কবি-তা ০৪: পতিত প্রতিবেশ!

সাইফুল আকবর খান এর ছবি
লিখেছেন সাইফুল আকবর খান (তারিখ: রবি, ০৮/০২/২০০৯ - ৯:৪১অপরাহ্ন)
ক্যাটেগরি:

পতিত প্রতিবেশ!

তোমার সাথে থাকে জানি অন্য একটি লোক।
একটাই পরিচয় জানি আমি তার-
তোমার সে সুভাগা সহবাসী।
লাখ-কোটির হিসেব জানি না,
জানি- সে যে তুমি-পতি।
পৃথিবীর আর কোনো পরিচয়ে
জানো এসে যায় না কিচ্ছুটি।

যতোদূর ঠাহর হয়-
একই পাড়ায় সুদিন আর স্বপনদেরও বাড়ি।
ওরা দু’ভাই কিচ্ছু জানে না,
জানো না তুমি,
খোদ খোদা-নির্মিত সুখনগর আবাসিকের
কাক কিংবা পক্ষী,
কেউই তোমরা জানো না-
তোমার জন্য নিদেন কোনো ঝুঁকি ছাড়াই
অদৃশ্যই তোমার ঘরে,
মনে আর জানালায়-
ফাঁকে বেঁকে কষ্ট বুকে উঁকি উঁকি মারে,
বসবাস নয়- বেগতিক ঘুরঘুর করে
আমার চেনা যমজ দু’টি বোন-
একজন আমার ইচ্ছা,
আর অন্য বোনটি ঈর্ষা!

[৩ ফেব্রুয়ারি ২০০৯
দিবাগত রাত ৩টা
অন্যপুর]


মন্তব্য

পান্থ রহমান রেজা এর ছবি

ওয়াও!
সত্যিই অসাধারণ।
শেষে এসে তব্দা খেয়ে গেলাম।

সাইফুল আকবর খান এর ছবি

অনেক ধন্যবাদ, পান্থ।
আসো, জোরে একটা ঝাঁকি দিই ধ'রে, তব্দা ছুটে যাক। চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

মূর্তালা রামাত এর ছবি

একজন আমার ইচ্ছা,
আর অন্য বোনটি ঈর্ষা!

এই দুই লাইনই বেশি ভালো লাগলো।

মূর্তালা রামাত

সাইফুল আকবর খান এর ছবি

ধন্যবাদ। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

তাহমিনা এর ছবি

খুব ভাল লাগলো; অনেক অ-নে-ক সুন্দর একটা কবিতা।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
When I'm right nobody remembers; when I'm wrong nobody forgets!

When I'm right nobody remembers; when I'm wrong nobody forgets!

সাইফুল আকবর খান এর ছবি

অনেক অ-নে-ক ধন্যবাদ। হাসি
আমার কাছে সারপ্রাইজ হ'লো এটা।
আচ্ছা আপু, আপনার সঙ্গে কি আড্ডায় দেখা হয়েছিল? তানবীরা আপু'র সাথে আপনিই তো ছিলেন, না? ভুল আন্দাজ ক'রে থাকলে স্যরি।
ভালো থাকেন। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

তাহমিনা এর ছবি

জি, আমিই! আপনি ও ভাল থাকেন, আনেক সুন্দর কবিতা লিখতে থাকেন!
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
When I'm right nobody remembers; when I'm wrong nobody forgets!

When I'm right nobody remembers; when I'm wrong nobody forgets!

সাইফুল আকবর খান এর ছবি

আবারও ধন্যবাদ। ছ্যাঁকামাইসিন কবিতাকে সুন্দর বলছেন এত, এটা আপনার বদান্যতা। এইগুলা আজকাল তেমন একটা স্বাদু না বেশি মানুষের কাছে। হাসি
ভালো থাকবেন আপনিও। আর, আপনাকেও নিয়মিত এখানে দেখলে টেখলে ভালো লাগবে নিশ্চয়ই।

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অম্লান অভি এর ছবি

আসুন পতিত'কে উদ্ধার করি .................আগামীর জন্য, যাতে সে আর পতিত না হয়। বিক্ষিপ্ত মনের উৎক্ষিপ্ত শব্দেও এক বর্ণ জালিক আবেশ আছে সেই আবেশতার জন্য ধন্যবাদ। সুখনগর আবাসিক একটি পরিচ্ছন্ন আবাসিক হোক ঈর্ষাকে দূরে রেখে আর দূরে রেখে ঘুষ, জালিয়াতি আর মেধার পচন।

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

সাইফুল আকবর খান এর ছবি

তা যা বলেছেন!
অনেক ধন্যবাদ অভি। হাসি
ভালো থাকবেন।

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অতন্দ্র প্রহরী এর ছবি

দারুন! বিশেষ করে শেষের দুই লাইন। চমৎকার লাগল।

সাইফুল আকবর খান এর ছবি

অনেক ধন্যবাদ, অপ্র।
আমারও এই কমেন্ট দেখতে একটু দেরি হয়ে গ্যালো। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।