সচলায়তন সেরা সচলেখা ২০০৭: ফলাফল

সন্দেশ এর ছবি
লিখেছেন সন্দেশ (তারিখ: সোম, ০৭/০১/২০০৮ - ২:৩১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আগের প্রাথমিক বাছাই এবং চূড়ান্ত বাছাই শেষে আপনাদের বিবেচনায় সেরা বলে বিবেচিত হয়েছে নীচের ১০ টি পোস্ট। জয়ী ১০ জনকে উত্তম জাঝা। প্রথম ৫ জনকে প্রথম পেইজের বাম প্যানেলে ঝুলিয়ে রাখা হবে ২ সপ্তাহ, ২০ শে জানুয়ারী ২০০৮ পর্যন্ত। পঞ্চম অবস্থানে দুজন এই ভোট পেয়েছেন বলে দুজনকেই প্রথম পেইজে স্থান দেয়া হল।

  1. বিপ্লব রহমান - লাশ কাটা ঘর - ৪৭%
  2. অভিজিৎ - সমকামিতা (সমপ্রেম) কি প্রকৃতি বিরুদ্ধ? - ৩৫%
  3. প্রকৃতিপ্রেমিক - বিয়াল্লিশ হতে আর এগারো বছর বাকি, মা - ৩২%
  4. হাসিব - ভোখেনব্লাট সিরিজ - ২৬%
  5. আইরিস জুবায়ের - হেলথ রিপোর্ট, মেয়ের হাতে - ২১%
  6. হিমু - পানশালা ০৬ - ২১%
  7. ফারুক ওয়াসিফ - কবর খোঁড়ার গন্ধ - ১৮%
  8. আরিফ জেবতিক - বাবাকে নিয়ে আমি লিখতে পারি না - ১৮%
  9. অমি রহমান পিয়াল - বিচার চাই, বিচার সম্ভব - ১৫%
  10. দীক্ষক দ্রাবিড় - নতুন ঈশ্বর আবশ্যক - ১৫%


মন্তব্য

অমিত আহমেদ এর ছবি

এটা একটা ভাল কাজ হয়েছে।
প্রতি ছ'মাস পর পর এটা করলে ভাল হবে।
আমি সব গুলো পড়িনি বলে ভোট দিতে পারিনি।
অতিথিদেরও ভোট দেয়ার ব্যবস্থা রাখলে ভাল হতো না?


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

থার্ড আই এর ছবি

স্বপ্ন হলো সত্যি .... ইটের পরে ইট
--------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

দিগন্ত এর ছবি

না আমার উদ্যোগটা ভালই লাগল। আমার পছন্দের তিনটি পোস্ট জায়গা পেয়েছে প্রথম পাঁচে - দেখে ভাল লাগল।


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।

রানা মেহের এর ছবি

সব গুলো লেখা তো পড়িনি।
ভালো করে পড়ার আগেই ভোট হয়ে গেলো?

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

গৌতম এর ছবি

এখন থেকে আরেকটি কাজ করা যেতে পারে। প্রতি মাসে এভাবে 'মাসের লেখা' নির্বাচন করে পরে বছর শেষে সেগুলো থেকে চূড়ান্ত নির্বাচন করা যেতে পারে। তাতে লেখার 'ফরমেটিভ' ও 'সামেটিভ' দু'ধরনের মূল্যায়নই সম্ভব। আর বছরের প্রথম দিককার লেখাগুলো আসলে শেষ দিকে ভুলে যাই। সেগুলোর কথা বা সেই লেখা নিয়ে অনুভূতিগুলোও ততোদিনে মলিন হয়ে আসে। প্রতি মাসে করলে এটা হবে না বলে আশা করা যায়।

লেখকদের অভিনন্দন।

..................................................
ছিদ্র খুঁজে বেড়াই, বন্ধ করার আশায়

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ফারুক হাসান এর ছবি

সহমত
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

দিগন্ত এর ছবি

গৌতমের প্রস্তাব সমর্থন জানাই। প্রতি মাসে না হলেও দুমাসে বা তিন মাসের ব্যবধানে এই নির্বাচন জারী রাখা যায়।


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।