাসাটাই ছিল চরম নোংরা। সারা বাসা ভর্তি খালি স্যুটকেসের ছড়াছড়ি। জিনিষ পত্র সব এলোমেলো, প্রাইভেসি বলতে কিছু নেই। কোন কিছু নাড়া দিলেই হয় ইদুর নাহয় তেলাপোকা দৌড় দেয়। তিন দিন কোনমতে থেকে আমি কানে ধরে ডর্মে উঠে গেলাম।

ডর্মে আমার রুমে প্রথম বাসিন্দা আমিই। একেক রুমে ২ জন করে থাকার ব্যবস্থা। আমি উঠার পর বসে বসে দোয়া পড়তে লাগলাম আমার রুমমেট যেন কোন কালো চামড়ার না হয়। আমি জানি, আমার এরকম আচরণ রেসিস্টের মত, কিন্তু আপনারা আমাকে যাই ভাবেন না কেন, অন্তত সেই মুহুর্তে আমি কালো রুমমেট পেতে মোটেও উতসুক ছিলাম না। যাহোক, ঐশ্বরিকভাবে আমার মনোষ্কামনা পূর্ণ হল। রুমমেট আসার পর যখন দেখলাম সে সাদা চামড়ার অধিকারী, আমি ৩২ দাঁত বের করে তাকে একটা মধুর হাসি উপহার দিলাম।

আমার রুমমেটের নাম ছিল ক্যানিথ। প্রাথমিক চিন পরিচয় হল। মোটামুটি ভালোই খাতির হল। ডর্মে আমারা কিছুটা আগে উঠেছি, ক্লাশ শুরু হবে আরো ২-৩ দিন পর। ক্যানি রুম সেটাপ করে আবার বাসায় চলে গেল। ক্লাস শুরু হওয়ার আগে ফেরত আসবে।

ক্লাস শুরু হওয়ার আগের দিন ক্যানি আসলো। দুইজন কিছুক্ষণ গল্পগুজব করে ঘুমাতে গেলাম। দুইজনেরই পরদিন সকাল ৯;৩০ এ ক্লাস।

পরেরদিন সকাল। আমি বেশ আগে আগে উঠেছি। উদ্দেশ্য, ব্রাশ করব, টয়লেট করব, গোসল করব, তারপর ক্যাফেটেরিয়াতে নাস্তা খেতে যাব, তারপর ক্লাসে যাব। আমি এইসব কাজ শেষ করে বেরিয়ে গেলাম, ক্যানি তখনো ঘুমাচ্ছে।

এর পরেরদিন সকাল। একই রুটিন। পার্থক্য শুধু, আজকে আমার নাস্তা খেতে ইচ্ছা করছে না। তাই ১৫ মিনিট পরে বের হলেও চলবে। আমি যথারীতি প্রাতকালীন কাজকর্ম করছি, ক্যানি তখনও ঘুমায়। তারপর দেখি, ওর এলার্ম বাজে। দেখি ও ধচমচিয়ে উঠল, টান মেরে ব্যাগটা নিল, রুম থেকে বেরিয়ে গেল। বড়জোড় ২ মিনিটের মামলা। আমি বেকুবের মত তাকিয়ে থাকলাম। আর আমি কিনা সেই কোন সকালে উঠে দাত ব্রাশ করছি, টয়লেট করছি, গোসল করছি, আমি এখনো বের হইনি, আর যে ঘুমাচ্ছিল, সে উঠে আমার আগে চলে গেল!

আমি চিন্তা করে দেখলাম, তাই তো! ঘুম ঠেকে উঠে ক্লাশে যাওয়া দিয়ে কথা। এত হাগা-মুতা-গোসলের কি দরকার! ফলাফল হল, এর পরেরদিন থেকে আমরা ২ জনই ক্লাশ শুরুর আগ পর্যন্ত ঘুমাই, তারপর এলার্ম বাজলে একটু একটু করে চোখ খুলে দেখি কয়টা বাজে, তারপর একসময় ঘরে আগুন লেগেছে ভঙ্গিতে দৌড় লাগাই।

