এই লেখাটা তোর জন্য

স্বপ্নাহত এর ছবি
লিখেছেন স্বপ্নাহত (তারিখ: শুক্র, ১১/০৪/২০০৮ - ৪:২৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

আজ বিশেষ কোন দিন নয়।না তোর জন্মদিন কিংবা অন্য কিছু।আমিও বিশেষ কিছু ভেবে লিখতে বসিনি।শুধু বলবো- আজ তোকে নিয়ে লিখতে ইচ্ছে করছে।

দিন তারিখ ঠিক ঠাক মনে নেই।শুধু মনে আছে মনটা সেদিন অনেক অনেক খারাপ ছিল।তবে দিনটা নয়।প্রচন্ড ঝকঝকে এক রোদেলা দুপুর ছিল সেদিন।আমি পিসির সামনে বিডি চ্যাটের এক কোণায় বসে আছি চুপচাপ।কারো সাথে কথা বলতে ইচ্ছে করছিলনা।নীরবতা ভেংগে অনেকক্ষণ পর তোর নিকে নক করেছিলাম।কেন করেছিলাম বলতে পারবোনা। এমন আহামরি কোন নিক বাগিয়েও বসে ছিলিনা তুই।সাধারণ আটপৌরে এক বাংগালি মেয়ের নামে নাম।কথাবার্তাও হয়েছিল টুকটাক।সব সাধারণের মধ্য দিয়েই সেদিন তোর সাথে আমার পরিচয়।

তারপর মেসেঞ্জারে এসে জুড়ে বসলি।একটু একটু কথা হতে লাগলো।আমি বলি,তুই শুনিস।আমি শুনি,তুই বলিস।কিছুদিন এভাবেই চললো।একটা সময় এসে বুঝলাম আমার ভেতরে জমে থাকা কথার মেঘগুলো চোখ বুজে তোর উপর বৃষ্টি হিসেবে ঝরিয়ে দেয়া যায়।তুইও তাতে ভিজতে আপত্তি করবিনা।এমন নয় যে আমার বন্ধুর অভাব ছিল কোনদিন।কিংবা নিজের কথা শোনার মত কেউ ছিলনা।তারপরও আমি তোকেই বলতে বেশি ভালবাসতাম।তুই নিজেও তখন আমার মত ডানাভাঙ্গা পাখি।ঊড়তে না পারার কষ্টটা তোর মত আর কেউ বুঝতে পারতোনা।হয়তো বা এজন্যই গড়গড়িয়ে তোকে সব কিছু বলে যেতাম।আস্তে আস্তে আমি তোর ওপর নির্ভর করা শুরু করলাম।নিজের কথা নিজের মত করে শোনাতে লাগলাম।তুইও নিজের মত করে বুঝে নিতি সেগুলো।প্রয়োজনের সময় প্রয়োজনীয় কথাটা ধরিয়েও দিতি।

এভাবে চলতে চলতে একসময় আমার ফোনবুকেও এসে বাসা বাঁধলি।স্লো নেট কানেকশন অথবা ডিসকানেক্শন এর ভূত আমাদের বন্ধুত্বের সামনে খুব বেশি সুবিধা করে উঠতে পারলোনা আর।আমার ভালো লাগা মন্দ লাগা অনুভূতিগুলো ফিঙের ল্যাজে উড়ে ঊড়ে তোর কাছে যখন তখন পৌঁছে যেত।নিজের ভেতর বাসা বাঁধা একাকিত্ব গুলোর দুই এক মুঠো তুই জোর করেই নিজের করে নিতে লাগলি।আমিও বাঁধা দেইনি কখনো।অমন একটা সময়ে তোর মত একজনের জোর করা বড় বেশি দরকার ছিল।

ভার্চুয়াল অবয়ব ভেঙ্গে এক সময় বাস্তবজীবনে আমার পাশে এসে দাঁড়ালি...সেটা অবশ্য তখন শুধু সময়ের ব্যাপার ছিল।

