সুরা পানের সুরা - ০৭

সংসারে এক সন্ন্যাসী এর ছবি
লিখেছেন সংসারে এক সন্ন্যাসী (তারিখ: শুক্র, ২৬/১২/২০০৮ - ২:২৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সদ্য-সংসারী সচল সুমঞ্চৌধুরীর সম্মানে সুরাপান সুন্নত হাসি


মদ্যপানানন্দ সত্তর গুণ বেড়ে যায় জামাত করে খেলে। পানাসরে গেলাশে গেলাশে ঠোকা দেয়া ঝংকার সশব্দে প্রকাশ করে সমবেত পানের মহিমা। আর পানপর্বটিকে পরবে পরিণত করে ফেলে জুতসই বা মোক্ষম কোনও টোস্ট।



অদ্ভুত ব্যাপার!

যতো বেশি মদ খাই, ততো বেশি হাত কাঁপে।
যতো বেশি হাত কাঁপে, ততো বেশি মদ ছলকে পড়ে যায় পানপাত্র থেকে।
যতো বেশি মদ ছলকে পড়ে যায় পানপাত্র থেকে, ততো কম মদ খাই।

তার মানে দাঁড়াচ্ছে - যতো বেশি মদ খাই, ততো কম মদ খাই!!!

আসুন, আমরা পান করি অকাট্য যুক্তির সম্মানে।


অ্যালকোহল আমাদের বড়ো শত্রু।
আসুন, আমরা শত্রুকে নিঃশেষ করার আপ্রাণ চেষ্টা চালাই।


কৌতুকটা তো অনেকেই জানেন।
- অন্তঃসত্ত্বা মেয়ে কাকে বলে?
- রসজ্ঞানবর্জিত মেয়ে, একটু ঠাট্টা করলেই যে ফুলে বসে থাকে।

আমি পানপাত্র তুলে ধরতে চাই এই কামনায় যাতে আমরা মেয়েদের সঙ্গে ফোলাফুলিহীন ঠাট্টা করতে পারি নিয়মিত।


মন্তব্য

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আহা!
এমন শরাবা দিনে তারে বলা যায়...

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

মন চাইলেই যে-কোনও দিন বা রাত শরাবা হয়ে যেতে পারে চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

স্নিগ্ধা এর ছবি

'সদ্য-সংসারীর' সম্মানে 'সংসারে-এক-সন্ন্যাসী'র অকাট্য যুক্তি সম্বলিত মদ্যপানে সাংসারিক শুভকামনাসহ আমিও শরীক হলাম হাসি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

জামাতে (জমায়েত অর্থে) যোগ দেয়ার জন্য ধন্যবাদ। আনন্দ সত্তর গুণ বেশি পেয়েছেন নিশ্চয়ই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

দ্রোহী এর ছবি

চিয়ার্স। 'সদ্য সংসারী' ও 'সংসারে এক সন্ন্যাসী' দুজনের জন্যই।


গরীবের আবার সিগনেচার!!!

সংসারে এক সন্ন্যাসী এর ছবি


~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

পুতুল এর ছবি

চিয়ার্স
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

সুমন্দাকে কংগ্র্যাচুলেশান্স!

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

চিয়ার্স!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রানা মেহের এর ছবি

আমিও চিয়ার্স
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আমি তো সদা-প্রস্তুত! চিয়ার্স!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অবাঞ্ছিত এর ছবি

খাইলাম =D

I think , therefore i am - Descartes

__________________________
ঈশ্বর সরে দাঁড়াও।
উপাসনার অতিক্রান্ত লগ্নে
তোমার লাল স্বর্গের মেঘেরা
আজ শুকনো নীল...

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

কী খাইলেন, কন্না!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

লাল কমল [অতিথি] এর ছবি

চোখে চোখ রেখে আমি সুরা পান করি!!!!!!!
আপনারা???????????????

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

কার চোখে চোখ রেখে?
প্রেমিক/প্রেমিকা-র?
নাকি শত্রুর? চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ইফতেখার এর ছবি

অকাট্য যুক্তি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রায়হান আবীর এর ছবি

ধরছেরে, ধরছে...

=============================

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

কে? কারে? অ্যাঁ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

মাহবুব লীলেন এর ছবি

দাদা এবং নানার দিক থেকে আমি খুব সম্মানসচেতন গ্রামের উত্তরাধিকার
আমার নানার গ্রামের তরিকা অনুযায়ী বাবা জীবিত থাকা অবস্থায় যদি কেউ তার ছেলে কিংবা মেয়ের বিয়ের দাওয়াত অন্য কাউকে দিয়ে দেয়ায় তবে সেই বিয়েতে যাওয়া নিষেধ
এবং সেই গ্রামের নিয়ম অনুযায়ী যাদেরকে দাওয়াত দেয়া হয়েছে তাদের বেশিরভাগ উপস্থি না হওয়া পর্যন্ত বরপক্ষ বরযাত্রা শুরু করতে পারে না
কনেপক্ষ বরকে আসরে তুলতে পারে না

আর দাদাবাড়ির লোকজন তাদের সম্মান রক্ষায় আরো একটু বেশি এক্টিভ
ঠিকমতো দাওয়াত না পেলে তারা লাঠিসোঁটা নিয়ে বিয়ে বাড়িতে হামলা করে নিজের সম্মান বাঁচানোর রীতি পালন করে এসছে বহুদিন থেকে...

