ঠিক সময়ের ভুল কাব্য

ত্রিমাত্রিক কবি এর ছবি
লিখেছেন ত্রিমাত্রিক কবি (তারিখ: সোম, ১৮/০৩/২০১৩ - ১:৫৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

১. ভুল

ভুলপথে বিস্তর হেঁটে যেতে পারি,
ভুল ঠিকানাও হতে পারে ঘরবাড়ি,
ভুল করে ভুল হাতে দিতে পারি ফুল,
ভুল হাত ভালবেসে ভুলের মাশুল।
ভুল খামে এঁটে দিয়ে ভুলভাল চিঠি -
ঠিকানাও ভুল সেঁটে ভুল বাসে উঠি।

নদ-নদী কী বুঝে যে ভুল পথে ছোটে,
পাড়ি দিয়ে মহাদেশ, লোনাজল জোটে!

২. ফর্দ

মগজে বিষাক্ত সংস্কার,
চেতনায় বিশ্বাসের বিষ,
কিছু অভ্যাস, প্রাত্যহিক অহংকার,
কিছু ভুলভাল দর্শন -
এইসবে বেঁচে আছি।

প্রেমে দর্শন এনে, বিশ্বাসে গ্রন্থ,
পুরোনো প্রেমিকার মত মদের গেলাস -
মাসে একবার, অথবা গভীর রাতে চুপচাপ প্রাত্যহিক ভ্রান্তি -
ভ্রান্তিতে সুখ খুঁজে, অথবা সংজ্ঞায়িত বিশ্বাস -
এইভাবে বেঁচে আছি, অভ্যস্ত ফর্দে।

পুরোনো জুতোর গন্ধেও সুখ,
বুঝেও বুঝিনা; মনের অসুখ।
ফর্দ মেনেই রোজ নিই শ্বাস,
এভাবেই বাঁচি, চেনা হাঁসফাস।

৩. সময়ের গান

কিছু কথা বাকি থাকা ভাল,
কিছু গান নাই হল লেখা,
কিছু ব্যাথা জমে থাক বুকে,
কিছু রাত বুড়ো হোক একা।

কিছু স্মৃতি বেঁচে থাক সুখে,
কার তাতে এসে যায় কীবা!
কার বুকে কত ব্যাথা গাঁথা,
কেবা তার খোঁজ রাখে কেবা?

কিছু কথা বুকে জমা থাক,
কিছু স্মৃতি পুড়ে হোক খাঁক,
হৃদয় না পোড়ে যদি শোকে -
প্রেমে জেনো থেকে যায় ফাঁক।

থাক কিছু কথা জমা থাক,
প্রেমে যদি ফাঁক থাকে থাক,
হৃদয়ের কথা পরে তুলো,
চোখে চোখে বাকি কথা বোলো;
আপাতত এস পুড়ে যাই -
অধরেতে ওষ্ঠ মেলাই,
হৃদয়ের কথা পরে হবে,
হয় যদি হোক পুড়ে ছাই।


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

'নদ-নদী কী বুঝে যে ভুল পথে ছোটে,
পারি দিয়ে মহাদেশ, লোনাজল জোটে!'- এই লাইন ২টা দারুণ।
কিন্তু সব মিলায়া আসলে বেশি একটা যুইতের হইলো না মন খারাপ

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধন্যবাদ হাসি
আমি তো কবি নই, শুধু মাঝে সাঝে ভুলভাল লিখি, লিখতে চাই। আপনার প্রশংসা আর সমালোচনা দুইই গ্রহণ করলাম সানন্দে। ভাল থাকুন, প্রিয় অচেনা অতিথি, ভাল থাকুন।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

স্যাম এর ছবি

চলুক চলুক

ত্রিমাত্রিক কবি এর ছবি

স্যাম ভাই অনেক ধন্যবাদ। ব্যস্ত নাকি আজকাল? ব্যানারে কোন নড়চড় দেখি না যে!

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

সুজন চৌধুরী এর ছবি
ত্রিমাত্রিক কবি এর ছবি

সুজন্দারে ধইন্যা হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

স্যাম এর ছবি

আজকে কবির নামকরণের সার্থকতা খুঁজে পেলাম দেঁতো হাসি

ত্রিমাত্রিক কবি এর ছবি

হেহে দেঁতো হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

তানিম এহসান এর ছবি

দারুণ!

কিছু কথা বাকি থাকা ভাল,
কিছু গান নাই হল লেখা,
কিছু ব্যাথা জমে থাক বুকে,
কিছু রাত বুড়ো হোক একা।
সেটাই হাসি

ত্রিমাত্রিক কবি এর ছবি

আরে তানিম ভাই অনেক ধইন্যা। তবে আপনি কবি মানুষ, হুট করে বলে গেলে হল? সমালোচনা না করলে ক্যামনে কী?