স্বীকার করতে দ্বিধা নেই তোর সাথে বন্ধুত্বের প্রথম কয়েকটা দিন আমি কিছুটা দ্বিধান্বিত ছিলাম।আমি তোকে নিয়ে কি ভাবছি বা তুইই আমাকে কি চোখে দেখছিস।কারণ খুব অল্প দিনেই আমরা অনেক কাছাকাছি চলে এসেছিলাম।যতটুকু কাছাকাছি হলে অন্যদের চোখে সেটা অন্য কিছুও মনে হয়।তোর সাথে কথা বলতে বলতে কত রাত ভোর করে ঘুমুতে গিয়েছি সেটার হিসেব আমার কাছে নেই।তাই হিসেব মেলাতেও একটু কষ্ট হচ্ছিল।"ছেলেতে মেয়েতে কখনো বন্ধুত্ব হয়না,যা হয় তা বন্ধুত্বের চেয়েও বেশি কিছু"- ছোটবেলা থেকে বয়ে বেড়ানো এই সমীকরণটাও কম জ্বালাতন করেনি।মাঝপথে এসে সব কিছু জট পাকিয়ে যাচ্ছিল।এতসব গোলমেলে হিসেব নিকাশে আমি যখন দিন দিন বাঁধা পড়ছি সেই সময়টাতে তুইই আস্তে আস্তে আমাকে সেখান থেকে দূরে সরিয়ে নিয়ে এসেছিলি।প্রয়োজন অনুযায়ী একেক সময় একেক সাজে আমার সামনে এসে দাঁড়াতি।কখনো বন্ধু হয়ে,কখনো বোন কিংবা কখনো কড়া মেজাজি মাস্টার মশাই যার কথা না শুনে উপায় নেই।একটু একটু করে এলোমেলো সব সন্দেহ আর দ্বিধা কখন উবে গেল বুঝতেই পারিনি।অথবা তুই বুঝতে দিসনি।চোখ বুজে আমি এখন নিশ্চিন্তে তোকে শুধুই বন্ধু ভাবতে পারি।চারপাশের উড়ো কথাগুলো ঠিক মত ঠাঁই গাড়তে না গাড়তেই আবার উড়িয়ে দিতে পারি।

দেখতে দেখতে অনেকদিন হয়ে গেল তোর সাথে আমার পরিচয়।প্রথম দিনের সেই সাধারণ মানুষটার খোলস ছেড়ে তুই আজ অসাধারণ একটা বন্ধু হয়ে গেলি!এটা কি কখনো ভেবে দেখেছিস??কিংবা এমন করে ভেবে দেখেছিস?আমি নিজেই আসলে এভাবে খুব বেশি ভাবিনি।তবে আমার কোন ভাবনা তোকে না জানিয়ে থাকলে কোথায় যেন একটা অসম্পূর্ণতা থেকে যায়।সেটা বুঝি।আজকের লেখাটাও হয়তো সেরকম কোন অবচেতন বোঝাপড়া থেকেই বেরিয়ে এলো।

আমি খুবই চুপচাপ ছেলে,তুই জানিস।আমার অন্য বন্ধুরাও সেটা জানে।অনেক সময় অনেক কথাই বলার থাকে,বলতে ইচ্ছে হয়।তোর গুনগুনিয়ে গাওয়া গানগুলোর মত করে।কিন্তু কোন কথাই ঠিকঠাক গুছিয়ে বলা হয়না বেশিরভাগ সময়।শুরুর আগেই থেমে যাই।এজন্য অনেক সময় অনেকেই ভুল বোঝে।কিন্তু তুই আমার এই ব্যাপারগুলো ঠিকই ধরতে পেরেছিস।বুঝতে ভুল করিসনি এখনো পর্যন্ত।যদি কখনো এর উল্টোটা হয়,কখনো আমাকে বুঝতে অসুবিধা হয় কিংবা কোন কারণে অচেনা মনে হয় তাহলে আমার এই লেখাটা কষ্ট করে একটু ছুঁয়ে দেখিস।হাতের মুঠোয় শব্দগুলো নিয়ে একটার পর একটা নেড়েচেড়ে দেখিস।তাতে লাভ কি হবে??... সেটা তুই নিজেই বুঝে নিবি তখন।না হলে আর বন্ধু হলি কীসের??

বর্ষা,এই লেখাটাকে তোর প্রতি আমার ঋণস্বীকারও ধরে নিতে পারিস।আমার জীবনের খুব বাজে একটা সময়ে তোর মত বন্ধুর ছায়া পাশে এসে থেমেছিল।সামনে আরো অনেকটুকু পথ।ওটুকুতেই তোকে পাশে চাই।থাকবিনা?


