চাইলে আমি

ত্রিমাত্রিক কবি এর ছবি
লিখেছেন ত্রিমাত্রিক কবি (তারিখ: বিষ্যুদ, ০৯/০২/২০১২ - ৯:২১অপরাহ্ন)
ক্যাটেগরি:

আজ আমার মন খারাপের রাত,
কল্পনাতে চাইলে আমি আলতো করেই
রাখতে পারি তোমার হাতে হাত।

আজ আমার মন খারাপের রাত,
কল্পনাতে তোমার দেখা,
চাইলে আমি পেতেই পারি,
চাইলে আমি আলতো করে ছুঁতেই পারি।
তোমার চোখের, তোমার বুকের,
অবাক করা সমুদ্রটা,
চাইলে আমি, সাঁতরে পাড়ি দিতেই পারি।
কল্পনাতে হতেই পারে অনেক কিছু,
আগের মতই খুনসুঁটিতে -
দিনের পরে রাত্রি কেটে যেতেই পারে, কল্পনাতে।
নিঃশ্বাস খুব গভীর আর তীব্র হয়ে যেতেই পারে,
কল্পনাতে কাটিয়ে দেয়া তোমার সাথে,
নাম না দেয়া হয়ত কোন উষ্ণ রাতে।
কল্পনাতে তুমি শুধুই আমার তুমি,
অন্যলোকের সব প্রলোভন, সব পাতা ফাঁদ,
খুব হেঁয়ালির সাথেই তুমি, মাড়িয়ে দিয়ে,
আমার কাছেই বসতে পার, খুব নিকটে,
অন্য লোকের নষ্ট কথার ধার না ধেরে -
নিষ্কাম এক শুষ্ক চুমু দিতেই পার, আমার ঠোঁটে
আমিও খুব নই বেরসিক, কল্পনাতে,
সুদ-আসলে চুমুর দেনা, মিটিয়ে আমি দিতেই পারি
একটা হাতই শক্ত করে থাকবে ধরা তোমার হাতে,
অন্য হাতের খবর কি আর বলতে পারি? কল্পনাতে!

আজ আমার মন খারাপের রাত,
কল্পনাতে চাইলে আমি আলতো করেই
রাখতে পারি তোমার হাতে হাত।


মন্তব্য

তাপস শর্মা এর ছবি

চলুক

জানে কান্নার রঙ, জানে জোছনার ছায়া।

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

ধূসর জলছবি এর ছবি

চলুক চিন্তিত

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- কিন্তু চিন্তার কী??

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

এটা গান করে সঞ্জীব চৌধুরীর কন্ঠে শুনতে কেমন লাগতো, ভাবছি।

তানিম এহসান এর ছবি

চমৎকার হতো।

ত্রিমাত্রিক কবি এর ছবি

লইজ্জা লাগে

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

তানিম এহসান এর ছবি

একদম তালে তালে পড়ে গেলাম, কি দারুন লয়! পুরাই ত্রিমাত্রিক :-ডি

তারেক অণু এর ছবি

চলুক সত্যিই

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

ত্রিমাত্রিক কবি এর ছবি

হাসি অনেক ধন্যবাদ।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

উচ্ছলা এর ছবি

একটা হাতই শক্ত করে থাকবে ধরা তোমার হাতে,
অন্য হাতের খবর কি আর বলতে পারি? কল্পনাতে!

বদ !

সুন্দর কবিতা। খুব মিষ্টি।

ত্রিমাত্রিক কবি এর ছবি

কল্পনাতেও একটু আধটু করা যাবে না?? বদ ক্যামনে হইলাম মন খারাপ

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

প্রৌঢ় ভাবনা এর ছবি

অতি সুন্দর ! চলুক

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধন্যবাদ আপনাকে।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

সজল এর ছবি

হুম!

---
মানুষ তার স্বপ্নের সমান বড়

ত্রিমাত্রিক কবি এর ছবি

হারায়ে গেছ একেবারে। লেখা টেখা নাই, কাহিনী কী? বিয়াশাদী করছ নাকি?

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

তিথীডোর এর ছবি

ইয়ে, কবিতায় বানানপ্রমাদ বেশি বেশি চোখে লাগে।
সাঁতরে পারি >পাড়ি দেওয়া।
হেয়ালির > হেঁয়ালির।
মারিয়ে দিয়ে > মাড়িয়ে [যদি পা দিয়ে মাড়িয়ে /চাপা দিয়ে যাওয়া বুঝিয়ে থাকেন]
এগুলো ঠিক করে নিন।

লেখা চলুক। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধন্যবাদ তিথী, বানানগুলো ঠিক করে দিলাম।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

নিঃসঙ্গ পৃথিবী এর ছবি

চলুক

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

বৃষ্টির রঙ এর ছবি

এক জীবনে অনেক কিছু-ই ভাবতে পারি
সত্যি করে হাতটা কি আর ধরতে পারি?

ভাল্লাগসে।

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

নজমুল আলবাব এর ছবি

সুন্দর

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

চরম উদাস এর ছবি

চলুক

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অমি_বন্যা এর ছবি

চলুক

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধন্যবাদ বন্যাদি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।