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

তানিম এহসান এর ছবি

কবিতা লিখলেই যে সব কবিতায় সমালোচনা করতে হবে এইটা কোন বদ্যি বলেছে? রেগে টং

দারুণ -- ইহা হুট করে নয়, বরং একটি চমৎকার কাব্যিক সময়ের প্রতিনিধিত্ব করে এককথায় প্রকাশিত অনুভূতি শয়তানী হাসি ; পড়তে দারুণ লেগেছে। আর ওই চারটা লাইন বেশি ভাল লেগেছে, কেন জানি না।

ত্রিমাত্রিক কবি এর ছবি

বিশেষজ্ঞ মন্তব্য মিস করতে মন চায় না দেঁতো হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

dohon bela এর ছবি

I liked all of them. Just awesome.

-dohon bela

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধন্যবাদ আপনাকে।
(সচলে রোমান হরফে লেখাটাকে নিরুৎসাহিত করা হয়, চেষ্টা করুন বাংলায় লিখতে। ভাল থাকুন।)

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

কৌস্তুভ এর ছবি

কবি দেখি অনেকদিন পরে কবিতা লিখল!

ত্রিমাত্রিক কবি এর ছবি

কোবি ইজ ব্যাক শয়তানী হাসি , ভাবছি দৈনিকবি হয়ে যাব চোখ টিপি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

রাজিব মোস্তাফিজ এর ছবি

দারুণ চলুক
প্রথমটা সবচেয়ে ভালো লাগলো। তারপর ৩ , তারপর ২।
কিছু বানান ঠিক করে দিবে নাকি?

"পারি দিয়ে মহাদেশ, লোনাজল জোটে!" --- 'পাড়ি' হবে না?
"প্রেমে জেন থেকে যায় ফাঁক।" -- 'যেন' হবে না?

----------------------------------------------------------------------------
একশজন খাঁটি মানুষ দিয়ে একটা দেশ পাল্টে দেয়া যায়।তাই কখনো বিখ্যাত হওয়ার চেষ্টা করতে হয় না--চেষ্টা করতে হয় খাঁটি হওয়ার!!

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধন্যবাদ রাজিব ভাই হাসি
প্রথম বানানটা নিয়ে আসলে কনফিউজড ছিলাম, পারাপার থেকে পারি নাকি পাড়ি, পাড়িই হবে। ঠিক করলাম।
দ্বিতীয়টা ঠিক আছে 'জানা' থেকে 'জেন'

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

স্যাম এর ছবি

আমারো প্রথম 'যেন' মনে হয়েছিল রাজিব মোস্তাফিজ এর মত - বানান এ মহা অজ্ঞ আমিতো মহা খুশি - ধরছি কবিরে দেঁতো হাসি দুই লাইন লিখেও ফেললাম - আবার পড়লাম - পড়ে মনে হল নারে এটাতো 'জেনো' - মানে জাইনা নিও - খাইছে

ত্রিমাত্রিক কবি এর ছবি

হেহে হাতের কাছে ডিকশনারি না থাকায় বানান নিয়ে খুবই কনফিউশানে থাকি। যাক দুই-একজন বানান পুলিশ থাকলে একটু নিশ্চিন্ত হওয়া যাবে দেঁতো হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

রাজিব মোস্তাফিজ এর ছবি

একটা ফেসবুক গ্রুপ মনে হয় আছে বাংলা বানান নিয়ে

----------------------------------------------------------------------------
একশজন খাঁটি মানুষ দিয়ে একটা দেশ পাল্টে দেয়া যায়।তাই কখনো বিখ্যাত হওয়ার চেষ্টা করতে হয় না--চেষ্টা করতে হয় খাঁটি হওয়ার!!

রাজিব মোস্তাফিজ এর ছবি

এইমাত্র খেয়াল করলাম 'ব্যথা' বানানটাও তো কেমন কেমন জানি লাগছে হাসি

----------------------------------------------------------------------------
একশজন খাঁটি মানুষ দিয়ে একটা দেশ পাল্টে দেয়া যায়।তাই কখনো বিখ্যাত হওয়ার চেষ্টা করতে হয় না--চেষ্টা করতে হয় খাঁটি হওয়ার!!

ত্রিমাত্রিক কবি এর ছবি

হ্যাঁ রাজিব ভাই ওই গ্রুপে তো ছিলাম মনে হয়, ভুলেই গেছি। আপনে থাকলে আপাতত চিন্তা নাই দেঁতো হাসি ব্যাথা নাকি ব্যথা? ইয়ে, মানে...

