তোমার একটা শ্বাসের সংকল্প আজ পাল্টে দেবে সব

তানিম এহসান এর ছবি
লিখেছেন তানিম এহসান [অতিথি] (তারিখ: শনি, ০৯/০২/২০১৩ - ১২:৫২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

এক এক-এ এক
রাজাকারের মুখোশ খুলে একটু খুঁজে দেখ!
দুই এক-এ দুই
জানলে পরেই বলবে তুমি- ‘তুই রাজাকার’ তুই!
তিন এক-এ তিন
রাজাকারের ফাঁসির দাবী দেশমাতৃকায় ঋণ!
চার এক-এ চার
ঘাপটি মারা দালালেরা আর পাবেনা পার!
পাঁচ এক-এ পাঁচ
সমাজে নয়; বনের পশু চিড়িয়াখানায়, পারলে বনে বাঁচ!
ছয় এক-এ ছয়
একটা বুকভরা শ্বাস টানলে পরে দূর হবে সব ভয়!
সাত এক-এ সাত
যুদ্ধ মানে তোমার হাতে আমার হাতে হাত!
আট এক-এ আট
রাজাকারের বাড়ীর ভেতর সব পাকিদের হাট!
নয় এক-এ নয়
ইতিহাসেই লিখে রাখা যাদের পরাজয়
তারা দশ এর ভয়ে বশ,
রক্তে তাদের বেইমানি আর মুনাফেকি যশ!

আর আমার শূন্য মানে-ই গুণতে শেখা শুরু এবং বুঝতে শেখা শেষ --
আমি একা মানে-ও আমার সাথে লড়ছে বাংলাদেশ!


মন্তব্য

ফাহিম হাসান এর ছবি
তমসা  এর ছবি

লেখা -গুড়- হয়েছে আপনার জন্যে। আর গুরু গুরু মাথা না নোয়ানো বাংলার সকল তরুণ প্রাণের জন্য।

সাফিনাজ আরজু এর ছবি

গুল্লি হাততালি

__________________________________
----আমার মুক্তি আলোয় আলোয় এই আকাশে---

অরফিয়াস এর ছবি

গুরু গুরু গুরু গুরু গুরু গুরু গুল্লি

----------------------------------------------------------------------------------------------

"একদিন ভোর হবেই"

চরম উদাস এর ছবি

চলুক

অমি_বন্যা এর ছবি

আমি একা মানেও আমার সাথে লড়ছে বাংলাদেশ! হাততালি

লড়ছি, এ লড়াই চলবে। এই সময় এমন কিছু কথাই আজ প্রেরণা ।

অতন্দ্র প্রহরী এর ছবি

চলুক

স্যাম এর ছবি

চলুক চলুক

প্রৌঢ় ভাবনা এর ছবি

এ প্রজন্মকে দেখে চল্লিশ বছর পরে আবার আশাবাদী হয়েছি।
ধন্যবাদ আপনাকে। ধন্যবাদ, আপনার প্রজন্মকে।

তাপস শর্মা এর ছবি
নীপবন এর ছবি

বাংলার সব তরুণ প্রাণ বাঘের বাচ্চা
আপনার জন্য গুরু গুরু গুরু গুরু গুরু গুরু

তানিম এহসান এর ছবি

এইরকম উত্তাল একটা সময়ে যারা মন্তব্য করছেন আমি আলাদা আলাদাভাবে তাদের প্রতিমন্তব্য করে ধন্যবাদ না দিলে-ও সমস্যা নেই বলে আমি বিশ্বাস করি। এটা একান্ত-ই নিজস্ব মনোভাব, কেউ ভিন্নভাবে নিলে, ভুল বুঝলে আমি দুঃখিত। কৃতজ্ঞতা, ধন্যবাদ স--ব শাহবাগের জন্য সংরক্ষিত থাকুক! বাকিটা ইতিহাস... সবাই ভাল থাকবেন, নিরন্তর শুভকামনা সবার জন্য।

দুষ্ট বালিকা এর ছবি

আজকে গলা পারমিট করলে এটা করবো আমরা চলো! গুল্লি

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।