চিপা

সুলতানা পারভীন শিমুল এর ছবি
লিখেছেন সুলতানা পারভীন শিমুল (তারিখ: মঙ্গল, ১৪/১০/২০০৮ - ৮:২৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

জামান বেরিয়েছে তার বউকে নিয়ে। মাত্র ছয় মাস হলো বিয়ে করেছে সে। বউয়ের বায়না মেটাতে মেটাতে অস্থির, তবু কোথায় যেন সুখ। রিকশায় বের হলে বউয়ের কড়া নজর, সে অন্য কোনো মেয়ের দিকে তাকালো কিনা। কোনো মেয়ের সাথে হেসে কথা বললে কেঁদে বালিশ ভেজায়। সবই যেন সুখ সুখ লাগে জামানের।

বউ একটা জামদানি শাড়ি নেবে। কয়েকটা জায়গা ঘুরে বড় একটা দোকানে এসে আশাবাদ জাগে জামানের মনে, মনে হয় এইবার ঘোরাঘুরির শেষ হবে। নীল-সাদা একটা জামদানী গায়ে জড়িয়ে বউ তাকায় ওর দিকে।
: দ্যাখো তো এটা কেমন লাগছে ?
কিছু বলার আগেই পেছন থেকে উচ্ছসিত কন্ঠ
: আরে ! ভাবী যে...কেমন আছেন? অনেকদিন পর আপনাকে দেখলাম। জামান তো ভুলেও আর বাসায় যেতে বলে না। তারপর কি খবর বলেন...
জামানের বন্ধু রফিক। প্রাথমিক আলাপচারিতা শেষ হবার পর বউটি এবার স্বামীর বন্ধুপ্রবরটির দিকে তাকায়। লাজুক কন্ঠে বলে
: আপনার বন্ধু তো কোনোটাই পছন্দ করতে পারে না। আপনি বলেন তো এই শাড়িটা কেমন হয়...
: আপনার গায়ের যা রঙ, তাতে তো সবই আপনাকে চমৎকার মানিয়ে যায়। কিন্ত জামান পছন্দ করতে পারে না, কথাটা ঠিক বললেন না ভাবী। পরশু অতো সুন্দর একটা শাড়ি কিনলো আপনার জন্য। খুব ভালো না বাসলে অতো দাম দিয়ে শাড়ি কেনা...। কেন ? ওটা পছন্দ হয়নি আপনার ?
: জ্বি ?
স্বামীর দিকে অগ্নিঝরা দৃষ্টি হানে একটু আগের নরম সরম বউটি। তোতলাতে থাকে বেচারা স্বামী
: আমি...মানে...শাড়ি...কবে...
হঠাৎ উঠে পড়ে রফিক।
: আরে, আপনাকে দেখে একেবারেই ভুলে গেছি। জরুরি একটা কাজে এসেছি। আসি ভাবী, দেখা হবে।

তারপর যাহা ঘটিবার , তাহাই ঘটিলো।

রাতের বেলা লুঙ্গি পরেই বিধ্বস্ত চেহারা নিয়ে জামান আসে রফিকের কাছে।
: ফাইজলামির একটা সীমা থাকে, রফিক। তোর ভাবী বুঝতেই চাইছে না, তুই ঠাট্টা করেছিস। চল তুই আমার সাথে। বোঝাবি...

হাসিমুখে তাকায় রফিক।
: তিন বছর আগে পঁচিশ হাজার টাকা নিয়েছিলি দোস্ত। কম ঘুরিনি। তোর কি মনে হয় না, টাকাটা দেবার সময় হয়েছে...


মন্তব্য

অতন্দ্র প্রহরী এর ছবি

হাহাহা। দারুন! টুইস্ট মে টুইস্ট! দেঁতো হাসি
_______________
বোকা মানুষ মন খারাপ

রণদীপম বসু এর ছবি

হা হা হা !
জম্পেশ ধরা !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

রাফি এর ছবি

জব্বর গল্প। হাসি

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

প্রহরী, রন'দা আর রাফিকে বহুত শুকরিয়া। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রাকিব হাসনাত সুমন এর ছবি

রাতের বেলা লুঙ্গি পরেই বিধ্বস্ত চেহারা নিয়ে জামান আসে রফিকের কাছে।

গভীর সহানুভূতি জামানের জন্য.......... বউগুলো কেন স্বামীর চেয়ে অন্যকেই বেশি বিশ্বাস করতে পছন্দ করে কে জানে.......

