পরমাণু কাব্য!

স্বপ্নহারা এর ছবি
লিখেছেন স্বপ্নহারা (তারিখ: শনি, ২৫/০৭/২০০৯ - ৬:১৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

।।
মুখ ভরা ঝাল গো তোমার
কথায় শুধু হূল,
আগে যদি জানতাম গো আমি
করতাম না এমন ভুল!
।।
তুমি যদি সর্প হও, আমি হব ব্যাঙ
তুমি যদি মুরগি হও, আমি তার ঠ্যাঙ!
।।
বিহান বেলা উইঠ্যা দেহি- বউ লগে নাই
পাটক্ষেতে গিয়া দেহি, লগে খালাত ভাই!
।।
কুঁড়ে কি আর গাছে ধরে?
কুঁড়ে থাকে ঘরে,
কুঁড়ে যে ঘরে থাকে
কুঁড়েঘর বলে তাকে?
।।
তুমি আমার হৃদয়-তুমিই আমার জান
একবার ছাড়া পাই, বাঁচাব আপন প্রাণ!
।।
বরফ দেয়া ঠান্ডা পানি ঢাল আমার গালে
শালীর দেয়া চড়ের ব্যথা কমুক এই তালে!
।।
ত্রিশ বছর পার হল- অনির্বাণ যন্ত্রণার
ভবিষ্যতটা কন্টকশয্যা- অন্তহীন দিনগোনার!
।।
আজীবন আর আমরণ, দুই যমজ ভাই
কে বড় কে ছোট, কারো জানা নাই।
।।
বিটিভি দেখে কয় ঐ রেডিওরে
"শেষবার সাবধান করে দেই তোরে";
হেনকালে আসিলেন স্যাটেলাইট চাঁদা
টিভি বলে-"তুমি ছাড়া দেখেনা কেউ, দাদা"!
।।
দূরে দূরে রইব আমি, চাইনা যেতে কাছে
আপন করে না পেলেও, ফিরবনা যে পাছে।
কাছে গেলে পড়বে ধরা, তুমি একদমই সাধারণ
দূর থেকে ভালবাসার, এটাই শুধু কারণ!
।।
ভালবাসার জালে বাঁধতে চেয়েছি, চাইনি তোমাকে পেতে
ভালবাসা অশরীরি তাই, বাঁধা দেয়নি যেতে!!
।।
কত কথা বলার ছিল আমার বুকের গভীরে
তোমায় দেখলেই হারিয়ে যায় রাতের তিমিরে।
।।
তুই যদি আমার হইতি আমি হইতাম তোর
টাকাপয়সার অভাব আর থাকতনা যে মোর।
।।
বেলা শেষে ফিরে এসে পাইনি তোমায়
বেডরুমে গিয়ে দেখি আমার বস ঘুমায়!!


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

কিরে ভাই, একবার বস আরেকবার খালাত ভাই-- ঘটনা কি? খাইছে

স্বপ্নহারা এর ছবি

ব্যাচেলর থাকার সময় লেখা! ...খাইছে

হতাশাবাদীর হতাশাব্যঞ্জক হতশ্বাস!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আপনার স্বপ্ন কৈ হারাইছে?

স্বপ্নহারা এর ছবি

এককালে খালি স্বপ্ন দেখতাম...এখন আর দেখিনা। কাজ করি !...দেঁতো হাসি
স্বাপ্নিক থেকে তাই স্বপ্নহারা! জ্ঞান হওয়ার পর থেকেই হতাশাবাদী...আমার দর্শন "সবটুকু দিয়ে কাজ কর, আশা কর সবচেয়ে খারাপটা"!

এইগুলান বহু আগের লেখা...মৃদুল ভাইরে দিতে দেখে আমিও দিলাম...দেঁতো হাসি
----------------------------
হতাশাবাদীর হতাশাব্যঞ্জক হতশ্বাস!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

ঋদ্ধ [অতিথি] এর ছবি

হায় হায় !!!
ভালোইছে চলুক

অতিথি লেখক এর ছবি

অসাধারণ - শব্দটা বার বার বলতে ইচ্ছে করতেছে

প্রচেত্য

সাইফ তাহসিন এর ছবি

স্বপ্ন হারাইয়া এমন দুর্দান্ত ছড়া লেখলা কেমনে? গুরু গুরু

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

প্রজাপতি [অতিথি] এর ছবি

মজা লাগলো আপনার ছড়াগুলো।
আপনার দ্বিতীয় ছড়াটা পড়ে অনেক আগে এক বন্ধুর কাছে শোনা একটা ছড়ার কথা মনে পড়ে গেল,শুনে থাকবেন হয়তো,

চাঁদ উঠেছে আকাশে , তুমি আমার বা পাশে,
তুমি সাগর আমি ঢেউ, তুমি কুত্তা আমি ঘেঊ।

স্বপ্নহারা এর ছবি

আসলে এখানের ৩/৪ টা ছাড়া বাকিগুলাত অন্যকিছুর অনুকরণ; তাই একি টোনে আমিও এমন দুই-একটা শুনেছি! গ্রেট মাইন্ডস থিংক এলাইক...দেঁতো হাসি:D

হতাশাবাদীর হতাশাব্যঞ্জক হতশ্বাস!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

তুলিরেখা এর ছবি

কাঁকড়ার ঝোল দিয়া গামলাখানেক ভাত খাইয়া শুইবেন রাতে, দেখবেন নানা স্বপ্ন আসে কেমুন। একজন তো মনুর প্লাবনের(তারে রিলেট করছিলো নোয়ার প্লাবনের সঙ্গে) স্বপ্ন দেইখা ফালাইছিলো। দেঁতো হাসি
-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভালো লাগলো
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

স্বপ্নহারা এর ছবি

হতাশাবাদীর হতাশাব্যঞ্জক হতশ্বাস!

তুলিরেখা লিখেছেন:
কাঁকড়ার ঝোল দিয়া গামলাখানেক ভাত খাইয়া শুইবেন রাতে, দেখবেন নানা স্বপ্ন আসে কেমুন। একজন তো মনুর প্লাবনের(তারে রিলেট করছিলো নোয়ার প্লাবনের সঙ্গে) স্বপ্ন দেইখা ফালাইছিলো। দেঁতো হাসি
-----------------------------------------------

হেহহে...আমি দিবাস্বপ্ন দেখা বাদ দিছি, ঘুমের ঘোরে স্বপ্ন দেখা বাদ দেইনাই...যদিও বেশিরভাগই দুঃস্বপ্ন। মনুর/নোয়ার/নূহ নবীর প্লাবন দেখুক অসুবিধা নাই...তবে ঘুমের মধ্যে প্লাবন না ঘটাইলেই হইল...খাইছে

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

নাজনীন খলিল এর ছবি

হাহাহাহা----------

দারুণ !

শুভেচ্ছা।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।