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

তানিম এহসান এর ছবি

সচল থেকেই পরামর্শ পেয়েছিলাম, প্রথমদিকে আমার খুব বানান ভুল হতো। যতদূর মনে পড়ে ‘তারাপ কোয়াস’ আমাকে অভ্র স্পেল-চেকার এর কথা বলেছিলেন, খুব উপকার হয়েছে। কৃতজ্ঞতা জানিয়ে গেলাম এইখানে হাসি

ত্রিমাত্রিক কবি এর ছবি

আমি অভ্র স্পেল চেকার ব্যবহার করতাম, কিন্তু আপাতত মাইক্রোসফট অফিস ব্যবহার করছি না, ওপেন অফিসে দেখি ওটা কাজ করে না মন খারাপ

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

ক্রেসিডা এর ছবি

চলুক

__________________________
বুক পকেটে খুচরো পয়সার মতো কিছু গোলাপের পাঁপড়ি;

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

আইলসা এর ছবি

ভালো লাগছে। চলুক

আচ্ছা জেন হবে নাকি জেনো? আমি কিন্তুক বাংলাতে পন্ডিত ফেলচূড়ামনি!!

অধরতে ওষ্ঠ মেলাই, হৃদয়ের কথা পরে হবে

- দুষ্টু দুষ্টু গন্ধ পাই, আমি অবশ্য ম্যাডামের ভাষ্যমতে নাস্তিক নষ্ট ছেলে।

ত্রিমাত্রিক কবি এর ছবি

এই বানানগুলো নিয়ে খুব কনফিউশানে থাকি। জেন নাকি জেনো, বোলো নাকি বোল? হাতের কাছে একটা ডিকশানারি না থাকার সমস্যা মন খারাপ

ছি-ছি দুষ্টু গন্ধ পান ক্যান? আপনার মনে পাপ। আমি তো নিজেই নিজের অধরে ওষ্ঠ মেলাতে বলেছি। মানে অধরে ওষ্ঠ মিলিয়ে চুপ থাক, কোন কথা নয়। তবে পাঠকের কল্পনা করে নিতে তো দোষ নেই।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অতিথি লেখক এর ছবি

দারুন । প্রথমটি সবচেয়ে ভালো হয়েছে ।

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধন্যবাদ হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

রংতুলি এর ছবি

চলুক চলুক

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

আচার্য এর ছবি

আমার তৃতীয়টাই বেশি ভাল লেগেছে!

============================
কত আর রবে দেশ রাহু গ্রাস কবলে?
সমূলে উপড়ে ফেলি দূর্নীতি সবলে।

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

চরম উদাস এর ছবি

চলুক
ভালো লাগলো কবি।

ত্রিমাত্রিক কবি এর ছবি

দেঁতো হাসি এত সহজে ছেড়ে দিলেন?

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

কাজি মামুন এর ছবি

প্রথমটা দুর্দান্ত। আর নীচের লাইনদুটা এমন অনবদ্য, কাঁদায় অন্তর অনন্ত

নদ-নদী কি বুঝে যে ভুল পথে ছোটে
পারি দিয়ে মহাদেশ, লোনাজল জোটে!

সত্যি ছুঁয়ে গেছ, ত্রিমাত্রিক কবি!

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধন্যবাদ, মামুন ভাই। ভাল থাকুন।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

মেঘা এর ছবি

প্রথম কোবতেটা বেশি ভাল লেগেছে শান্ত কবি ভাই দেঁতো হাসি

বানান তো মনে হয় জেনো হবে খাইছে (আমিও একটু নাক ঢুকিয়ে দিলাম পণ্ডিতের মতো)

--------------------------------------------------------
আমি আকাশ থেকে টুপটাপ ঝরে পরা
আলোর আধুলি কুড়াচ্ছি,
নুড়ি-পাথরের স্বপ্নে বিভোর নদীতে
পা-ডোবানো কিশোরের বিকেলকে সাক্ষী রেখে
একগুচ্ছ লাল কলাবতী ফুল নিয়ে দৌড়ে যাচ্ছি

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধন্যবাদ মেঘা।
বানান ঠিক করে দিলাম হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

তারিফ শেরহান শুভ এর ছবি

ভুল করে এই লিঙ্ক চেপেছিলাম আমি,
ভুল করে ঢুকে দেখি লেখাগুলো দামি।
কমেন্টটা না করিলে ভুল হত আরও
এই লেখা যে পড়েনি ভুল হল তারও!

ভাল্লাগসে।

তারিফ শেরহান শুভ

ত্রিমাত্রিক কবি এর ছবি

দেঁতো হাসি আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অনিকেত এর ছবি

তুমুল লাগল বস!

