জাগ্রত জনতা

সুজন চৌধুরী এর ছবি
লিখেছেন সুজন চৌধুরী (তারিখ: বুধ, ২১/০৪/২০১০ - ১:৩৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

jagroto jonota

বিদ্যুৎ থাকুক আর নাই থাকুক অভ্র'র সাথে আমরা আছি জাগ্রত জনতা!
অপেক্ষায় আছি কবে অভ্র এডোবি সাপোর্ট করবে, সেদিন কম্পু থেকে ঝেড়ে ফেলে দিবো গব্বর শিং-এর বিজয়!


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

CS5 দেখছেন? এটা দেখেন তো: http://livedocs.adobe.com/en_US/Photoshop/10.0/help.html?content=WSfd1234e1c4b69f30ea53e41001031ab64-7590.html

আমি সম্প্রতি CS4 ইনস্টল করলাম। আরেকটু ঘাইটা দেখবো আজ রাতে।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সুজন চৌধুরী এর ছবি
এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

পাইছি সমাধান। পোস্ট দেই দেখি।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

শরতশিশির এর ছবি

চলুক

ওহ্‌, দারুণ! জানতাম, আপনি হাজির হবেন। আসলেই, সবখানেই 'কাগু' যে নিজের অজান্তে কেমন করে লোকজন খেপিয়ে তুললো, সেটা বোধহয় তার কল্পনার বাইরে ছিলো! এখন বুঝুক মজাটা! শাপে বর হয়েছে 'অভ্র'র - যারা জানতো না বা আগে বিজয় ছাড়া অন্য কোনোকিছু ব্যবহার করেনি, তারা-ও এখন জেনে গেছে 'অভ্র'র কথা। এখন আরও লোকজন ব্যবহার করা শুরু করবে 'অভ্র'। হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

সুজন চৌধুরী এর ছবি

ধন্যবাদ শরতশিশির।
যেটা দরকার সেটা হলো বিষয়টা জায়গামতো পাঠানো, সেটা এখনো করা যায় নাই।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

হিমু এর ছবি

কাগুর দৌরাত্ম্য হচ্ছে মূলধারার মিডিয়ায়। সেখানে আমাদের কণ্ঠস্বর পৌঁছাতে পারছে না। এখন আমাদের কর্তব্য, যাদের কাছে আমরা পৌঁছাতে পারি, তাদের কাছে বাংলাকে অভ্রের মাধ্যমে পৌঁছে দেয়া।



বুকে BOOK রেখে বন্ধু চলো আজ যাবো বরাহশিকারে মোরা ধার ধার ধার দিও বল্লমে ♪♫

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মূলধারার মিডিয়ার প্রতিফলনটা দেখবেন অচিরেই। আসিতেছে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুজন চৌধুরী এর ছবি

হুম, এই ১ যাতনা! পাব্লিক জাইগা থাকে ঠিকই কিন্তু মূলধারা জাগেনা!


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আমি এত রেসপন্স দেখে সত্যিই অভিভূত। অভ্র ছাড়া নতুনরা, বিশেষ করে যারা ফোনেটিকে টাইপ করে, কোন কিছুই চিন্তা করতে পারেনা। আমরা যারা পুরানো ইউনিজয়ে টাইপ করি তাদের কাছেও অভ্র আশীর্বাদ। আমি ব্যক্তিগতভাবে পোর্টেবল অভ্র ব্যবহার করি। কারণ, ডিপার্টমেন্টের মেশিনে বাংলাও নাই, বাংলা ফণ্টও নাই। অভ্রই ভরসা।

সুজন চৌধুরী এর ছবি

আমিও এত রেসপন্স দেখে অভিভূত।
তবে জায়গামতো না পৌছাইলে রেসপন্সটা কাজে লাগবে না।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

প্রকৃতিপ্রেমিক এর ছবি

এই রেসপন্স-সুনামি যদি জায়গামতো না যায় তাহলে তো ধরে নিতে হবে ডিজিটালের 0-ই শুধু অবশিষ্ট আছে।
...............................
নিসর্গ

পুতুল এর ছবি

এখনো আপনার পিসিতে বিজয় আছে!
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

সুজন চৌধুরী এর ছবি
অতিথি লেখক এর ছবি

চলুক
মূলধারাও জাগবে... প্রতি সেমেস্টারে ইউনিকোড আলাপ করতে গিয়ে যদি গড়ে ৩০ জন নতুন ছাত্র-ছাত্রীকে জানিয়ে থাকি অভ্র-র কথা, তার যদি ৫ জন করেও ব্যবহার করে থাকে, আর জানিয়ে থাকে আরো ৫জনকে... আমি আশা রাখতে আগ্রহী মুক্ত তথ্যের এ যুগে সে দিন দূরে নয় যখন সবাই নিজেই বেছে নিতে পারবে তাদের যার যার নিজের উপযুক্ত সফটওয়্যার। হাসি

যাযাবর ব্যাকপ্যাকার
_________________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

সাইফ তাহসিন এর ছবি

সবাই খোমাখাতায় কাগুরে এডান, তারপর রোজ একটা কইরা পোস্ট ঝুলায় দেন তার দেওয়ালে, কতজনরে বাদ দিবে? সুজন্দা রকস্‌

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতিথি লেখক এর ছবি

চ্রম সুজন্দা চ্রম। যা একেকটা পোস্টান আমি কমেন্ট না করে থাকতে পারি না।

মেয়ে

শামীম এর ছবি

বস্ GIMP টা একটু ঘাইটা দেইখেন। (গুগলান)

বাংলায় টিউটোরিয়ালগুলোতে একবার চোখ বুলাইলেই বুঝে যাবেন এটা কী মাল ... এটাতে কাজ চলবে কি না।
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

অভ্রনীল এর ছবি

গিম্প নিয়ে এইখানেও বাংলায় বেশ কিছু টিউটো আছে...
সুজন্দা ছবি আঁকেন কি ওয়াকম দিয়ে? উবুন্টুতে গিম্প কিন্তু প্লাগ-এ্যান্ড-প্লে ওয়াকম ডিটেক্ট করতে পারে, প্রেসার সেন্সিটিভিটি সহ...

_______________

::: উবুন্টু ও মিন্টকে ছড়িয়ে দিন সবার মাঝে! :::

মামুন হক এর ছবি

বিদ্যুৎ থাকুক আর নাই থাকুক অভ্র'র সাথে আমরা আছি জাগ্রত জনতা!

মূলত পাঠক এর ছবি

হাসি

দুষ্ট বালিকা এর ছবি

হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ধুসর গোধূলি এর ছবি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।