মন্তব্য

কনফুসিয়াস এর ছবি

চলুক
-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

শিক্ষানবিস এর ছবি

অনেক কষ্ট ছিল মনে হচ্ছে। এখন আর কোন কষ্ট নেই স্বপ্নাহত 'র। এরকম বন্ধু পেলে কষ্ট থাকেই বা কিভাবে?

স্বপ্নাহত এর ছবি

আরে কষ্ট থাকে ক্যাম্নে।সাহস করে লিখসি তো মাত্র একজনের কথা।"এরকম"বন্ধু বাকিগুলার কাছেও এত ঋণ যে লিখতে গেলে কলম চলবেনা।

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

থার্ড আই এর ছবি

হাতের মুঠোয় শব্দ নিয়ে নাড়াচাড়া করা যায় বুঝি..?? শব্দ চয়ন দেখে আর বাঁচি না !
আপনার বন্ধুর জন্মদিনে আপনাকে শুভেচ্ছা সেই সাথে আপনার বন্ধুকেও।
--------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

স্বপ্নাহত এর ছবি

শব্দ চয়ন দেখে আর বাঁচি না !

আমার মত আনাড়ি মানুষের শব্দচয়নের ধাক্কায় আপনার মত এত প্রতিভাবান মানুষ অকালে মারা গেলে তো পাবলিক আমারে ধরে পিটানি দিবে।ভাই,বাঁইচ্যা থাকেন।আল্লাহর দোহাই।

আমার লেখার প্রথম প্যারাটাই বোধহয় আপনার চোখ এড়িয়ে গিয়েছে।যাই হোক শুভেচ্ছা যখন দিয়েই ফেলছেন নিয়ে নিলাম চোখ টিপি

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

মুশফিকা মুমু এর ছবি

ইস আপনার লেখাটা এত্ত সুইট । আমার কাদঁতে ইচ্ছা করতেসে জানিনা কেন :'(

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

স্বপ্নাহত এর ছবি

আহারে মন খারাপ

থাক আর মন খারাপ কইরেন না।লন,একটা টিস্যু লন। হাসি

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

মাহবুব লীলেন এর ছবি

পারিস।আমার জীবনের খুব বাজে একটা সময়ে তোর মত বন্ধুর ছায়া পাশে এসে থেমেছিল।সামনে আরো অনেকটুকু পথ।ওটুকুতেই তোকে পাশে চাই।থাকবিনা?

সকল পরিত্যাক্ত মালই একই ভাষায় বিলাপ করে দেখি

ওসব ছেড়ে নতুন একটা ধরলেই তো এই প্যানপ্যাননি করতে হয় না

(নিজের খেয়ে আর কতো বুদ্ধি দেবো?)

স্বপ্নাহত এর ছবি

ওসব ছেড়ে নতুন একটা ধরলেই তো এই প্যানপ্যাননি করতে হয় না

ঠিক।একেবারে হক কথা। তাইতো বলি এত "পুতুপুতু প্রেম পত্র বিশেষজ্ঞ" হইলেন ক্যামনে?? চোখ টিপি

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

পরিবর্তনশীল এর ছবি

হায়রে কপাল... কিছুই জুটলনা। ।

আমার জীবনের খুব বাজে একটা সময়ে তোর মত বন্ধুর ছায়া পাশে এসে থেমেছিল

মন খারাপ
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

স্বপ্নাহত এর ছবি

হায়রে কপাল... কিছুই জুটলনা। ।

কে কয় এইটা?? দেখে তো "মেয়ে টু দি পাওয়ার ইনফিনিটি"র প্লেবয় লেখকটার মতই মনে হইতেসে ইয়ে, মানে...