এরপর আসল উইকএন্ড। উইকএন্ডে যদিও নির্দিষ্ট কোন টাইমে উঠার তাড়া নেই, তারপরও আমি ৯-১০টার দিকে উঠে যেতাম। আর ওদিকে আমার রুমমেট ও উঠত ৯-১০টার দিকেই, তবে রাত ৯-১০টার দিকে, এই যা। সারাদিন ঘুম। প্রথম প্রথম বিরক্ত হতাম। এর পর চিন্তা করলাম, আমি ও ট্রাই করে দেখি, কেমন লাগে! অতঃপর উইকএন্ডে দিনের বেলায় আমাদের রুমে শুনশান নীরবতা। রুমে একটা করে ল্যান্ড ফোন আছে, ঐটা বাজে মাঝে মাঝে। কিন্তু আমাদের দুইজনেরই সেল ফোন আছে, তাই যার বেশি দরকার সে সেলফোনেই ফোন করবে, এই চিন্তা করে ল্যান্ড ফোনও কেউ রিসিভ করি না। খালি সেলফোন বাজলে ফোন ধরি, কথা বলি, কথা বলে আবার ঘুম দেই। আগে ঢাকা থেকে উইক এন্ডে বাবা মা সকালের দিকে ফোন করত। তাদেরও ভুজুং ভাজুং দিয়ে রাতের বেলা ফোন করতে রাজী করালাম। অতএব আমাদের দুইজনকে আর পায় কে!

এরপরের অভিজ্ঞতা হল গার্লফ্রেন্ড নিয়ে। আমার কোন গার্লফ্রেন্ড ছিল না, রুমমেটের ও ছিল না। হঠাত একদিন দেখি সে একটা মেয়ে নিয়ে এসে হাজির। রাত ৯ টা মত হবে, সপ্তাহের দিন। আমি আমার ডেস্কে বসে বসে হোমওয়ার্ক করছি। ক্যানি আসল রুমে, দরজা খুলল, তার পিছনে একটা মেয়ে দেখা গেল। কিন্তু তারা ভিতরে না ঢুকেই আবার চলে গেল। ঘন্টা দুয়েক পর আবার আসল। সাথে সেই মেয়েটি। আমি তখন সবে মাত্র কাজ কর্ম শেষ করে ঘুমাতে গেছি, কিন্তু তখনো সজাগ। ক্যানি আস্তে আস্তে দরজা খুলল। দেখল আমি বেডে। ও যথাসম্ভব নীরবে ঘরে ঢুকল। সাথে সেই মেয়েটি (অ! মেয়েটা এখনো যায় নায় তাইলে!)
ঘরের বাতি নিভানো। তারাও আর বাতি জ্বালালো না। আমি চুপচাপ শুয়ে আছি। তারপর... তারপর দুইজনেই বিছানায় চলে গেল। আমি মনে মনে হায় আল্লাহ হায় আল্লাহ করছি।

যদিও ঘরের লাইট নিভানো, কিন্তু ক্যানির ল্যাপ্টপ অন করা ছিল। তাই ঘর পুরোপুরি অন্ধকার ছিল না। তাই আমি ইচ্ছা করলেই পাশ ফিরে দেখতে পারি, এমন অবস্থা (ওরা বোধহয় জানে না আমি সজাগ দেঁতো হাসি ) যাহোক, কিছুক্ষণ পরে বিভিন্ন ধরনের শব্দ শুরু হল। আমি দেখব না দেখব না করে ও পাশ ফিরে চুপি চুপি দেখছি। অবশ্য দেখার তেমন কিছু নাই। দুইজনই ব্ল্যাঙ্কেটের তলে। দেখার মধ্যে খালি ব্ল্যাঙ্কেটের সাইজ একেকবার একেক রকম হচ্ছে, এই যা। কিন্তু ঝামেলা বাধলো কিছুক্ষণ পরেই, যখন টের পেলাম, আমার ছোট টয়লেট পেয়েছে। কিন্তু পার্শ্ববর্তী অঞ্চলের তখন এমন ঝড়ো পরিস্থিতি, যে সে মুহুর্তে আমি যদি উঠি তাহলে সেটা তাদের জন্য ও অপ্রস্তুতকর পরিস্থিতি হবে, আমার জন্য ও হবে। অতঃপর আমি আমার টয়লেট প্রাণপণে আটকে রাখার চেষ্টা করলাম। কিন্তু টয়লেটের ধরন এমন, যখন আপনি জানেন, আপনি কোন ভাবেই এখন টয়লেট করতে পারবেন না, তখনই টয়লেটের বেগ আরো প্রবল ভাবে বেড়ে যায়। আমার বেগ ও প্রবল ভাবেই বাড়ছিল। একেতে আমার টয়লেটের বিপদসঙ্কেত, অন্যদিকে পার্শ্ববর্তী অঞ্চলে তীব্র ঝড়ো আবহাওয়া। পুরো রুমেই তখন অশান্ত পরিস্থিতি। আমি মনে মনে গালি দেয়া শুরু করলাম...ক্যানি হারামজাদা...যা করার তাড়াতাড়ি কর...আমারে দয়া করে টয়লেটে যাইতে দে...