আমাদের সময়ে সেই নিয়মটা বাবা থেকে নেমে এসে বর নিজে কিংবা কনে নিজে (যদি জীবিত থাকে) দাওয়াত দেয়া পর্যন্ত গ্রহণযোগ্য হয়েছিল সবার কাছে

যদিও আমার দাদাবাড়ি নানাবাড়ির কেউই আমারে কোনো বিয়েতে দাওয়াত দেয় না
তবুও সেই উত্তরাধিকারটা ধারণ করতে না পেরে এই প্রথমবার আমি আফসোস করছি সুমঞ্চৌর বিয়ের খবরটা অনেকটা মরার খবরের মতো শুনে

০২

গতকাল ফেসবুকে গিয়ে দেখি একজন আরেকজনরে বলছে। মাঝখানে আমার কান পড়ে যাওয়ায় আমিও শুনলাম সুমঞ্চৌ ইন্নালিল্লা...

০৩

এখন এইখানে এসে দেখি আরেকজন বসিয়েছে ইন্নালিল্লা আসর
মরাবাড়িতে খাবারদাবার নিয়ে ঝামেলা করতে নাই
সেহেতু বলি
দেন আমার পেগটা ঢেলে দেন

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

খাবেন যখন, এক পেগ কেন, পেট ভরেই খান
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

স্বপ্নাহত এর ছবি

চিয়ার্স!

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ব্যাবাকের লগে চিয়ার্স করতে করতে তো টাল হয়া গেলাম আমি হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

দৃশা এর ছবি

সুমঞ্চৌধুরীর বলেতো বদ্দা? কস কী সন্ন্যাসী? (ক্ষেমা-ঘেন্না মুরুব্বী)
কংগ্র্যাচুলেশান্স !
লেখাতো পুরা সন্ন্যাসীয়। দেঁতো হাসি
-----------------------------------------------------
দুঃখ তোমায় দিলেম ছুটি...
বুক পাঁজর আজ ফাঁকা।
দুঃখ বিদায় নিলেও সেথায়...
দুঃখের ছবি আঁকা।

দৃশা

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ধন্যবাদ। সবই বুঝলাম। কিন্তু

দুঃখ বিদায় নিলেও সেথায়...
দুঃখের ছবি আঁকা

এতো কিসের দুঃখ?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- এক নাম্বার কৌতুকটার একটা চেয়ারম্যানী ভার্সন বের করেছিলাম আমরা এলাকায়। পরে কমু নে, আইজকা বদ্দার খুশির দিন, আমারও। দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

পরে কমু নে...

আর কতো পরে? এখনই কন!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- আইচ্চা তাইলে কই, চোখ টিপি

আমি জনগণ,
চেয়ারম্যান জনগণের
সুন্দরী মাইয়াটা চেয়ারম্যানের।

অতএব, অধিকার মতে সুন্দরী মাইয়াটা আমার। (ইয়ে হিসাবে চোখ টিপি )
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

দেঁতো হাসি
লজিক ঠিকাছে।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৌরভ এর ছবি

একটু অবস্থানজনিত টেকনিক্যাল সমস্যা থাকায় শরাবান তহুরা হৈতে দূরে আছি।

চৌধুরি দম্পতির সুস্বাস্থ্য কামনায় ভার্চুয়াল এক পেগ।


আবার লিখবো হয়তো কোন দিন

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ফিরে গিয়ে সত্যিকারের "সাকি" মেরে দেবেন কয়েক পেগ, তাহলেই হবে হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গতকাল পান করে নিয়েছি... আজ সুরা পড়ে নিলাম...
বিবাহিত দুজনকে অভিনন্দন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুস্তাফিজ এর ছবি

গতকাল পান করে নিয়েছি... আজ সুরা পড়ে নিলাম...

ঐটা তো ৫০% ছিল, আজ আবার খান।

..............................
সংসার জীবনের শুভেচ্ছা

...........................
Every Picture Tells a Story

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

"আবার খান" কে? শাহরুখ খান বা আমির খানের আত্মীয়? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

@ নজরুল ইসলাম

এইসব জিনিস তো অগ্রিম কইরা রাখা যায় না! তয় দেরি হইলে ক্কাযা আদায় করা যায় হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রণদীপম বসু এর ছবি

সুরা খাইলে কী হয়...?

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সুলতানা পারভীন শিমুল এর ছবি


আমারো সেই প্রশ্ন। কি হয়?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ধুসর গোধূলি এর ছবি
সংসারে এক সন্ন্যাসী এর ছবি

@ রণদীপম বসু ও সুলতানা পারভীন শিমুল

সুরা খাইলে কী হয়...?