সুলতানা পারভীন শিমুল এর ছবি

প্রকৃতির নিয়ম, জনাব...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ধুসর গোধূলি এর ছবি
রাফি এর ছবি

বেক্কল হওনের শখেই কি ধূগো 'লোহার মূর্তি' খুঁজে। চোখ টিপি
জাতি এই প্রশ্নের জবাব চায়।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

ধুসর গোধূলি এর ছবি

- আরে ঐটাতো আলোকদীপ্ত হওনের খায়েসে। আর তারোপর আমি তো খুঁজি না, জনগণ বলে!

ব্যাপারটা ঐরম আরকি, এক লোক গভীর কূয়া থেকে পড়ে যাওয়া একজনকে উদ্ধার করার পর যখন লোকজন বাহবা দিচ্ছে তখন লোকটা হন্যে হয়ে কাকে জানি খুঁজছে। প্রশ্ন করলে বলে, আমি খোঁজতাছি ঐ পুঙ্গির পোলারে যে নাকি আমারে ধাক্কা দিয়া কূয়ায় ফেলাইয়া দিছে!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অতন্দ্র প্রহরী এর ছবি

- সব পুরুষই বেক্কল না, কেউ কেউ 'ব্যাচেলর'!

কিন্তু গুরু, আপনেও যে "বেক্কল" হওয়ার জন্য উইঠা-পইড়া "লোহার মূর্তির মতো শক্ত" হয়া লাগসেন, তার কি হইবো? চোখ টিপি
_______________
বোকা মানুষ মন খারাপ

ধুসর গোধূলি এর ছবি

- ধুরো জনগণ খালি টেকনিক্যাল কোয়েচ্চন করে!
আরে ঐটাতো ভ্যাক ধরি, আসল কথা কই নাকি! চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অতন্দ্র প্রহরী এর ছবি

সমঝদার কে লিয়ে ইশারাই কাফি হ্যায়! চোখ টিপি
_______________
বোকা মানুষ মন খারাপ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি আরো শালীরে বইলা রাখছিলাম... তাইলে লাগবো না? না কইরা দিমু?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

স্বপ্নাহত এর ছবি

সব পুরুষই ব্যাচেলর না, কেউ কেউ ধুসর গোধুলি।

কাজেই শালী লাগবেনা এইরকম দিন ইহজনমে আসিবার নয়। আপনি নিশ্চিন্তে শালীর স্টক বাড়াইতে থাকেন। তাছাড়া নতুন প্রজন্মের শ্যালিকা চাহিদার কথাও মাথায় রাখা উচিত, নয় কি? হাসি
---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

তিথীডোর এর ছবি

হো হো হো হো হো হো

--------------------------------------------------
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

ধুসর গোধূলি এর ছবি

- ঐ ব্যাটা জিহাদ, মুরুব্বিদের মাঝে এগুলা কী?

আমার (হওয়ার সম্ভাবনা আছে ভায়রা) নজু ভাই, আপনে এদিকে আসেন দেখি। ইতালিয়ান দারুন একখান লিকুয়ার পাইছি। জার্ডিনা যার নাম। আগ্গুন জিনিষ। এই জিনিষ একমাত্র আপনের লগেই বইসা চাখা যায়, না কী কন! চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমগো নজু ভাইরে কি ঘুষখোর কইতাছেন?
নাইলে এইসব আফনে তারে কি সাধেন? দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পরিবর্তনশীল এর ছবি

তিন থাম্বস আপ। হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অতন্দ্র প্রহরী এর ছবি

ওই মিয়া, তিন নাম্বার "থাম্ব" কোনটা? চিন্তিত
_______________
বোকা মানুষ মন খারাপ

অতন্দ্র প্রহরী এর ছবি

গুরু, আস্তাগফিরুল্লায় কাম হইবো না, আপনে নাউযুবিল্লাহ পড়তে থাকেন, আমি আপনের ওযুর বদনা নিয়া আসতাছি! দেঁতো হাসি
_______________
বোকা মানুষ মন খারাপ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

পোলাপাইন....
দ্বীনের পথে আসলো না রে....

