Warning: Creating default object from empty value in i18ntaxonomy_term_page() (line 34 of /var/www/sachalayatan/s6/sites/all/modules/i18n/i18ntaxonomy/i18ntaxonomy.pages.inc).

অবরোধ

ছুটি- কিন্তু আর কতদিন?

বাউলিয়ানা এর ছবি
লিখেছেন বাউলিয়ানা [অতিথি] (তারিখ: সোম, ০৯/১২/২০১৩ - ৬:১২অপরাহ্ন)
ক্যাটেগরি:

দেশের বাইরে থাকতে দিনে বারো ঘন্টা মিনিমাম আবার কখনও কখনও দিনে ষোল ঘন্টা কাজ করেছি। যদিও সেই অর্থে কায়িক পরিশ্রম নয়, তারপরও নিজেকে মাঝে মাঝে কামলা বলে মনে হতো। আর দেশে এসে দেখি মানুষের সময়ের অভাব নেই। অফিসে কাগজে কলমে আট ঘন্টা কাজ করার কথা থাকলেও টেনে টুনে সবাই ছয়- সাড়ে ছয় ঘন্টা কাজ করে। লাঞ্চ আর টিফিনের ব্রেক এত লম্বা হয় তারপরও সবার অভিযোগ এত কম সময় দিলে কিভাবে হবে। সপ্তাহে শুক্রবার একদিন ছুটি ঠিকাছে, কিন্তু বৃহষ্পতিবারে হাফ ডে প্রায়ই কোয়ার্টারে পরিণত হয়। আবার বছরের মোট ছুটি হিসেব করলে দেখা যায় মাস চলে যায়।


একজন বিশ্বজিৎ

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: সোম, ১০/১২/২০১২ - ১০:৫০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

প্রথমে খবরটা শুধু শুনেছিলাম, দেখা হয় নাই তখনো। শোনা আর দেখার মধ্যে যে একটা বিশাল পার্থক্য আছে সেটা বুঝলাম দেখার পর। সামনা সামনি দেখলে কেমন লাগতো সেটা ভেবে রীতিমতো ভয় পাচ্ছি। হ্যাঁ, আমি বিশ্বজিতের কথা বলছি। যখন এ লেখা লিখছি তখন থেকে ঠিক ২৪ ঘণ্টা আগেও সে বেচে ছিলো। তার চোখে স্বপ্ন ছিলো, তার জীবনকে নিয়ে পরিকল্পনা ছিলো। হোকনা সে একজন দর্জির দোকানী, তাই বলে আপনার আমার চেয়ে কোনো অংশেই এগুলো কম ছিলোন


সরকার শাজাহান খানের দেওয়া চ্যালেঞ্জ নিলোনা!

রাতঃস্মরণীয় এর ছবি
লিখেছেন রাতঃস্মরণীয় [অতিথি] (তারিখ: মঙ্গল, ০১/১১/২০১১ - ১২:৩৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমরা আর গাড়ি চালাবো না। ইলিয়াস কাঞ্চন, তারানা হালিম, আর যে শালারা অনশন করিছে, সবগুলোরে ধইরে স্টিয়ারিং-এ বসায়ে দিলি ঠিক হবেনে।


প্রাইভেট ইউনিভার্সিটির শিক্ষক ও অভিভাবক সমীপে

মাসকাওয়াথ আহসান এর ছবি
লিখেছেন মাসকাওয়াথ আহসান (তারিখ: বুধ, ২৮/০৭/২০১০ - ৫:১৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

সম্প্রতি টিউশন ফির ওপর ভ্যাট আরোপের প্রতিবাদে প্রাইভেট ইউনিভার্সিটির ছাত্ররা সড়ক অবরোধ করে মহাখালী-বনানী অচল করে দেয়।বাংলাদেশের পুলিশরা আর কবে শিখবেন যে অন্তত বাচ্চাদের সঙ্গে নিষ্ঠুরতা দেখালে তা আইন বা কোন অজুহাত দিয়ে জাস্টিফাই করা যায়না। রোমান পোলানস্কি বা মাইকেল জ্যাকসনের মত তারকারা শিশু নিপীড়নের দায় এড়াতে পারেনি। তাই পুলিশের ঘাড়ে এই দায় পড়বেই।
 
এই দায় আরো নিতে হবে ব ...