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

পরিবর্তনশীল এর ছবি

দেখে তো "মেয়ে টু দি পাওয়ার ইনফিনিটি"র প্লেবয় লেখকটার মতই মনে হইতেসে

মেয়ে টু দি পাওয়ার ইনফিনিটি?
এইডা আবরর কী বস্তু গো?
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

স্বপ্নাহত এর ছবি

স্কুলে কোন ক্লাসের বিজ্ঞান বইয়ে পড়স নাই যে-"চারপাশ থেকে বায়ু দ্বারা আবদ্ধ থেকেও বেশির ভাগ সময় ভুলে যাই যে আমরা বায়ুর সাগরে ডুবে আছি"

তোর হইসে ঐ দশা।

---------------------------------

বাঁইচ্যা আছি

অতিথি লেখক এর ছবি

অনেক ভালো লাগলো।শব্দ ভান্ডার দেখে পুলকিত।এক কাজ করেন সবার কাছেই ঋণস্বীকার করে ফেলেন আমরা আরও সুন্দর কিছু পড়তে পারব।
-নিরিবিলি

স্বপ্নাহত এর ছবি

শব্দ ভান্ডার দেখে পুলকিত।

যাক,শব্দ চয়নের ধাক্কা খেয়েও যে মরেন নাই শুনিয়া বড়ই পুলকিত বোধ করিতেসি!!

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

বিপ্লব রহমান এর ছবি

ওরে! সেই রকম জাঝা !


আমাদের চিন্তাই আমাদের আগামী: গৌতম বুদ্ধ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

স্বপ্নাহত এর ছবি

থ্যাংকস বস হাসি

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

অতিথি লেখক এর ছবি

ক্যামেলিয়া আলম

হায় হায় আমার কথাগুলো লিখে ফেললেন। বন্ধু নিয়ে লিখে এই সচলায়তনে দেবার ইচ্ছা ছিল। এরপরও দেয়া যায়ÑÑÑকিন্তু ফিলিংসগুলোই সব গোলমাল পাঁকাল। এখন লিখলে তো সম্পাদকে চুরির দায়ে অতিথি লেখকের পথও বন্ধ করে দেবে-------এমনিই দীর্ঘদিন অতিথি বোঝা কাঁধে নিয়ে শুকনো মুখে ঘুরছি।

দুর্দান্ত-------

স্বপ্নাহত এর ছবি

বন্ধুদের নিয়ে সব ফিলিংসই এমন হয়।কাজেই ওটা বারবার লিখলেও নকল বলার কোন অবকাশ নেই।কাজেই ঝটপট লিখে ফেলুন বন্ধু নিয়ে।

খুব শিগগিরি সচল হবার জন্য অনেক শুভ কামনা এবং আবারো ধন্যবাদ হাসি

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

মুহম্মদ জুবায়ের এর ছবি

ভালো লাগলো।

অন্য প্রসঙ্গে একটা কথা। লেখার সময় দাঁড়ি-কমা ইত্যাদি যে কোনো যতিচিহ্নের পরে একটা স্পেস ছাড়াটা দস্তুরসম্মত। চোখেরও খানিকটা আরাম হয়। হাসি

চিন্তায় আছি, এইসব অযাচিত মাস্টারির জন্যে কেউ আমাকে লাঠি হাতে ধাওয়া না করে! চিন্তিত

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

স্বপ্নাহত এর ছবি

বাংগালী ফ্রি পাইলে আলকাতরাও খায়। আর বিনামূল্যে আপনার মাস্টারির ছাত্র হওয়া তো রীতিমত শাহী খানাপিনার পর্যায়ে পড়ে।

কথা দিলাম,নেক্সট টাইম এই ভুল আর হবেনা মাস্টার মশাই হাসি

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

রায়হান আবীর এর ছবি

এরুম একটা লেখা আমিও লিখতে চাই।

---------------------------------
এভাবেই কেটে যাক কিছু সময়, যাক না!

স্বপ্নাহত এর ছবি

লিখে ফ্যাল... তয় একটু খিয়াল কইরা।হোটেল নিরিবিলি জানি আবার মাইন্ড না খায় চোখ টিপি

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

রায়হান আবীর এর ছবি

চাল্লু

---------------------------------
এভাবেই কেটে যাক কিছু সময়, যাক না!

রানা মেহের এর ছবি

বর্ষা এবং স্বপ্নাহত দুজনকেই শুভেচ্ছা।
একজন কে ভালো বন্ধুতার জন্য।
একজন কে ভালো লেখার জন্য

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

স্বপ্নাহত এর ছবি

অনেক অনেক ধন্যবাদ।

আপনি যে ক্যানো এত কম লেখেন... আমাদেরকে কিন্তু ভালো লেখা থেকে বঞ্চিত করে যাচ্ছেন।মোটেও ঠিক হচ্ছেনা এটা...

