সচলায়তনে ছবি সংযোগ করার কাজ এখন অনেক সহজ

সন্দেশ এর ছবি
লিখেছেন সন্দেশ (তারিখ: শনি, ২২/০১/২০১১ - ৫:৪৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

প্রিয় সচল, অতিথি ও পাঠকবৃন্দ,

এর আগে সচলায়তনের ছবি সংযুক্তি মডিউলটি ব্যবহারবান্ধব ছিলো না। জটিল কয়েক ধাপ সম্পন্ন করে তার পর সচলায়তনে কম্পিউটার থেকে ছবি আপলোড করা যেতো। নতুন সংস্করণে এ কাজটি এখন একবারেই সম্পন্ন করা সম্ভব হবে।

তার আগে লক্ষ্য করুন, আপনি ছবি কোত্থেকে সংযোগ করতে চান? যদি ইন্টারনেটের কোনো একটি সাইট থেকে ছবি জুড়ে দিতে চান, তবে টেক্সটবক্সের ওপরে বামদিকে ছবির আইকনে ক্লিক করে সেই ছবিটির ইউআরএল জুড়ে দিলেই চলবে। আমরা দেখেছি, অনেকেই ইন্টারনেট থেকে ছবি কম্পিউটারে ডাউনলোড করে আবার সচলে আপলোড করেন। প্রক্রিয়াটি শুধু দীর্ঘই নয়, এতে করে ছবির মূল উৎসকে অস্বীকার করা হয়। অনুগ্রহ করে এ কাজটি করা থেকে বিরত থাকুন।

আপনার কম্পিউটারে রক্ষিত ছবি, যা বিতরণের অধিকার আপনি সংরক্ষণ করেন, এমন সব ছবি আপনি আপলোড করতে পারেন টেক্সটবক্সের নিচের ছবি সংযোগ মডিউল থেকে। সেখানে Choose File বাটনে ক্লিক করে আপনার কম্পিউটার থেকে ছবিটি বেছে নিন, তারপর Upload বাটনে ক্লিক করুন। ছবিটি আপলোড হবার পর Insert বাটনে ক্লিক করলে আপনার কার্সর বরাবর একটি কোড দেখতে পাবেন। এই কোডটি আপনি লেখার যে কোনো অংশেই ব্যবহার করতে পারেন প্রয়োজনমতো। দ্রষ্টব্য যে ইনসার্ট বাটনে ক্লিক না করলে ছবিটি বা ছবিগুলো লেখার নিচে সারিবদ্ধ হয়ে যাবে।

সচলায়তনে আপনার ছবি সংযোগ আনন্দময় হোক, সেইসাথে কপিরাইটের ব্যাপারেও সচেতন হোন। ধন্যবাদ।

সচল থাকুন, সচল রাখুন।


মন্তব্য

দ্রোহী এর ছবি

রিচ টেক্সট এডিটর যোগ করলে ইনসার্ট করার পর কোডের পরিবর্তে ইনসার্টকৃত ছবিটিকে দেখাতে পারলে সবচেয়ে ভাল হয়। সাথে ড্র্যাগ, রিসাইজ ইত্যাদি করার সুবিধা। [জনগণের কথা বিবেচনা করে দাবী করলাম]

ধুসর গোধূলি এর ছবি

[জনগণের কথা বিবেচনা করে দাবী করলাম]

খালি এই বিবেচনাখানির লাইগ্যাই আপনে বেহেশতে গেলে একাত্তরটা মেম্বরনী পাইবেন। এখন আবার জিগাইয়েন না, বাড়তি একটা কৈত্তে আইলো!

দ্রোহী এর ছবি

আমিতো জিগাইতে চাই একটা কম পড়ল কেন? বাহাত্তরটা মেম্বরনী পাওয়ার কথা তো!

ধুসর গোধূলি এর ছবি

এতো সুন্দর একটা পোস্টে আপনে আইসা মেম্বরনীর হিসাব রক্ষণ করা শুরু করলেন!
তবে কানে কানে কই, অতিরিক্ত মেম্বরনীর জন্য আপনারে সরকারী ময়না অধিদপ্তরের বড় কর্তার সাথে যোগাযোগ করতে হবে। তিনি মেহেরবান হৈলে তেয়াত্তরটাও পাইতে পারেন, বোনাস হিসাবে।

কৌস্তুভ এর ছবি

বিবিকোড দিয়ে এম্বেড করলে নীড়পাতার প্রিভিউতে ছবি আসে, কিন্তু আরটিই দিয়ে করলে আসত না। নতুন কিছু পদ্ধতি করলে, ওইটা একটু খেয়াল রাখেন।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

এটাচ করা ছবিগুলো বাই ডিফল্ট লেখার শেষে গ্রুপ হয়ে একটা গ্যালারীর মতো হয়ে যায়। যদি এই ছবিগুলোর একটা লেখার অংশে পুনরায় দিতে চান তাহলে ছবির ওখানটায় গিয়ে ইনসার্ট ক্লিক করতে হবে। এই অবস্থায় যদি লেখার সারসংক্ষেপের মধ্যে ছবি ইনসার্ট করেন তাহলে প্রথম পেইজ দেখাবে। যদি না করেন তাহলে দেখাবে না। এই হইলো ডিল।

মাহবুব লীলেন এর ছবি

এইটা একটা কাজের কাজ
আগে সচলে ছবি যোগ করার ক্ষেত্রে রীতিমতো শরীরে জ্বর আসতো এই স্লো নেট কানেকশনে

ফাহিম হাসান এর ছবি

আহা কী আনন্দ!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।