যাহোক, আনুমানিক আধাঘন্টা পর পার্শ্ববর্তী অঞ্চল শান্ত হল। মেয়েটি বলল, I gotta go back to my dorm. আমার মনে হল, সারা জীবনে আমি এর চেয়ে মধুর বাক্য কোনদিন শুনিনি। অতঃপর মেয়েটি রুম ত্যাগ করল, ক্যানি ও সাথে গেল ওকে পৌছে দিতে, আমি ও পড়িমড়ি করে টয়লেটে দৌড় লাগালাম।

এরপর ও ক্যানির সাথে বিভিন্ন সময়ে বিভিন্ন মেয়ে এসেছে, কেউ কেউ রাতে থেকেছেও, একসময় আমার কাছেও ব্যাপারটা গা সওয়া হয়ে গেল।

কিন্তু মজা পেলাম যখন একদিন ক্যানির হাইস্কুলের এক বন্ধু আসল বেশ দূর থেকে। সেই ছেলে থাকবে ২/৩ দিন। রাতের বেলা দেখা গেল, সেই বন্ধুটির শোবার জায়গা হলো ফ্লোরে! তাও আমার কাছ থেকে বালিশ ধার করে! আমি আর ক্যানি যার যার খাটে, আর বেচারা ঐ বন্ধু ফ্লোরে! ছেলে হবার জ্বালাও আছে তাহলে !


মন্তব্য

অনিকেত এর ছবি

একটানা দুই মিনিট হেসেছি।
দারুন 'অভিজ্ঞতা', রেনেট।
সিরিজ করে ফেলো।

রেনেট এর ছবি

ধন্যবাদ অনিকেতদা। অভিজ্ঞতা যখন হয়, তখন ভালো না লাগলেও পরে ভেবে দেখলে ভালোই লাগে।
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

আকতার আহমেদ এর ছবি

পুরা "গুল্লি" হইছে, রেনেট !‍

রেনেট এর ছবি

হাহা। ধন্যবাদ আকতার ভাই!
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

রাগিব এর ছবি

ঘুমানোর কথা পড়ে মনে পড়লো বুয়েটের রশীদ হলে আমার রুমমেটদের কথা। একজন এতোই ঘুমকাতুরে ছিলো যে, বছরে সব সময়ে মশারী আর লেপ পাতা থাকতো, যুক্তি হলো, প্রতিদিনই তো আবার পাততে হচ্ছে, কাজেই মশারী খোলার দরকার কী।

আর ঘুম? তা হলে তো কথা ছিলোনা, কিন্তু অনেক ছেলের নাক ডাকার শব্দ দুই তিন রুম দূর থেকে শোনা যেতো। এক বার হলের ছেলেপেলে ভিডিও ক্যামেরা নিয়ে আসলো, একজন ট্যাংক চলার মতো শব্দ করে নাক ডাকছে, সেই ছবি তুলবে।

