দাও যে সূতায় টান

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: শনি, ০৩/০৫/২০০৮ - ৬:২২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

একটু একটু করে দাও যে সূতায় টান
এ মন বিবাগী হয় বুকে কাঁপে যে পরান!
সংসারে আশার আলো হয় যদি প্রিয়
নিঃশেষ করে যে দাও সেই শিখাটিও।
আঁধারে আলোতে চলে এ কোন্ নতুন খেলা
কার লাগি কাঁদছে নয়ন এ ঘোর অবেলা?
আমার আমিতে তবে নেই কি গো আমি
আড়ালে কেন যে হাসো ধ্যানী অন্তর্যামী!

নিও না কেড়ে আমায় করে সংসার বিরান
ঘরের বাউল আমি রাখো ঘরেতে শয়ান।

২৯.০৪.২০০৮


মন্তব্য

ধ্রুব হাসান এর ছবি

সংসারের বাউলা হয়েই থাকুন বাকীটা জীবন......।

শেখ জলিল এর ছবি

হুম। মনে হয় এভাবেই থাকতে হবে।!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

ধুসর গোধূলি এর ছবি

- শেসের দুইটা লাইন কেমন জানি।
মরিতে চাহিনা আমি এ সুন্দর ভুবনে,
সবারই তরে আমি বাঁচিবার চাই।

_________________________________
<সযতনে বেখেয়াল>

শেখ জলিল এর ছবি

হ মামু, জীবনটা এরহমই।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

ফকির ইলিয়াস এর ছবি

আপনি স হ জ কথা বলতে পারেন স হ জে।

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ কবি।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

অতিথি লেখক এর ছবি

ভালো লেগেছে।

সৈয়দ আখতারুজ্জামান

শেখ জলিল এর ছবি

অনেক ধন্যবাদ সৈয়দ আখতারুজ্জামান।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

দ্রোহী এর ছবি

ঘরের বাউল আমি রাখো ঘরেতে শয়ান।

আমরা সবাই এক অর্থে তাই নই কি!

আমি কবিতা বুঝি না। তাই কবিতার পোষ্টগুলো সযতনে এড়িয়ে যাই। কিন্তু আপনার কবিতার সহজ সরল প্রকাশ ভঙ্গী আমার খুব ভালো লাগে।


কি মাঝি? ডরাইলা?

শেখ জলিল এর ছবি

আমি কবিতা বুঝি না। তাই কবিতার পোষ্টগুলো সযতনে এড়িয়ে যাই। কিন্তু আপনার কবিতার সহজ সরল প্রকাশ ভঙ্গী আমার খুব ভালো লাগে।
....আমার জন্য পাঠকের বড়ো উপহার।
ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

সুতার টানে চলছে খেলা।

শেখ জলিল এর ছবি

এখনও এপারে আছি চলে যাবো সূতোর ওপারে....রফিক আজাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

পরিবর্তনশীল এর ছবি

বেশ!

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

বিনি সূতার টানের খেলা বড়ই মারাত্মক !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

শেখ জলিল এর ছবি

হা। বড়োই কঠিন!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

অতিথি লেখক এর ছবি

সহজবোধ্য কবিতা। ভালো লাগছে।
...রাশেদ

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ রাশেদ (অতিথি লেখক)।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সবজান্তা এর ছবি

নিও না কেড়ে আমায় করে সংসার বিরান
ঘরের বাউল আমি রাখো ঘরেতে শয়ান।

(বিপ্লব)
---------------------------------------------
অলমিতি বিস্তারেণ

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ ও শুভেচ্ছা সবজান্তা।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।