খাইলে কতো কী হয়! কইয়া শেষ করা যাইবো না।
তয় না খাইলে হুদাই প্রশ্ন করে: "সুরা খাইলে কী হয়...?" হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ভূঁতের বাচ্চা এর ছবি

এক নম্বরে তো যুক্তি ঠিকই আছে ।

দুই নম্বরটা খুবই সত্য কথা।

আর তিন নম্বরটাও মারাত্মক হইসে।

সব মিলায়ে সন্ন্যাসীয় ছাপ স্পষ্ট;

লেখা কম দিচ্ছেন কেন আজকাল ? খুবই খারাপ কথা কিন্তু !

অনেকদিন কামরাঙ্গা ছড়া পড়িনা, মনটা আন্‌চান করতাসে।

--------------------------------------------------------

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আপনার এই মন্তব্যের জবাব দেবার আগে একটা পোস্ট দিয়ে নিলাম। তবে আপনার মন আনচান করতেই থাকবে চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

পান্থ রহমান রেজা এর ছবি

খেয়ে নয়, পড়ে সুন্নত পালন করলাম! হাসি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আলহামদুলিল্লা! হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

নজমুল আলবাব এর ছবি
সংসারে এক সন্ন্যাসী এর ছবি

সাচ্চা মুসলমান!

অফ টপিক: ব্যানারটা চমত্কার হইসে!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতন্দ্র প্রহরী এর ছবি

সুন্নত পালন করতে পারলাম না যদিও, তবে অভিনন্দন জানালাম নবদম্পতিকে।

কৌতুকটা জানা ছিল না। দ্বিতীয়টা আগের জানা, একটু অন্যভাবে- সিগারেট পুড়িয়ে শেষ করা। প্রথমটার অকাট্য যুক্তি দেখে মনে পড়ল:

|১|
পুরুষ = খাওয়া + ঘুম + কাজ + মজা
গাধা = খাওয়া + ঘুম

সুতরাং,
পুরুষ = গাধা + কাজ + মজা
পুরুষ - মজা = গাধা + কাজ

অন্য কথায়,
যে পুরুষ মজা করে না = শুধুই কাজ করা এক গাধা


|২|
পুরুষ = খাওয়া + ঘুম + উপার্জন
গাধা = খাওয়া + ঘুম

সুতরাং,
পুরুষ = গাধা + উপার্জন
পুরুষ - উপার্জন = গাধা

অন্য কথায়,
যে পুরুষ উপার্জন করে না = গাধা


|৩|
নারী = খাওয়া + ঘুম + খরচ
গাধা = খাওয়া + ঘুম

সুতরাং,
নারী = গাধা + খরচ
নারী - খরচ = গাধা

অন্য কথায়,
যে নারী খরচ করে না = গাধা


উপরের |২| ও |৩| থেকে আমরা পাই,

যে পুরুষ উপার্জন করে না = যে নারী খরচ করে না

তাই, পুরুষরা উপার্জন করে যাতে করে কোনো নারীকে গাধা না হতে হয়, এবং নারীরাও খরচ করে যাতে করে কোনো পুরুষ গাধা না হয়ে যায়!

এজন্য বলা যায়,
পুরুষ + নারী = গাধা + উপার্জন + গাধা + খরচ

|১| ও |২| থেকে তাই সহজেই এই সিদ্ধান্তে উপনীত হওয়া যায়-

পুরুষ + নারী = মহাসুখে বাস করা দু'টো গাধা!

স্নিগ্ধা এর ছবি

অতন্দ্র প্রহরী - শুভাকাংখী হিসাবে একখানা হিতোপদেশ দেই? সচলায়তনকে অতন্দ্র প্রহরায় রাখা, বি ডি আর কে লজ্জায় ফেলে তাদের নাম আত্মসাৎ করা, জ্ঞানীগুণিদের পোস্ট গাণিতিক দৃষ্টিভঙ্গিতে বিশ্লেষণ করা - ভালো, খুব ভালো, বেসম্ভব ভালো - মাশাআল্লাহ! তবে কিনা, মানে, মাঝে মধ্যে কিন্তু একটু তন্দ্রারও দরকার আছে!

নাহলে মগজে কি পরিমাণ শর্ট সার্কিট হতে পারে সে কি আর খুলে বলতে হবে?!

(ইয়ে, যদিও মজার হইসে কিন্তু দেঁতো হাসি )

অতন্দ্র প্রহরী এর ছবি

স্নিগ্ধা'পু, গত চার দিনে মনে হয় ১০/১২ ঘন্টাও ঘুমাইনি। এখন তাই নিজের কাছেই "শর্ট সার্কিট" বলে মনে হচ্ছে মন খারাপ

আপনার হিতোপদেশ অক্ষরে অক্ষরে মনে রাখব এখন থেকে। আর যাই, একটু ঘুমায়া নেই তাহলে দেঁতো হাসি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

মাইচ্চে! বিডিআর, দেখছি, পাহারার পাশাপাশি অংকশাস্ত্রেও দক্ষ!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।