----------------
গণক মিস্তিরি
ভুট্টা ক্ষেত, আম্রিকা
http://www.ragibhasan.com

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

রেনেট এর ছবি

ডাকাডাকির কেউ না থাকাতে ভালোই অলস হয়েছি এখন। যখন মন চায় ঘুমাই, যখন মন চায় উঠি। (ফোন করে কেউ ঘুম ভাঙ্গালে অবশ্য স্বীকার করি না ঘুমাচ্ছিলাম দেঁতো হাসি )
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

কীর্তিনাশা এর ছবি

অনেক দিন পর রেনেটিও লেখার স্বাদ পাইলাম। গুল্লি
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

রেনেট এর ছবি

ধন্যবাদ কীর্তিনাশা ভাই। এবার একটা কীর্তিনাশীয় লেখা লিখে ফেলেন হাসি
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ইমরুল কায়েস এর ছবি

মজা পেলাম পড়ে । ধন্যবাদ ।

রেনেট এর ছবি

আপনাকেও ধন্যবাদ ইমরুল ভাই।
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

guest_writer এর ছবি

বেরসিক প্রকৃতি......অসময়ে ডাকাডাকি করে!!! হাহাহা

দারুন লিখেছেন......এক নিশ্বাসে পরে ফেল্লুম...... হাসি

- টিকটিকির ল্যাজ

রেনেট এর ছবি

প্রকৃতি আসলেই ভয়ানক বেরসিক।
এক নিঃশ্বাসে পড়ার জন্য এক নিঃশ্বাসে ধন্যবাদ।
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

কনফুসিয়াস এর ছবি

হো হো হো

-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

রেনেট এর ছবি

চিন্তিত
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

রেজওয়ান এর ছবি

ওহ নো! আবার টয়লেট রঙ্গ!

আমার কখনও ডর্মে থাকা হয় নি। কি জিনিষ ই না মিস করেছি চোখ টিপি

পৃথিবী কথা বলছে আপনি কি শুনছেন?

রেনেট এর ছবি

আপনার ছেলেকে এই মিস করতে দিবেন না যেন!
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মুশফিকা মুমু এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি হাহাহাহাহা রেনেট কি আর বলব, welcome back চলুক
হাসতে হাসতে আমি পড়ে গেলাম গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি
অনেকদিন পর লিখলা, দারুন!!
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

রেনেট এর ছবি

আমাকে welcome back বললে তোমাকে কি বলা উচিত?
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

স্বপ্নাহত এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

বস হাসতেই আছি। টয়লেটে যাবার আগ পর্যন্ত মনে হয়না এই হাসি থামবো হো হো হো

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

রেনেট এর ছবি

অনেকের হাসতে হাসতে ছোট টয়লেট ধরে যায়, জানেন তো? হো হো হো
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

রায়হান আবীর এর ছবি

সেইরকম মজা পেলাম। অনেকদিন পর আগের রেনেটকেও মনে হয় ফিরে পেলাম। লাস্ট পেরাটা সেরম হইছে। হো হো হো
---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

রেনেট এর ছবি

সবাই আগের রেনেট আগের রেনেট করতেসে...ঘটনা কি? চিন্তিত
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অতন্দ্র প্রহরী এর ছবি

হো হো হো
ক্যানি ও তার বান্ধবীর বাকি রাতগুলো নিয়ে একটা সিরিজ হলে মন্দ হয় না! চোখ টিপি

রেনেট এর ছবি

হ, আমি বসে বসে আরব্য রজনীর এক হাজার এক রাতের গল্প লিখি আর কি!
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

জাহিদ হোসেন এর ছবি

চরম হাসির লেখা। এই লেখা পড়বার পরে ছেলেমেয়েদেরকে ডর্মে পাঠানো মনে হয় ঠিক হবে না।
_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

রেনেট এর ছবি

এখনও সন্দেহ থাকলে আমেরিকান পাইয়ের মুভিগুলো দেখেন, বা এনিমেল হাউজ হাসি
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

বিপ্রতীপ এর ছবি

টানা অনেকক্ষন হাসলাম... গড়াগড়ি দিয়া হাসি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
http://biprodhar.com

