বাস স্টপ

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: শুক্র, ০৮/১০/২০১০ - ১০:৫৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সড়ক চলে যায় সড়কের গন্তব্যে
আমার বাস থামে অজানা স্টেশনে।

নির্জন রাত, সুনসান নীরবতা
পাশ থেকে কে যেন বলে- হ্যালো
ছড়ি হাতে বৃদ্ধ পথিক ফিরছে ঘরে
জীবনের প্রশ্নবোধক জড়িয়ে গায়ে।
কী যেন আহ্বান ছিলো আমাকে ঘিরে
ফিরে চাই আমি নিষ্পলক চোখে
কিছু কি বলবে সে?

কিছুই বলে না নিশীথ রাতের সাথী
অবশিষ্ট জীবনের আশীর্বাদ জড়িয়ে চোখেমুখে
হেঁটে যায় সম্মুখে
আর শুধু বলে যায়- হ্যালো।

০৩.১০.২০১০


মন্তব্য

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

প্রবাসের কবিতা।
হ্যালো...

শেখ জলিল এর ছবি

হ্যা, প্রবাসের প্রথম কবিতা।
ভালো আছেন শিমুল?

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

অতিথি লেখক এর ছবি

ভাল লেগেছে।

অনন্ত

শেখ জলিল এর ছবি

অনেক অনেক ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সচল জাহিদ এর ছবি

জলিল ভাই অবশেষে এতদিন পরে। ভাল লাগল।

----------------------------------------------------------------------------
এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি
নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
সচল জাহিদ ব্লগস্পট


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

শেখ জলিল এর ছবি

....অবশেষে শুরু করলাম। ধন্যবাদ জাহিদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

অতিথি লেখক এর ছবি

ভালো লাগলো
রোমেল চৌধুরী

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ রোমেল।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নাজনীন খলিল এর ছবি

যাক শেষ পর্যন্ত লেখায় ফিরলেন।

শুভেচ্ছা।

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ নাজনীন আপা।
...লেখায় ফেরানোর জন্য আপনারও কিন্তু বেশ তাগিদ ছিলো।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

দেবোত্তম দাশ এর ছবি

খুব ভালো লাগলো
------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

শেখ জলিল এর ছবি

মন্তব্যের জন্য ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

স্বাধীন এর ছবি

খুব ভালো লাগলো। প্রবাসের বিষণ্ণতাটুকু ছুঁয়ে গেল। নিয়মিত লিখবেন এই অনুরোধ রইল।

শেখ জলিল এর ছবি

অনুরোধ মনে থাকবে অবশ্যই।
অনেক ধন্যবাদ স্বাধীন।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

ওয়েলকাম ব্যাক বস্‌! কবিতাই যদি লিখতে না পারলো তাহলে কবি বাঁচবে কীভাবে? আশা করি প্রবাসে মোটামুটি গুছিয়ে উঠতে পেরেছেন। এখন থেকে নিয়মিত দেখা পাবা আশাও করি।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

শেখ জলিল এর ছবি

অনেকদিন পর ফিরে এসে ষষ্ঠ পাণ্ডবদের মতো এরকম মন্তব্য কবিতা লেখায় আরও সাহস জোগাচ্ছে।
ধন্যবাদ সবাইকে।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।