বনের সন্ন্যাস

শাহীন হাসান এর ছবি
লিখেছেন শাহীন হাসান (তারিখ: সোম, ২৩/০৬/২০০৮ - ৬:২৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

বনের সন্ন্যাস

ক্ষীণরেখার মতো একটা নিরিবিলি পথ,
যাকে বলাযায় বনের সন্ন্যাস।
সূর্যের রঙ তখন প্রায় নিভে গেছে
এই পথেই হেটে গেছে সে ....

এখানে এসে তো কামনা বেড়ে যায়,
আর বলতে শুনেছি তাকে :

হলুদের পর কন্যা সম্প্রদানে, কনের কপাল-কপোল
যে ভাবে সাজানো হয় মেহেদীর রঙে রঙে,
লতানো ঝিরিঝিরি পাতায়,
আর দেখা মেলে গোল-ফোঁটার মতো
একটা লাল-টক্‌টকে ফুলের সাথে,
গোপনে যে ফুটে আছে পথের পাশে।
নিসর্গের কাননে কী নেই? যা দিয়ে
তোমাকে পরিপূর্ণ সাজানো যাবে না।
বাসরে আর বিসর্জনে আমার অনেক-
অনেক ফুল চাই! বলে বলে এই পথেই
হেটে গেছে সে। এই পথটাই বেছে নিয়েছে যে,
পথের মতো সরল কে আর তাকে গ্রহণ করেছে?


মন্তব্য

শেখ জলিল এর ছবি

নিসর্গের কাননে কী নেই? যা দিয়ে
তোমাকে পরিপূর্ণ সাজানো যাবে না।
..দৃঢ় প্রত্যয়। ভাল্লাগলো খুব।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

লেখালেখি কমে গেছে... ভালো লাগলো।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কীর্তিনাশা এর ছবি

[img=auto]Free Smileys & Emoticons at Clipart of.com[/img]

-------------------------------------------
সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে !

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

পরিবর্তনশীল এর ছবি

নিসর্গের কাননে কী নেই? যা দিয়ে
তোমাকে পরিপূর্ণ সাজানো যাবে না।
বাসরে আর বিসর্জনে আমার অনেক-

খুব ভালো লাগল।

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।