রেনেট এর ছবি

আপনাকে হাসাতে পেরেছি শুনে ভালো লাগছে।
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

রণদীপম বসু এর ছবি

হা হা হা !
তবে লেখায় তথ্য গোপনের আলামত টের পাচ্ছি ! ইহা ঠিক নহে।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

বিপ্রতীপ এর ছবি

হ ক্যানির ইংরেজি ব্লগ চেক করা দরকার... চোখ টিপি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
http://biprodhar.com

রেনেট এর ছবি

ক্যানি ব্লগ লিখে না। টাইম নাই।
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

স্বপ্নাহত এর ছবি

ইদানিং রেনেট ভাইও দেখি টাইম পায়না।

২+২= ৪ মিলাতে আমার আবার টাইম লাগেনা হো হো হো

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

রেনেট এর ছবি

বুঝছি...
আপনার মাথায় কাঠাল ভাঙার টাইম সমাগত
শিমুল আপা...
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মুশফিকা মুমু এর ছবি

আসলেইতো, রেনেট হঠাত কোথায় ডুব দিল তারপর এসেই বন্ধুর নাম দিয়ে এই লেখা দিল, কিরকম জানি মাছ মাছ গন্ধ পাচ্ছি চিন্তিত
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

রেনেট এর ছবি

মাছ কাটার পর হাত ভালোভাবে না ধুলে তো মাছ মাছ গন্ধ পাবাই।
বাসায় লাক্স সাবান নাই?
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এই যে আমি আইসা পড়ছি !
এইবার জানি কয়টা কাঁঠাল লাগবে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেনেট এর ছবি

আন্দাজে কথা বললে তো হবে না! কোথায় আলামত পেয়েছেন তা আগে তথ্য প্রমাণ সহ বলেন চোখ টিপি
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
অনেকদিন পর অনেকক্ষণ ধরে হাসার মতো একটা লেখা পড়লাম।
চমৎকার হয়েছে, রেনেট !
অন্যের অভিজ্ঞতাও মানুষকে সমৃদ্ধ করে, নো সমস্যা।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেনেট এর ছবি

দেখেন না শিমুল আপা, দুষ্ট লোকেরা কিসব বলছে মন খারাপ
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ক্যামেলিয়া আলম এর ছবি

অনেকই মজার ------- বিশেষ করে আপনার চৌর্যবৃত্তি----- জীবনে এমন অভিজ্ঞতা কেউই মিস করবে না যতই কিরা কসম কাটুক----আপনি যে সাহস করে বলছেন তাতেই ----তবে?
আপনার রুমমেটরেও সচলায়তনের মেম্বার করে দেন না ----- অন্য সাইডের কাহিনীও জানা যাবে।
.....................................................................................
সময়ের কাছে এসে সাক্ষ্য দিয়ে চ'লে যেতে হয়
কী কাজ করেছি আর কী কথা ভেবেছি..........

.....................................................................................
সময়ের কাছে এসে সাক্ষ্য দিয়ে চ'লে যেতে হয়
কী কাজ করেছি আর কী কথা ভেবেছি..........

রেনেট এর ছবি

একজন সচল হিসেবে আমার কথার উপর আস্থা রাখা উচিত। অন্য সাইডের কোন কাহিনী নাই দেঁতো হাসি
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ইশতিয়াক রউফ এর ছবি

কমেন্ট লিখেছিলাম, এক্সিড খেলো সার্ভার।

বলছিলাম যে ডর্মজীবনের এরকম গল্প আগেও শুনেছি, তবু মজা লাগলো বেশ।

চিন্তা একটাই, ছেলেদু'টো এক বিছানায় শুতে পারলো না দেখে আপনার এত দুঃখ... অ্যাম আই মিসিং সামথিং? চোখ টিপি


রাজাকার রাজা কার?
এক ভাগ তুমি আর তিন ভাগ আমার!

রেনেট এর ছবি

মিয়া...আমি আমার বালিশ খোয়ানোর দুঃখে কাতর মন খারাপ
আর আপনি আইছেন প্যাচাল পারতে!
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

রায়হান আবীর এর ছবি

অ্যাম আই মিসিং সামথিং?