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍আপনার লেখা-প্রসবক্ষমতা দেখে আমি রীতিমতো ঈর্ষাণ্বিত। তার চেয়ে বড়ো কথা, লেখাগুলো মোটেই আউল-ফাউল নয়। চালিয়ে যান।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
কী যে করি! আবার ফোন করেছিল মাদাম ত্যুসোর মিউজিয়াম থেকে... হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

চোখ টিপি
ব্যাপার না।
গুণে ভালো।

স্বপ্নাহত এর ছবি

সন্ন্যাসীজী,

আপনারা লাই দেন দেখেই তো মাঝে মাঝে টুকটাক লেখার দুঃসাহস পাই। হাসি

শিমুল ভাইঃ ইয়ে, মানে...

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

অতিথি লেখক এর ছবি

বিশেষ বন্ধুত্বের বিশেষত্ব কি জানেন?এটা বন্ধুত্বের সীমা ছাড়িয়ে চলে যায় বহুদূর অনেকটা প্রেমিক প্রেমিকার কাছে কিন্তু আবার প্রেমের সীমা অতিক্রম করেনা। তবু প্রেম থাকে। অন্যরকম। আপনার লেখাতে সেই বিষয়টা খুবই স্পষ্ট। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি লেখা দেয়ার জন্য।

মৌরি নিষাদ

স্বপ্নাহত এর ছবি

নিষাদ,

আপনি যে আমার খুব প্রিয় একটা নাম নিজের করে নিয়ে বসে আছেন সেটা কি আপনি জানেন? হাসি

এটা বন্ধুত্বের সীমা ছাড়িয়ে চলে যায় বহুদূর অনেকটা প্রেমিক প্রেমিকার কাছে কিন্তু আবার প্রেমের সীমা অতিক্রম করেনা। তবু প্রেম থাকে। অন্যরকম।

সত্যির চেয়েও বেশি কিছু বলেছেন।

সেই যে কবিতা কবিতা গন্ধমাখা মন কেমন করা একটা লেখা দিয়েই হাওয়া হয়ে গেলেন। আর লেখা পাচ্ছিনা ক্যানো??

ভাল থাকবেন।অনেক ধন্যবাদ।

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

ধুসর গোধূলি এর ছবি

- গুরু, যে আপনারে সবচাইতে বেশি বুঝতে পারে তার সাথে কখনোই আলমারী শেয়ার করা উচিৎ না। এইটা জ্ঞানী লোকেরা বলে। তবে আমি বলি অন্য কথা, আলমারী শেয়ার করলে এমন কারো সঙ্গেই করা উচিৎ যে আপনার প্রতিটা ক্ষেত্রেই টেস্ট জানে, সেটা বুঝে এবং সম্মান করে।

Romantic Instrumen...

এই মিউজিকটা শোনেন। চোখ বন্ধ করে, লাইট নিভিয়ে শোনেন। তারপর ভাবেন। চোখ খুলে ভাবেন, বুজে ভাবেন। মনের দ্বার খুলে-বন্ধ করে ভাবেন, মিউজিকটা শুনতে শুনতে ভাবেন। তারপর বর্ষার নাম্বারটা ঘুরান। শুধু বলেন, "তোর নামটা খুব সুন্দর"। ফোন রেখে দেন। ওয়েইট করেন, যদি প্রথম দু'মিনিটের মধ্যে ফোন আসে তাহলে এই মিউজিকটা রেকমেন্ড করেন, আর যদি ৫ থেকে ১০ মিনিটের মধ্যে আসে তাহলেও মিউজিকটা রেফার করেন। কিন্তু এই দুইটা সময়ের ব্যবধান থেকে আপনি নিজে একটা সমীকরণ মেলাতে পারবেন। সেটা দরকারী!

পুনশ্চঃ দাঁত থাকা অবস্থায় নাকি দাঁতের মর্ম আমরা বুঝি না। দাঁত যখন অন্যের মুখে উঠে যায় তখন সেই দাঁতের জন্য কষ্টটা যে কতো তীব্র হয় সেটা বোধহয় সবার বুঝার দরকার নেই। ফিল গ্লুক!
_________________________________
<সযতনে বেখেয়াল>

স্বপ্নাহত এর ছবি

গুরু, সিরিয়াস ডরাইসি।

খাড়ান,এক গ্লাস পানি খাইয়া লই...

