কাকে বলে সম্পর্ক. ৪

শাহীন হাসান এর ছবি
লিখেছেন শাহীন হাসান (তারিখ: সোম, ১৯/০৫/২০০৮ - ৪:২২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কাকে বলে সম্পর্ক

পৃথিবীর এইসব অশ্রু নিষ্ফল!

আমরা কাঁদি
আমাদের ক্রন্দন তবুও মিথ্যে
আমরা একে অন্যের জন্য অপেক্ষা করি
আমাদের অপেক্ষা তবুও ব্যর্থ

আমরা ভালোবাসি
আমাদের ভালোবাসা
তবুও মিথ্যে
আমরা একে অন্যকে চুম্বন করি
আমাদের চুম্বন
তবুও অসত্য

আমরা শরীর দিই, শরীর নিই
আমাদের সংগম
তবুও নিষ্ফল!

তোমার আমার সম্পর্ক
নিয়ত নিরিখে নিসর্গ নিয়মে-
এটাও একটা ভুল।

কাকে বলে সম্পর্ক?
বিধাতা কী পুরোপুরি বোঝেন?


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

ভাল লাগল কবিতাটা ,
আমরা নিজেদেরই বোধহয় কখনও ভাল করে চিনতে পারিনা..
অদ্ভুদ আঁধার এক

শাহীন হাসান এর ছবি

ধন্যবাদ!
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

শেখ জলিল এর ছবি

তবুও আমরা বাঁচি....

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

শাহীন হাসান এর ছবি

বিষয়টি মীমাংসিত ....।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

তীরন্দাজ এর ছবি

আমার ছেলের বয়েস যখন সাত, তখন ওর সাথে কোন বিষয়ে বাঙ্গালী স্টাইলে রেগে গিয়ে বলেছিলাম,
- যদি এটা করো, তাহলে তুমি আমার ছেলেই না।
ও কান্না ভুলে খিল খিল করে হেসে দিয়েছিল সাথে সাথে। বললো,
- এটা তুমি বোকার মতো একটা কথা বললে! বাপ তুমি একবার হয়েছো, সবসময়েই থাকবে। এই সম্পর্ক থেকে কোন মুক্তি নেই তোমার।
......

**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

শাহীন হাসান এর ছবি

কাকে বলে সম্পর্ক?
এটা সম্পর্কহীনতা নয় ...,
যোগসূত্র খোঁজা ...।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

নিঝুম এর ছবি

তোমার আমার সম্পর্ক
নিয়ত নিরিখে নিসর্গ নিয়মে-
এটাও একটা ভুল।

হয়ত বা...

---------------------------------------------------------
পৃথিবীর সব সীমান্ত আমায় বিরক্ত করে। আমার বিশ্রী লাগে যে, আমি কিছুই জানিনা...

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

শাহীন হাসান এর ছবি

শুভেচ্ছা, ভালবাসা নিঝুম! কিন্তু আপনার গল্প?
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

নিঝুম এর ছবি

আমার ইদানীং আর লিখতে ভাল্লাগে না।

জানিনা, কেন...
---------------------------------------------------------
পৃথিবীর সব সীমান্ত আমায় বিরক্ত করে। আমার বিশ্রী লাগে যে, আমি কিছুই জানিনা...

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

পরিবর্তনশীল এর ছবি

কাকে বলে সম্পর্ক?
বিধাতা কী পুরোপুরি বোঝেন?

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।