সচলাইজড

সুলতানা পারভীন শিমুল এর ছবি
লিখেছেন সুলতানা পারভীন শিমুল (তারিখ: সোম, ২৯/১০/২০০৭ - ১১:২০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সচল হলাম আজ

ধন্যবাদ সচলায়তনের সকল সচলাইজড মানুষদের যারা আমাকে সহেযোগিতা করেছেন
আর যারা এই সাইটটিকে তেল মবিল দিয়ে চালান
তাদেরকেও ধন্যবাদ


মন্তব্য

মাহবুব লীলেন এর ছবি

স্বাগতম

তারেক এর ছবি

সচলপুরে স্বাগতম!!

দুইজন শিমুল হল আমাদের। আপনিই বোধহয় শিমুল নামে অফলাইনে মন্তব্য করছিলেন গতকাল। আমি তো ভাবলাম সা'দাত শিমুল ভাই। হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

মাহবুব লীলেন এর ছবি

ইনি সুলতানা পারভীন শিমুল

আরিফ জেবতিক এর ছবি

স্বাগতম ।আগমনে ঋদ্ধ হোক সচলায়তন ।

-----------------------------
কালের ইতিহাসের পাতা
সবাইকে কি দেন বিধাতা?
আমি লিখি সত্য যা তা,
রাজার ভয়ে গীত ভনি না।

দ্রোহী এর ছবি

স্বাগতম হে সচলাইজড্ ।


কি মাঝি? ডরাইলা?

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

স্বাগতম। কিন্তু ক্যাটেগরীতে অচলাইজেশন কেন?

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সুলতানা পারভীন শিমুল এর ছবি

নিজের ভেতরে নিজে আমরা কতটুকু সচল তা সব সময় বিশ্বাস হয় না
তাই প্রায়ই মনে হয় হাঁটতে হাঁটতেও মূলত দাঁড়িয়ে আছি আমরা
আর চলতে চলতে স্থবির
তাই সচল হবার অনুভূতিটা অচলাইজেশন দিয়েই প্রকাশ করলাম

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অমিত আহমেদ এর ছবি

সচলে এখন দুইটা শিমুল, দুইটা অমিত, অগুনতি সুমন, হাসান আর চৌধুরি। মন্দ না।

শিমুল, সচলে আপনাকে স্বাগতম!


ভালবাসি, ভালবাসি, ভালবাসি তোমায়!
ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমি আসোলে জানতাম না যে এখানে আরেকজন শিমুল আছেন। নাহলে সম্পূর্ণ নামেই রেজিস্ট্রি করতাম
কিন্তু এখন এ্যাকাউন্টে গিয়ে দেখলাম ইউজার নেম বদলানোর কোনো অপশন নেই

কারো জানা থাকলে কি বলবেন যে আমি যদি আমার পুরো নামটি লগইন নাম হিসেবে চেঞ্জ করতে চাই তাহলে কী করতে হবে?

...............................
সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আরিফ জেবতিক এর ছবি

দেখছেন,হয়ে গেছে কত্তো দ্রুত !
সচলায়তনের ড্রাইভাররা আসলেই খুব সচল । হাসি

-----------------------------
কালের ইতিহাসের পাতা
সবাইকে কি দেন বিধাতা?
আমি লিখি সত্য যা তা,
রাজার ভয়ে গীত ভনি না।

সৌরভ এর ছবি

স্বাগতম।

আনোয়ার সাদাত লমুশি, কৈ গেলেন? আপনার ডুপ্লিকেট চইলা আসছে।
আমার নিকটা প্যাটেন্ট করা লাগবে দেখি। কবে আমার কোন ডুপ্লিকেট এসে হাজির হয়। হাসি


আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

সুলতানা পারভীন শিমুল এর ছবি

বলতে না বলতে হয়ে গেলো?
দারুণ

কয়টা ধন্যবাদ দিতে হবে বুঝতে পারছি না
আর কাকে কাকে দেবো তাও মাথায় ঢুকছে না
কয়েক হাজর ধন্যবাদ এখানে রইল
যার যত পাওনা নিয়ে নেবেন

...............................
সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নিঘাত তিথি এর ছবি

স্বাগতম।
ছোটবেলায় বাংলা ব্যাকরনে পড়া লিঙ্গান্তরের কথা মনে পড়ে গেলো। যেমন, নাটক-নাটিকা এরকম হয়।
আবার হয় পুলিশ-মহিলা পুলিশ।
সেই হিসাবে আপনাকে দুইভাবেই নেয়া যায়। আমাদের যেহেতু আগে একজন শিমুল আছেন যিনি পুরুষ, কাজেই আপনাকে ডাকা যায়-
শিমুলা, এটা হবে শিমুল-শিমুলা নিয়মে।
অথবা ডাকা যায় মহিলা শিমুল, এটা শিমুল-মহিলা শিমুল ফরম্যাটে।
হো হো হো

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এই নামায়ন মুক্ত হবার জন্য অতজনকে ধরাধরি করে পুরো নামটা দিলাম
তারপরেও এই টাইটেল সন্ত্রাস?

