দল নির্বাচন

রাসেল এর ছবি
লিখেছেন রাসেল (তারিখ: রবি, ১৬/০৩/২০০৮ - ৮:৪৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

অবাক হলেও সত্য হলো বাংলাদেশের নতুন ওয়ান ডে দল ঘোষিত হয়েছে- সেখানে সৈয়দ রাসেলের জায়গা হয় নি- জায়গা হয় নি মোশাররফের- রফিকের উচ্চ প্রশংসার পরে হঠাৎ করেই মোশাররফকে দলে অন্তর্ভুক্ত করবার এবং ৩ ম্যাচ পরে বাদ দেওয়ার এই সিদ্ধান্ত অবাক করেছে- আসলে এই মিউজিক্যাল চেয়ার কবে শেষ হবে?

তামিম ইকবাল কিংবা শাহরিয়ার নাফিসের অন্তর্ভুক্তির কারণ দর্শানো হয় নি বরং সৈয়দ রাসেলের বিষয়ে বক্তব্য আফতাবকে দলে নিতে সৈয়দ রাসেলকে বাদ দেওয়া হয়েছে-

গত ৮ মাসে সৈয়দ রাসেলের ওয়ান ডে ক্যারিয়ারের রেকর্ড যদি কষ্ট করে ঘাটতো এই নির্বাচকেরা তাহলে দেখতে পারতো বিগত ওয়ান ডেগুলোতে ধারাবাহিক ভাবে প্রথম ব্রেক থ্রু এসেছে সৈয়দ রাসেলের বোলিংএ-

সৈয়দ রাসেলের তেমন পেস নেই তবে তার এক্যুরেসি এবং দক্ষতা নিয়ে সংশয় নেই-
ভালো লাগলো মাহামুদুল্যাহ রিয়াদের অন্তর্ভুক্তি তার অফস্পিন আর সাকিবের স্পিন এবং ব্যাটিং বাংলাদেশের উপরি পাওনা- তবে এ জন্য টিম কম্বিনেশনের নামে রাজ্জাককে বাদ দেওয়ার পক্ষপাতি না হলেও আমার মনে হয় সৈয়দ রাসেল, শাহাদাত, মাশরাফির সাথে মাহামুদুল্যাহ সাকিব- আর এর সাথে অকেশনাল হিসেবে হয়তো অন্য কাউকে রাখা যেতো-
এই টিমের ভেতরে শাহরিয়ার নাফিস আশরাফুল আর তামিমের বদলে অন্য কাউকে রাখলে জয়ের সম্ভাবনাও বাড়তো-

আয়ারল্যান্ড ছোটো আর নতুন দল হতে পারে তবে তাদের বোলিং দক্ষতা এবং বিচক্ষনতার কমতি নেই- আন্তর্জাতিক ক্রিকেটে নতুন হলেও তাদের শিখবার এবং খেলা বুঝবার ক্ষমতাটাকে ভয় করছি-
আমার মনে হয় আসন্ন সিরিজে শাহরিয়ার নাফিস কিংবা তামিম ইকবাল ভালো করতে পারবে না- এই দুই ব্যাটসম্যানদের দুর্বলতা শুধু নির্বাচকদের চোখে পড়ছে না তবে বিশ্বের প্রায় সবগুলো দলই এই দুর্বলতা বিষয়ে ওয়াকিবহাল- এবং শাহরিয়ার নাফিসের হঠাৎ লাফিয়ে ওঠা বলে উইকেট বিসর্জন দেওয়া কিংবা অফ স্ট্যাম্পের বাইরের বলে চালিয়ে আউট হওয়ার রীতিটা বদলাবে না
আর তামিমের রাইজিং ইন কাটারে ইনসাইড এজে বোল্ড হওয়ার রীতিটাও বদলাবে না-

আমার মনে হয় রকিবুল, জুনায়েদ সিদ্দিকি আর জুনায়েদ ইমরোজের সাথে সাকিব- নাজিমুদ্দিন আর আফতাব হয়তো ভালো কম্বিনেশন হতো-