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঈদের কয়দিন আগে কে ক্রাফটের একটা শাড়ি এক্সিবিশনের উদ্বোধনী অনুষ্ঠানে আড্ডা মারতেছিলাম। আমি, গিয়াসউদ্দিন সেলিম আর কৃষ্ণকলি।
কথা উঠলো বউকে শাড়ি কিনে দেওয়া বিষয়ে, সেলিম ভাই জানাইলো সে একবার ইন্ডিয়া থেকে একটা শাড়ি আনছিলো বউয়ের জন্য, কয়েক বছর আগে। সেইটা তার বউ কোনোদিন পরে নাই... সে নিজ দায়িত্বে বুঝে নিছে যে সেইটা তার পছন্দ হয় নাই। তারপর থেকে আর কোনোদিন সেই চেষ্টায় যায় নাই। আমারো এইরম একটা অভিজ্ঞতা আছে, তবে সেইটা আমার বউয়ের সাথে পরিচয় হওনের আগের কাহিনী।

আমি বললাম বিয়ের আগে একটা জামদানী কিনে দিছিলাম... বিয়ে হওনের পরে আর দেওয়ার দরকার মনে করি নাই (নিশ্চয়ই সে এই কমেন্ট পড়বো না!!)।

দেখা গেলো দুজনেই আমরা একই নীতিতে বিশ্বাসী... কিছু কিনতে হলে তার হাতে টাকা দিয়ে দেওয়াই উত্তম। সাথে গেলে মহাবিপদ। এক শাড়ি পছন্দ করতে তাদের লাগে চাইরটা মার্কেট আর কয়েক ঘণ্টা। আর আমার জীবনে সর্বোচ্চ রেকর্ড হইলো ১৫ মিনিটে ৪টা শাড়ি কেনা।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কল্পনা আক্তার এর ছবি

নূপুররে মন্তব্যর লিংক টা পাঠাইয়া দিমু নাকি দেঁতো হাসি

.....................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

সুলতানা পারভীন শিমুল এর ছবি


আমিও কই, জলদি পাঠাইয়া দ্যান। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেনেট এর ছবি

এ গল্প পড়ে আমরা কি শিক্ষা পেলাম?
আমরা শিখতে পারলাম যে, আপনার স্বামী (এবং পৃথিবীর তাবত স্বামীগণ) যদি অন্য কোন মহিলার জন্য শাড়ি/গয়নাগাটি কিনেছে বলে চাক্ষুষ প্রমাণ ও পাওয়া যায়, তা বিশ্বাস না করা।
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
গ্রেইট শিক্ষা অর্জন হইলো, রেনেট।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্বপ্নাহত এর ছবি

রেনেট ভাইয়ের মত আমারও ক্যান জানি মনে হইতেসে এইটা জীবন থেকে নেয়া। চিন্তিত

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

জীবন থেকে নেয়া তো বটেই, বালক।
তবে পাঁচ-সাত বছর পরের স্বপ্নাহত-র জীবন থেকে নেয়া। চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

খেকশিয়াল এর ছবি

হাহাহাহাহা জটিল শিমুলজী জটিল !!

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সুলতানা পারভীন শিমুল এর ছবি

শুকরিয়াজী...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

সু.পা.শিমুল, আপনি বোঝাতে চাচ্ছেন মেয়েরা স্বামীদের বিশ্বাস করে না?

তাহলে তো খুবই বিপদের কথা দেখছি - দু'পক্ষের জন্যই! চিন্তিত
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হুমম...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

কল্পনা আক্তার এর ছবি

ঝাক্কাস হইছে আপু....অনেক মজা পেয়েছি অনুগল্পটি পড়ে এবং চিন্তায় আছি কিভাবে এই "চিপা" টা কাজে লাগানো যায় দেঁতো হাসি

.....................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

সুলতানা পারভীন শিমুল এর ছবি

"চিপা" টা কাজে লাগলে সেইটা নিয়া একটা পোস্ট দিয়া দিয়েন।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

বজলুর রহমান এর ছবি

এত বোকা স্বামীর ভাগ্যে আরো অনেক দুঃখ আছে। তক্ষুনি বলতে পারত ঃ ওটা তো তোর বৌয়ের জন্য কিনেছিলাম। কেন , বাড়ি গিয়ে দেখিস নি ?