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সবজান্তা এর ছবি

স্বাগতম সচল কিংডমে !

ভাগ্যিস আমার নাম টা আনকমন ! চোখ টিপি
-------------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

শ্যাজা এর ছবি

সুস্বাগতম...


---------
অনেক সময় নীরবতা
বলে দেয় অনেক কথা। (সুইস প্রবাদ)

আহমেদুর রশীদ এর ছবি

স্বাগতম
সবগুলো ব্লগেই দেখছি লেডিস প্রায়োরিটি

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

সচলায়তনে স্বাগতম।
আমি ক'দিন আগেই ব্লগের হাসান, তারেক সমগ্র নিয়ে মজা করছিলাম, সাথে চৌধুরী আর সুমনদের কথাও মনে ছিল। এখন শিমুলের আগমনও হচ্ছে! ভালো লাগছে।
আপনার জন্য জাঝা। বলেন তো জা'ঝা মানে কি?

মাহবুব লীলেন এর ছবি

ক্লাস ফোর এ থাকিতে পেছনের জানালা দিয়া স্যারের মাথার উপর লাল পিঁপড়া ছাড়িয়া দিবার পরে ইলিয়াস স্যারের হস্তে রাম থাপ্পড় খাইয়া চোখ ঝাপসালাইজড হইবার পরে কর্ণে যে উত্তপ্ত শব্দ সম্ভার শুনিতে পাইতেছিলাম তাহাকে
ঝাঝা বলে (উচ্চারণ দোষে কেউ কেউ জা'ঝা ও বলে)

(স্যার প্রশ্নটার উত্তর আমি পারি তাই দিয়ে দিলাম। আমি আগে হাত তুলেছি)

তারেক এর ছবি

এইরকম চমৎকার এবং কনফিডেন্ট ভুল উত্তরের জন্য আপনাকে জাঝা দেয়া হইল গড়াগড়ি দিয়া হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

নিঘাত তিথি এর ছবি

হা হা হা হা... জাঝা গড়াগড়ি দিয়া হাসি
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

অমিত আহমেদ এর ছবি

হো হো হো


ভালবাসি, ভালবাসি, ভালবাসি তোমায়!
ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

নজমুল আলবাব এর ছবি

ছাগতমমমমমমমমমমমমমমমমমমম

ভুল সময়ের মর্মাহত বাউল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

স্বাগতম!
বগুড়া আমার জন্মের শহর, শৈশবস্মৃতির শহর...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

হাসান মোরশেদ এর ছবি

সচল হওয়ার জন্য আপনাকেও ধন্যবাদ । এবার ঝটপট লেখালেখি শুরু করে দিনতো ।
-----------------------------------
মানুষ এখনো বালক,এখনো কেবলি সম্ভাবনা
ফুরোয়নি তার আয়ু

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

মুজিব মেহদী এর ছবি

আমি কবে সচল হবো?

সচলায়তনের কোথাও কোনো লিঙ্গবৈষম্যের বীজ লুকিয়ে নেই তো!

দ্রোহী এর ছবি

আমার ধারণা ব্যাপারটা লিঙ্গ বৈষম্য না। ব্যাপারটাকে বলা যেতে পারে পরিচয় বৈষম্য। সচলায়তনে সচল করা হয় "ভুত থেকে ভুতে" পদ্ধতিতে। একজন খুব পরিচিত ব্লগার যদি কারো পক্ষে সুপারিশ করেন, এবং সুপারিশকৃত মানুষটিও কোন না কোনভাবে সুপরিচিত হন তাহলে সচল হবার কাজটা খুব সহজেই হয়ে যায়। যারা অপরিচিত বা নতুন ব্লগার তাদের একমাত্র সুপারিশ হচ্ছে তাদের লেখা। সুতারাং লিঙ্গ বৈষম্যের কথা চিন্তা না করে লিখতে থাকুন, দেখবেন সচল হয়ে যাবেন।

এই সামান্য মডারেশনের দরকার আছে বইকি। সামহোয়্যারইনের দিকে তাকান। বুঝতে পারবেন ব্যাপারটা।


কি মাঝি? ডরাইলা?

কারুবাসনা এর ছবি

ফাটিয়ে দিয়েছেন।


----------------------
বিড়ালে ইঁদুরে হলে মিল, মুদির কিন্তু মুশকিল ।


----------------------
বিড়ালে ইঁদুরে হলে মিল, মুদির কিন্তু মুশকিল ।

বিপ্লব রহমান এর ছবি

স্বাগতম @ শিমুল নাম্বার টু।


আমাদের চিন্তাই আমাদের আগামী: গৌতম বুদ্ধ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

মৃন্ময় আহমেদ এর ছবি

স্বাগতম
আর নয় অকারণ দুঃখ দুঃখ খেলা
এবার হাসিমুখ নিশিদিন সারাবেলা

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

অতিথি লেখক এর ছবি

সচল হতে কতদিন সময় লাগলো আপনার?
-নির্বাসিত

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।