আঁধারমাণিক

তুলিরেখা এর ছবি
লিখেছেন তুলিরেখা (তারিখ: শনি, ০৬/১২/২০০৮ - ৪:৫৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আঁধার আঁচলে ছড়ানো তারার কুড়িরা
গোড়েমালা করে তাদের গেঁথেছে চাঁদ,
জলের মুকুরে থেমে থাকে বোবা মুখ
ও পাথর মেয়ে,এইবারে তুই কাঁদ।

লক্ষ্মীপ্যাঁচারা ওড়ে জ্যোত্‌স্নায়, ছাদে-
পাখায় পাখায় সুখ করে কানাকানি,
লক্ষ্মী মা তুই, তবু কেন তোর দোরে
আলতায় রাঙা দুইমুঠা দানাপানি?

লোহার ডগায় ছিঁড়ে নিয়ে যায় ঘাস
পড়ে থাকে শুধু দিগন্তজোড়া বালি-
রোদ্দুরে ভাজা আকাশ তপ্ত তামা
পাথর কবরে নীরবে ঘুমায় মালী।

তবু তোর হাত তারে তোলে ঝঙ্কার-
ঝরুক রক্ত, পড়ুক পৃথিবী গলে,
রঙকরা মুখে অশ্রু,রক্ত, সুরে-
কালো পার হয়ে আঁধারমাণিক জ্বলে।


মন্তব্য

মুশফিকা মুমু এর ছবি

বুঝতে পারলাম না কি নিয়ে লেখা কিন্তু দারুন লাগল *****
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

তুলিরেখা [অতিথি] এর ছবি

ভালোলাগাই বিরাট প্রাপ্তি। হাসি
ভালো থাকবেন।

ধুসর গোধূলি এর ছবি
তুলিরেখা [অতিথি] এর ছবি

পারেন না? দেঁতো হাসি

তুলিরেখা [অতিথি] এর ছবি

তাইলে গপ্প পইড়েন। হাসি

তুলিরেখা [অতিথি] এর ছবি

কোণার ছবিটা বদলাইলাম কিন্তু আইলো না! মন খারাপ

প্রফাইল এর ছবি

আন্ধারমানিক'কে নিয়ে একটি লেখা পাবেন এখানে http://kbws.net/kcr/mahfuz/index.php?v,Andharmaanik.dat

তুলিরেখা [অতিথি] এর ছবি

থ্যাংকস, প্রফাইল।
সময় নিয়ে পড়ব কবিতাটা।

সাইফুল আকবর খান এর ছবি

থাক না!
কোনার ফটুক আপনার আমার একইরকম থাক। চোখ টিপি
আপনার কবিতার বিষয়বৈচিত্র্যও অসাধারণ। আমি তো এইদিক দিয়ে কাঙালপ্রায়। কই যে পান আপনি ওই দুনিয়াগুলা!
ভালো লেগেছে। একটু কঠিন, একটু কুয়াশা। তবু, ভালো লেগেছে গায়ে মাখতে, যা সবসময়ই লাগে। হাসি

-----------------------------------
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

তুলিরেখা [অতিথি] এর ছবি

কুয়াশা কই দেখলেন, রোদে ভাজাভাজা তো! চিন্তিত

সাইফুল আকবর খান এর ছবি

ভাজাভাজা?!
তাহ'লে চেঁখে দেখবো না কি একটু? চোখ টিপি

-----------------------------------
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

তুলিরেখা [অতিথি] এর ছবি

ভাজা মানে? বেগুনী ভাজা একেবারে। হাসি

সাইফুল আকবর খান এর ছবি

বেগুনী না খাই,
আমারে বরং গোলাপী-ভাজা দেন একটু চোখ টিপি

-----------------------------------
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।