তুমি পাগল হয়ে যাচ্ছো

শাহীন হাসান এর ছবি
লিখেছেন শাহীন হাসান (তারিখ: শুক্র, ১৩/০৬/২০০৮ - ৬:৪৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

তুমি পাগল হয়ে যাচ্ছো

তুমি আবার পাগল হয়ে যাচ্ছো
এটাই আমার দুঃখ।
শিশিরপংক্তিগুলো মুছে, মাড়িয়ে হেঁটে যাচ্ছো,
এটাই আমার দুঃখ।

তুমি কল্পিত হয়ে যাচ্ছো, কল্পনা হয়ে যাচ্ছো,
তুমি নদী ভুলে যাচ্ছো,
এটাই আমার দু:খ।

তুমি কবিতা ভুলে যাচ্ছো,
আমার নাম ভুলে যাচ্ছো
আমার বাড়ির ঠিকানা ভুলে যাচ্ছো,
এটাই আমার দুঃখ।

আমাদের শব্দহীন ছায়া, অবিরাম হাতেহাত
আমার চোখের রঙ, আঙুলের স্পর্শ
ভিজে-চুম্বন ভুলে যাচ্ছো,
এটাই আমার দুঃখ।

তুমি আমার দুঃখ ভুলে যাচ্ছো
এটাও আমার দুঃখ।
আমার আকাশ থেকে টুকটাক নক্ষত্র নেভাচ্ছো,
তার অর্থ, তুমি আবার পাগল হয়ে যাচ্ছো-

এটাই আমার মর্মান্তিক দুঃখ!!


মন্তব্য

তীরন্দাজ এর ছবি

শিশিরপংক্তিগুলো মুছে, মাড়িয়ে হেঁটে যাচ্ছো,
এটাই আমার দুঃখ।

পাগল হবার মতোই সুন্দর!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

শাহীন হাসান এর ছবি

পাগল হবার মতোই সুন্দর!
আর কিছু বলার নেই, তীরুদা ...।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

পরিবর্তনশীল এর ছবি

ছুঁয়ে গেল।

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

শাহীন হাসান এর ছবি

ভাল-লাগলো আপনার মন্তব্যটি 'ছুঁয়ে গেল'। ধন্যবাদ।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

মুশফিকা মুমু এর ছবি

তুমি কল্পিত হয়ে যাচ্ছো, কল্পনা হয়ে যাচ্ছো,
তুমি নদী ভুলে যাচ্ছো,
এটাই আমার দু:খ।

খুব ভাল লাগল হাসি
--------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

শাহীন হাসান এর ছবি

মুমু,
এটা কিন্তু গান হয়ে বেরিয়ে গেছে ... ; যদিও আমি নিজে রক সংগীতের ভক্ত নই। ভাল থাকবেন।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমাদের শব্দহীন ছায়া ______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শাহীন হাসান এর ছবি

বুঝতে পারছি, এটা নজরুল ইসলাম ...। শুভেচ্ছা।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

অতিথি লেখক এর ছবি

তুমি আমার দুঃখ ভুলে যাচ্ছো
এটাও আমার দুঃখ।
আমার আকাশ থেকে টুকটাক নক্ষত্র নেভাচ্ছো,
তার অর্থ, তুমি আবার পাগল হয়ে যাচ্ছো-

ভালর মধ্যে কয়েক ধরণ আছে, এই কাব্যটি ভালোর উপরে যে ভালো তারচে' ভালো ! অসাধারণ ! চমতকার। হৃদিক ভালোবাসা আপনাকে।
অপূর্ব সোহাগ

শাহীন হাসান এর ছবি

ভালবাসা, ভাললাগা প্রকাশে আপনি সাহসীই বটে!
জানি না কী লিখে কৃতজ্ঞতা জানাবো?
ভালবাসা।
সালাম।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

অপূর্ব  সোহাগ এর ছবি

ভালোবাসার চেয়ে বড় আর কিছু এই আকাশ, এই মাটি, সমুদ্র কোথাও নেই যে?

দ্রোহী এর ছবি
রণদীপম বসু এর ছবি

নিজে পাগল হইয়া আরেকজনরে পাগল বানানোর ষড়যন্ত্র শুরু করছেন ! ভাবছেন কী ? আমরা বুঝি না !
হা হা হা ! চমৎকার শাহীন ভাই !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

আমাদের শব্দহীন ছায়া, অবিরাম হাতেহাত
আমার চোখের রঙ, আঙুলের স্পর্শ

খুব ভালো লেগেছে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।