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

রেনেট এর ছবি

ইশতি আর রায়হান ভাই, কোন দোকানের চাল খাও বাবা?
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

রায়হান আবীর এর ছবি

চাল খাইনা। গলায় আটকায়। আমি তাই পাউরুটি খাই।

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

ইশতিয়াক রউফ এর ছবি

আমি চাল আর জাউ-এর মাঝামাঝি কিছু একটা খাই। রাইস কুকারের যেদিন যেমন মর্জি আর কি!


রাজাকার রাজা কার?
এক ভাগ তুমি আর তিন ভাগ আমার!

রেনেট এর ছবি

রাইস কুকারেও ভাতটা ঠিক মত রাঁধতে পারেন না?
বিয়ের পর খাবেন কি? ইয়ে, মানে...
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ইশতিয়াক রউফ এর ছবি

কোন জবাবটা চাও, ভ্রাত? সেন্সরড, নাকি আনসেন্সরড? দেঁতো হাসি


রাজাকার রাজা কার?
এক ভাগ তুমি আর তিন ভাগ আমার!

রেনেট এর ছবি

খাওয়ার মধ্যেও সেন্সর্ড/আনসেন্সর্ড? অ্যাঁ
পুলাপানের মাথা পুরাই গেছে চিন্তিত
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

নিরিবিলি এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি =)) দারুন মজা পাইলাম।

রেনেট এর ছবি

আবীর ভাই কইলাম ডর্মে থাকে হো হো হো
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

১) আবীর ভাই ডর্মে থাকে ...
২) এক খাটে দুই পোলা থাকতে পারে না কেন সেটা নিয়া সন্দেহ করে ...
৩) আবীর ভাই আইইউটিতে পড়ে ...

নিরিবিলি আফা, মহাবিপদ সংকেত হো হো হো
................................................................................
objects in the rear view mirror may appear closer than they are ...

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

মজাক পাইলাম খুব।
রেগুলার লেখেন না ক্যান?

প্রায় অফ-টপিক।
‍‍‍‍‍‍‍‍‍‍‍‍dormitory শব্দটির anagram - dirty room হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মৌমাছির জীবন কি মধুর?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রেনেট এর ছবি

আমার তো ধারণা ছিল আমি নিয়মিতই লিখি...আরো নিয়মিত? ইয়ে, মানে...
আপনার anagram শুনে বুকে বল ফিরে পেলাম হো হো হো
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

নিঝুম এর ছবি

এইরূপে অনেকদিন হাসি নাই বিধায় ভুলিয়াই গিয়াছিলাম রেনেট ভ্রাতার গ্রেনেড গল্পকাহিনী সকলের কথা । গল্প পড়িয়া ঠা ঠা করিয়া হাসার কালে , প্রতিবেশী মিসেস ফুক্কি দুই বার উক্কি মারিয়া দেখিয়া গিয়াছে ... সে ভাবিতেছে আমাকে সেন্ট ক্লেমেন্টে ( পাগলদের থাকার স্থান) তড়িত্‌ পাঠাইবার ব্যাবস্থা করিবে কিনা ...
--------------------------------------------------------
... বাড়িতে বউ ছেলেমেয়ের গালি খাবেন, 'কীসের মুক্তিযোদ্ধা তুমি, কী দিয়েছ আমাদের'? তিনি তখন আবারো বাড়ির বাইরে যাবেন, আবারো কান পাতবেন, মা জননী কি ডাক দিল?

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

রেনেট এর ছবি

সাত সকালে কি ফুক্কি উক্কি শুরু করলি? রাতে ভালো ঘুম হয় নাই?
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

দ্রোহী এর ছবি
ভূঁতের বাচ্চা এর ছবি

হাঃ হাঃ হাঃ হাঃ
এইবার আপনার গার্লফ্রেন্ডদের নিয়ে লেখা শুরু করে দিন।
পড়ার অপেক্ষায় রইলাম।

--------------------------------------------------------

সাইফ তাহসিন এর ছবি

গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি
গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি
গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি
গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি
গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।