যে গানগুলো সুরের প্রাণ পেলো- এক

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: বিষ্যুদ, ১৯/০৬/২০০৮ - ৯:৪৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

এই পর্বে কিছু গানের লিরিক পোস্ট করবো। উদ্দেশ্য- লেখক স্বত্ব সংরক্ষণ এবং সচলায়তনে প্রকাশকে রেফারেন্স হিসেবে কাজে লাগানো। বলা তো যায় না কখন আবার রয়্যালিটি দাবীর বিষয়টা ভাগ্যের ফেরে চলে আসে!

১.
রোগীর জন্য সকাল-বিকাল
বাকী সময় তালা
শুধু তোমার জন্য আমার চেম্বার
দিবা-রাত্রি খোলা।
আমি ডাক্তার তোমারই ডাক্তার
আমি ডাক্তার প্রেমেরই ডাক্তার।।

অ্যানিমিয়া যদি দেখি
তোমার চোখে চেয়ে
হার্টবিট স্ট্রাইক করে
আমার হৃদয় বেয়ে
বুকে জাগে পালপিটিশন
দেয় যে মনে দোলা
শুধু তোমার জন্য আমার চেম্বার
দিবা-রাত্রি খোলা।
আমি ডাক্তার তোমারই ডাক্তার
আমি ডাক্তার প্রেমেরই ডাক্তার।।

পাল্স-বিপি যদি দেখি
তোমার হাতে ধরে
হাইপ্রেসারের রোগী নিজেই
হই যে হঠাৎ করে
কী যে দেবো প্রেসক্রিপশন
হই যে আত্মভোলা
শুধু তোমার জন্য আমার চেম্বার
দিবা-রাত্রি খোলা।
আমি ডাক্তার তোমারই ডাক্তার
আমি ডাক্তার প্রেমেরই ডাক্তার।।

কথা: শেখ জলিল
সুর ও কণ্ঠ: শরন

** কপিরাইটের কারণে সিডি প্রকাশের আগে অডিও লিংক দেয়া গেলো না। তার আগে গানের লিরিকগুলো কবিতা হিসেবে পড়ে নেবার অনুরোধ করা হলো।


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বাজারে কবে আসবে?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শেখ জলিল এর ছবি

অ্যালবামের কাজ সবেমাত্র শুরু হলো। সামনে কোনো ঈদ বা নববর্ষে রিলিজ হতে পারে।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

আকতার আহমেদ এর ছবি

জলিল ভাই, গান লেখার শখ আমার অনেক দিনের । পারিনা। তাই যারা পারে তাদের প্রতি আমার ভাল লাগা এবং ঈর্ষা একসাথে কাজ করে । অভিনন্দন

শেখ জলিল এর ছবি

যে কোনো ছড়া-কবিতাই গান হতে পারে। গান লেখা এমন কি কঠিন কাজ! চলুন আজিজে একদিন আড্ডা দেয়া যাক..

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নুরুজ্জামান মানিক এর ছবি

কপিরাইটের কারণে সিডি প্রকাশের আগে অডিও লিংক দেয়া গেলো না। তার আগে গানের লিরিকগুলো কবিতা হিসেবে পড়ে নেবার অনুরোধ করা হলো।

হাত পেতে নিলাম নগদ যা পেলাম
ধন্যবাদ @ জলিল ভাই

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

শেখ জলিল এর ছবি

অনেক অনেক ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নুরুজ্জামান মানিক এর ছবি

বাজারে কবে আসবে?

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

পরিবর্তনশীল এর ছবি

বাহ! অন্যরকম লিরিক।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

শেখ জলিল এর ছবি

তাই নাকি? অনেক ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নজমুল আলবাব এর ছবি

এইটা কি জলিল ভাই ২২ বছর বয়েসে লিখছিলেন? চোখ টিপি

সেইরাম হইছে। পুলাপাইনতো পাগল হয়ে যাবে।

ভুল সময়ের মর্মাহত বাউল

শেখ জলিল এর ছবি

লেখাটা ২৩.০৪.১৯৯৩ তারিখের। আলবাব'র মন্তব্য সঠিক হলে আমার তো মহাভাগ্য!
ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

আসাদুজ্জামান রুমন এর ছবি

আপনার সেই সিরিজটা আর এগুলো না!

অমিত আহমেদ এর ছবি

আমিও এই কথাই বলতে ঢুকেছিলাম।
জলিল ভাই, এসব কিন্তু ভালো নয়। পাঠকের বদদোয়া পড়ে!

আপনার এক কবিতার মন্তব্যে বলেছিলাম - সুর দিতে পারলে ভালো হতো। তাই এই পোস্ট পড়ে তুমুল উল্লাস হচ্ছে। অ্যালবাম কোথা থেকে বেরুবে, নাম কি, সব জানান।


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

শেখ জলিল এর ছবি

আপাতত কোনো গানের এমপি৩ ফরমেট নাই। তাই পোস্টও নাই। খুব তাড়াতাড়ি দেবার ইচ্ছে আছে। ধন্যবাদ আসাদুজ্জামান রুমন ও অমিত আহমেদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

মাহবুব লীলেন এর ছবি

উদ্দেশ্য- লেখক স্বত্ব সংরক্ষণ এবং সচলায়তনে প্রকাশকে রেফারেন্স হিসেবে কাজে লাগানো। বলা তো যায় না কখন আবার রয়্যালিটি দাবীর বিষয়টা ভাগ্যের ফেরে চলে আসে!

৫০-৬০ করে গান পিসি থেকে প্রিন্ট নিয়ে স্পাইরাল করে একটা নাম দিয়ে কপিরাইট রেজিস্ট্রি করে ফেলেন
জাতীয় গ্রন্থ কেন্দ্রে করে ওরা
৩৫০ টাকার মতো লাগে

তাহলে কিছু হলে ফাইট দেয়া যাবে আইনের দিক থেকেও
নাহলে পাবলিকের কলার ধরা ছাড়া উপায় থাকে না
কিছুদিন আগে আমার একটা নাটক মাস্তান দিয়ে আটকাতে হয়েছে

০২
গান পড়ে আমি জীবনেও কিছু বুঝি না
এইজন্য গীতবিতানও আরেকজনকে দিয়ে দিয়েছি

শুনে বলব কেমন হলো

শেখ জলিল এর ছবি

খুব ভালো উপদেশ কবি। আইডিয়াট বেশ কাজে দেবে। অনেক অনেক ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।