আমার পুরনো বন্ধুরা - আঁকটোবর - তৃতীয় সপ্তাহ

তাহসিন রেজা এর ছবি
লিখেছেন তাহসিন রেজা [অতিথি] (তারিখ: শুক্র, ২১/১০/২০২২ - ১২:৪১অপরাহ্ন)
ক্যাটেগরি:

আঁকিবুঁকি তেমন পারিনা। তবে ক্লাস করার সময় পেছনের বেঞ্চে বসে খাতা ভর্তি করে ডুডল আঁকতাম। কয়েকবার ধরা পড়ে শিক্ষকদের কাছে ডলাও খেয়েছি। আঁকটোবর এর প্রথম দুটি বিষয় মিস করে গেছি। তাই অফিসের গাড়িতে মহাখালীর মরণ জ্যামে বসে বসে একটু পুরনো অভ্যাস ঝালিয়ে নিলাম। আমার একটা বিড়াল ছিল, মিনি। রিকশার নীচে পড়ে মরেছিল। একটা কুকুর পুষেছিলাম স্কুলে থাকতে। কোথায় যেন চলে গিয়েছিল, খুঁজে পাইনি। ভার্সিটিতে পড়ার সময় ল্যাব থেকে একটা রুগ্ন গিনিপিগ চেয়ে নিয়ে এসেছিলাম হলের রুমে। হল ছাড়ার আগে জুনিয়র রুমমেটকে দিয়ে এসেছিলাম। একবার আমার জুওলজি বিভাগের বন্ধুরা একটা ডানা ভাঙা প্যাঁচা সুস্থ করে বনে ছেড়ে দিয়ে এসেছিল। ওকে আমার কাছে রাখতে ইচ্ছে হয়েছিল। এতো রাজসিক চেহারা ছিল প্যাঁচাটার!
পোষা প্রাণী নিয়ে আমার প্রায় সব স্মৃতিই কষ্টের, বিচ্ছেদের! ওদেরকে আঁকার চেষ্টা করলাম।


মন্তব্য

হিমু এর ছবি

চলুক

হিমু এর ছবি

আপনার আঁকা ছবিটা মন্তব্যে আরেকবার জুড়ে দিন। এখন আর দেখা যাচ্ছে না (কেন, জানি না)।

তাহসিন রেজা এর ছবি

আমি এখন দেখতে পাচ্ছি। গতকাল অবশ্য দেখছিলাম না

------------------------------------------------------------------------------------------------------------
“We sit in the mud, my friend, and reach for the stars.”

অলীক জানালা _________

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।