যে গানগুলো সুরের প্রাণ পেলো- দুই

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: শুক্র, ২০/০৬/২০০৮ - ৩:১৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

এই পর্বে কিছু গানের লিরিক পোস্ট করবো। উদ্দেশ্য- লেখক স্বত্ব সংরক্ষণ এবং সচলায়তনে প্রকাশকে রেফারেন্স হিসেবে কাজে লাগানো। বলা তো যায় না কখন আবার রয়্যালিটি দাবীর বিষয়টা ভাগ্যের ফেরে চলে আসে!

২.
বৃষ্টিভেজা এই রাতের কান্না যদি
আমার চোখের জল হতো
দুঃখ-পাথরচাপা বুকের কষ্টগুলো
কিছুটা সান্ত্বনা পেতো।।

সেই কবে কেঁদেছিলাম মনে পড়ে না
কষ্ট-পাথরগুলো আর সরে না
চোখের বন্যা যদি বুকের উঠোনে বয়ে যেতো।।

সেই তুমি চলে গেলে ফিরে এলে না
স্বপ্ন-সুখের ছোঁয়া আর দিলে না
দুঃখের আঁধারে যদি সোহাগের ফুল ফুটে যেতো।।

কথা: শেখ জলিল
সুর: মোহাম্মদ ইসহাক

** কপিরাইটের কারণে সিডি প্রকাশের আগে অডিও লিংক দেয়া গেলো না। তার আগে গানের লিরিকগুলো কবিতা হিসেবে পড়ে নেবার অনুরোধ করা হলো।


মন্তব্য

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

পড়লাম। ভালো লেগেছে।

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ সৈয়দ সাহেব।
(আপনার পাঁচ মিনিটের কবিতা কিন্তু ভালো হয়েছে!)

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নিঘাত তিথি এর ছবি

লিরিকগুলো সুরে বসে গেছে? অভিনন্দন!
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ তিথি।
আমি তুচ্ছ গীতিকার!
..সুরকার ভালোবাসা দিয়ে
দিছে সুর কথায় বসিয়ে..

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

মাহবুব লীলেন এর ছবি

সেই কবে কেঁদেছিলাম মনে পড়ে না

নিজের জন্য কাঁদলে ঠিকাছে
কিন্তু অন্যের জ্ন্য কাঁদলে পুরাটাই লস

কারণ মানুষ যার জন্য কাঁদে সে কিন্তু এই কান্না নিয়ে হাসাহাসি করে

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ কবি।
''যে যায় কাঁদে না সেতো
কাঁদে প্রেমিক অন্তর
যে মরে বোঝে না সেতো
বোঝে স্বজন বিস্তর!''

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

আকতার আহমেদ এর ছবি

পড়ছি .. চলুক

শেখ জলিল এর ছবি

একটু বিরতি দিলাম। এরপরে দেবো ৩, ৪।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

রণদীপম বসু এর ছবি

কষ্ট-পাথরগুলো আর সরে না
চোখের বন্যা যদি বুকের উঠোনে বয়ে যেতো।।

বুকটাও হয়ে যেতো অকূল পাথার !
কতো আর সাঁতরাতো মন,
কে জানে ডুবতো না কি শেকড়হারা এক বাউল হয়ে
অজানার টানে টানে ভেসেই যেতো !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

শেখ জলিল এর ছবি

কতো আর সাঁতরাতো মন,
কে জানে ডুবতো না কি শেকড়হারা এক বাউল হয়ে
অজানার টানে টানে ভেসেই যেতো !
...বাহ। বেশ তো মন্তব্য কবিতা। ধন্যবাদ কবি।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।