আমি যেকোনো মূল্যে আসলে আশরাফুল টামিম আর নাফিসের অন্তর্ভুক্তির বিরুদ্ধে।


মন্তব্য

রাসেল এর ছবি

এইটাই আমার কথা ৪ সিরিজ পর পরে একবার জ্বলে উঠবে আর বাকি দিনগুলোতে বাধা ২০ এর নীচে আউট হবে- আর সেই ২০ করতে তার সময় লাগবে ৫ ওভার- কোনো জুটি হবে না- তামিমের ক্ষেত্রে সেই পাওয়ার প্লের সুযোগ নিতে- শালার অবস্থা- পাওয়ার প্লের সুযোগ নেওয়ার আগেই আমাদের ৫টা উইকেট হাওয়া হয়ে যায় আর সেই তালিকায় থাকে তামিম, শাহরিয়ার- আশরাফুল- এর পরেও এইসব বালদের অন্তর্ভুক্তির কোনো কারণ আমি দেখি না
-------------------------------------------------------
বাংলায় হাগি, মুতি, বাঁচি

------------------------------------

আমি তো গণে নেই বিচ্ছিন্ন একা
সঙ্ঘে সমুহে নেই সঙ্ঘমিতা।

আরিফ জেবতিক এর ছবি

----------------------------
কালের ইতিহাসের পাতা
সবাইকে কি দেন বিধাতা?
আমি লিখি সত্য যা তা,
রাজার ভয়ে গীত ভনি না।

অছ্যুৎ বলাই এর ছবি

কী আর হবে এসব খেলোয়াড় বদল করে। লাউ থেকে কদু, কদু থেকে লাউ। নাফিস ইকবাল কি এখন আর খেলে না? সে দলে নেই কেন?

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

অতিথি লেখক এর ছবি

উলুম্বুশ

রাসেল ভাই দুদিন আগে একটা লেখা দিয়েছিলাম ক্রিকেট নিয়ে। দর্শক হিসেবে রিটায়ার করেছি। কাল শুনলাম আশরাফুল নাকি দর্শক পিটিয়েছে। যাই হোক আসেন আমি আর আপনি বাংলাদেশ দলের নির্বাচক হই। আমার ক্লাস এর খাতার প্রতি পাতায় বাংলাদেশ দল কেমন হওয়া উচিত সেটার লিস্ট থাকে।

হিমু এর ছবি

নির্বাচকদের এই পদ্ধতিতে নির্বাচন করলে কেমন হয়? কথা নাই বার্তা নাই হঠাৎ দুইতিনটাকে ঘাড়ে ধরে বের করে দিয়ে ছয় নাম্বার বাস থামিয়ে কোন প্যাসেঞ্জারকে দৈবচয়ন করে নামিয়ে নির্বাচক বানিয়ে দেয়া হলো। আমার ধারণা এতে করে নির্বাচক দলের উন্নতি হবে।


হাঁটুপানির জলদস্যু

ইশতিয়াক রউফ এর ছবি

বোলারদের দিয়ে ব্যাটিং শুরু করানো দরকার...

হযবরল এর ছবি

প্রতি বছরে যেমন ঈদ আসে দুইবার তেমনি আশরাফুল ও রান করে বছরে দুইবার। সুতরাং চান্দ্র মাস এবং গ্রহ নক্ষত্রের অবস্থান দেখে আশরাফুলের টিমে সিলেকশন হওয়া উচিত।

অতিথি লেখক এর ছবি

যে যত যাই বলুক, সব কথার শেষ কথা, আমাদের আন্তর্জাতিক পর্যায়ে খেলার যোগ্যতাই হয় নাই এখনও। এক দুইটা জয় যা আসে, তা মঙ্গলিয়াও পারবে এরকম ১০ বছর সময় পেলে।
~রেনেট

দিগন্ত এর ছবি

আমার মনে হচ্ছে বাংলাদেশের খুব কম প্লেয়ারের মধ্যেই একটা গুণ দেখি - সেটা হল ধৈর্য। ওটা না থাকলে দল পরিবর্তন করে হবেটা কি? আর অন্যভাবে বললে, সবাই তো কমবয়সী, তাহলে টিমকে গাইড করবে কে?


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।

সুমন চৌধুরী এর ছবি

ধৈর্য ধরে থাকো সুনা....



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

রাসেল এর ছবি

এইডা কোনো কাম হৈলে? আউজকা দর্শকপিটানো আশরাফুল আর নাফিস রান কৈরা ফেললো
-------------------------------------------------------
বাংলায় হাগি, মুতি, বাঁচি

------------------------------------

আমি তো গণে নেই বিচ্ছিন্ন একা
সঙ্ঘে সমুহে নেই সঙ্ঘমিতা।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।