কিছু কথা বাকি থাকা ভাল,
কিছু গান নাই হল লেখা,
কিছু ব্যাথা জমে থাক বুকে,
কিছু রাত বুড়ো হোক একা।

একেবারে লা-জবাব!

শুভেচ্ছা নিরন্তর---

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক অনেক ধন্যবাদ অনিকেতদা। নিরন্তর শুভেচ্ছা আপনাকেও।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

সাক্ষী সত্যানন্দ এর ছবি

চমৎকার, ৩ নম্বরটা আসলেই গান হতে পারে... অনিকেত'দার অপেক্ষায় থাকলাম

ত্রিমাত্রিক কবি এর ছবি

আসলে তিন নম্বরটা গানের কথা মাথায় রেখেই লিখেছিলাম। কবিতা হিসেবে খুব জুতসই না আসলে তিন নম্বরটা, ক্লিশে কথাবার্তা। সুরের ছোঁয়া লাগলে একটু খুলতে পারে। কিন্তু আমার মত অসুরকে দিয়ে তা আর হচ্ছে কই!

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

ইয়াসির আরাফাত এর ছবি

অসুর? কস্কি মমিন!

সাক্ষী সত্যানন্দ এর ছবি

আগে কোবতে... তারপরে না গান... কোবতে খারাপ বলল কে? কথাগুলোও চমৎকার... আবার সুর বসানোর জন্যও যেন তৈরি...

সাক্ষী সত্যানন্দ এর ছবি

আচ্ছা আসলেই গান বাঁধলে সেটার নাম কি চতুর্মাত্রিক গান হবে??

ত্রিমাত্রিক কবি এর ছবি

হে হে বললাম না আমি অসুর। তিন মাত্রার বাইরে যাবার সাধ্য নাই।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

প্রৌঢ় ভাবনা এর ছবি

পড়লাম। কবিতা কম বুঝি। লিখে যান অবিরত।
সুস্থ থাকুন, আনন্দে থাকুন।

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক অনেক ধন্যবাদ। কবিতা আমিও যে খুব বুঝি তা না, কবিতা হিসেবে ভাবিও না, ছন্দের জ্ঞান নেই, মনের কথা অনেক সময় দু-একটা অন্ত্যমিল দিয়ে লিখে ফেলার চেষ্টা। কবিতা হিসেবে না পড়লেই হয়, কয়েকটা বাক্য হিসাবে পড়ুন বরং। সেগুলো কবিতা হল কি হল না সেটা আমি নিজেই কি জানি?

ভাল থাকুন, আপনিও।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অমি_বন্যা এর ছবি

অসাধারণ হয়েছে ত্রি ক দা। গুরু গুরু উত্তম জাঝা!

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

শাব্দিক এর ছবি

অনেক দিন আগেই পড়েছিলাম।
কমেন্টাতে দেরি হয়ে গেল বরাবরের মত ইয়ে, মানে...

ভুল খামে এঁটে দিয়ে ভুলভাল চিঠি -
ঠিকানাও ভুল সেঁটে ভুল বাসে উঠি।

হাততালি দারুন

---------------------------------------------------------
ভাঙে কতক হারায় কতক যা আছে মোর দামী
এমনি করে একে একে সর্বস্বান্ত আমি।

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনে বরাবরই কমেন্ট করেন দেরীতে, ফ্যাসিবাদ।
আর কী খবর? লেখা টেখা দেন না ক্যান?

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

শাব্দিক এর ছবি

দেরীতে কমেন্টানোর মজাই আলাদা, সবার কমেন্ট পড়া যায়, লেখার সাথে এক্সট্রা দুইলাইন ফ্রি খাইছে
খবর খারাপ না, তয় ম্যালা দৌড়ের উপ্রে।

---------------------------------------------------------
ভাঙে কতক হারায় কতক যা আছে মোর দামী
এমনি করে একে একে সর্বস্বান্ত আমি।

ত্রিমাত্রিক কবি এর ছবি

হেহে সবার কমেন্ট পড়ার ব্যাপারটা সত্যি। থাকেন দৌড়ের উপ্রে। জাঝাকাল্লাহু খায়রান।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অতিথি লেখক এর ছবি

প্রথম আর তৃতীয়টা বেশি ভাল লেগেছে। অসাধারণ কবিতা পড়লাম। চলুক চলুক

-সিরাজুল লিটন

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধন্যবাদ, লিটন ভাই।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অতিথি লেখক এর ছবি

উত্তম জাঝা! গুরু গুরু

মাসুদ সজীব

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

sadatkamal এর ছবি

দারুন।

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

রোমেল চৌধুরী এর ছবি

বাহ!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

ত্রিমাত্রিক কবি এর ছবি

হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।