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আপনার কথায় একটা গল্প মনে পড়ে গেলো।
অতিথির সামনে বড় সাইজের চারটে মিষ্টি রেখে গৃহকর্তা একটু সময়ের জন্য বাইরে গেলো। এরমধ্যেই ওই বাড়ির দুটো বাচ্চা এসে টপাটপ মিষ্টিগুলো খেয়ে নিলো। বাপের পায়ের শব্দে গিয়ে ঢুকলো খাটের নীচে। গৃহকর্তা এসে খালি প্লেটের দিকে তাকিয়ে তাকালো অতিথির দিকে। একটু যেন অবাক। লজ্জায় মরে যায় অতিথি, কিন্তু একটা বুদ্ধিও মাথায় এলো না লজ্জা থেকে বাঁচার। বেরিয়ে আসার পর তার মনে হলো, বললেই হতো, "খাটের নীচে থেকে বেরিয়ে এসো বাচ্চারা, মিষ্টি খেয়েছো তো কি হয়েছে, আব্বু কিচ্ছু বলবে না।"
এই হইলো গঠনা, জনাব।
চোর পালাইলেই বুদ্ধি বাড়ে।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নিঝুম এর ছবি

মজা পাইলাম, গল্পটা খুব ভালো লাগলো ।
-------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থ্যাংকস, নিঝুম ।

..........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ছোটন [অতিথি] এর ছবি

জ্বী, এলা টাইম হইচে......

ভাই, টাকাটা দিয়া ফেলতে কন,.....

বউ ছাড়া পুরুষ মানুষ বড় এতিম!

সুলতানা পারভীন শিমুল এর ছবি


আমিও তো তাই কই...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অভ্রনীল এর ছবি

হে হে হে ... এখনো হাসতেছি... হে হে হে ...
_________________________________
| নাদানের ছোট্ট জগৎ |
auto

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি হইলো সকল রোগের মহৌষধ।
কাজেই ভাইজান, হাসতেই থাকেন...হো হো হো

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

হাহাহাহা খুব মজা লাগল আপু হাসি
আপনার লেখা পড়ে ঠিক করলাম আমিও বিয়ের পর জামাইকে এরকম সুই এর ডগায় রাখব, বায়না মেটাতে মেটাতে যেন অস্থির হয়ে যায়। আর অন্য কোনো মেয়ের দিকে তাকালে কেঁদে বালিশ ভেজাব দেঁতো হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সুলতানা পারভীন শিমুল এর ছবি

গুড ডিসিশান, মুমু। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পান্থ রহমান রেজা এর ছবি

বউয়েরা কী এমুন হয়!!!???

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এইটা তো অনেক লক্ষী বউ, পান্থ... চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

শামীম এর ছবি

গল্পটা দারুন। বউদের এই গল্প এখনি পড়াইতে হবে।

(পরবর্তীতে তাহলে আসল ঘটনাকেও এই গল্পের মত ব্লাফ বলে কভার করা যাবে ;)।)
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হুমম...
উদ্দেশ্য তো অতি মহৎ দেখছি... হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

কীর্তিনাশা এর ছবি

অনুগল্প সুপার হিট্ !! *****

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কন্কি !!
লিখতে গেলে ভয়ে রীতিমতো কিবোর্ড কাঁপে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

এই জাতীয় ক্যাচাল থেকে নিজেকে একশো হাত দূরত্বে রেখেছি।
আহ, কী শান্তি!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
Life is what happens to you
While you're busy making other plans...
- JOHN LENNON

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুলতানা পারভীন শিমুল এর ছবি

জ্বি জনাব।
সত্যি কথা বললে তো ক্যাচাল বানধেই বানধে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ভূঁতের বাচ্চা এর ছবি

খাইসে !
পঁচিশ হাজার টাকা পাওনা !!!
জামানের তো তাহলে অল্পের উপর দিয়ে গেছে বলা যায়।
শিমুল আপাও জামানের বউয়ের মতন করে কিনা ভাবতেছি !

--------------------------------------------------------

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ঘরের কথা পরে জানবে ক্যামনে? চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

হাসান মোরশেদ এর ছবি

কামটা ঠিক করলেন নাগো আফামনি । পাওনাদার বন্ধুরা তো এখন এইটা এপ্লাই করবো মন খারাপ
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
আফনে ডরাইছেন, ঘটনা কি?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।