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

ধুসর গোধূলি এর ছবি

- দরকারে একজগ খান গুরু, তাও গুরুরে ডাউন কইরেন না গো! মন খারাপ
_________________________________
<সযতনে বেখেয়াল>

অতিথি লেখক এর ছবি

উলুম্বুশ
kamrultopu

স্বপ্নাহত, ঐ বন্ধুকে আমার পক্ষ থেকে একটা ধন্যবাদ। কারো এরকম বন্ধু হতে পারাটা একটা বিশাল যোগ্যতা। সে জন্য।
এ বিষয়ে একটা মজার কৌতুক পড়েছিলাম সেটা এখন পুরা মনে নেই। শেষ অংশটুকু এরকম ছিল।
" i transferred my friend 3.1 into girl friend 1.0 but faced a lot of mis match. many times i updated but no result. then one of my friend suggested me to try it with wife 1.0. as per his suggestion i transferred to wife 1.0. but still having lot of problem. i desperately want to get back my friend 3.1 but alas wife 1.0 cant be changed into that.

স্বপ্নাহত এর ছবি

ধন্যবাদ উলুম্বুশ,

শুভেচ্ছা রিসিভড সাকসেসফুলি!!

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

Barsha এর ছবি

Welcome bhaiya...হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ইশ...
আমাকে নিয়ে কেউ এভাবে লিখলে আমি সত্যি মারা যাবো।
যাকে নিয়ে লিখেছেন সে কেমন আছে?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্বপ্নাহত এর ছবি

ভাগ্যিস আপনারে নিয়া লিখিনাই!! মাইরা ফেইলা তারপর কনডেমন্‌ড সেলে বইস জেমস গুরুর মত দিন রাত থমকাইয়া দিবার কোন ইচ্ছা আমার নাই।

আপ্নে দেখি আপা মানুষ ভালা না।এতদিন পরে দেখা।কই আমি কেমন আছি। তা না করে... মন খারাপ

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থুক্কু !
আবার আহারে কইতে গেছিলাম...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্বপ্নাহত এর ছবি

যাক,বালিকা তাইলে লাইনে আইসে চোখ টিপি

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

তার মানে হইলো আমার সেদিনের লেচকার কর্ণকুহরে প্রবেশ করে নাই।
ওরে নাদান বালক !
আমি লাইন ছাড়া আছিলাম কবে যে লাইনে আসবো !!

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্বপ্নাহত এর ছবি

তার মানে হইলো আমার সেদিনের লেচকার কর্ণকুহরে প্রবেশ করে নাই।

হ হ। আমি তো তখন সুইট বালিকা মাস্টারনীরে নিয়া ছড়া লিখতেসিলাম। চোখ টিপি

খাড়ান,সেইটা অচিরেই সচলায়তনে পাবলিশ করতাসি হো হো হো

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

Barsha এর ছবি

This blog is the greatest gift I have ever got in my life....Well I cant describe how sweet ur friendship is but I should say that u r the perfect example of a good friend.I am really very lucky to have a friend like u.....হাসি

স্বপ্নাহত এর ছবি

হায় হায়, তুই আইলি কোত্থাইক্যা!!!

ঐ বেয়াদব মাইয়া,ইংলিশে লিখছিস ক্যান?কি জানি হিজিবিজি লিখলি।কিছুই তো বুঝলাম না মন খারাপ

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ওয়েলকাম বর্ষা।
আপনাকে দেখে পুলকিত বোধ করছি।
ঘরের কথা পরে জানার একটা সম্ভাবনা উঁকি দিচ্ছে।
আপনাদের বন্ধুত্ব অমর হোক।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্বপ্নাহত এর ছবি

ঘরের কথা পরে জানার একটা সম্ভাবনা উঁকি দিচ্ছে।

কনতো আফনের মতলব টা কি?? ইয়ে, মানে...

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

Barsha এর ছবি

Thnx apu...হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

you are welcome, sweety...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ধুসর গোধূলি এর ছবি

- আরে আরে আরে, এ কী!
এ যে দেখি হাজার বরষা রাত।

বিভিন্ন ভার্সনের সফটওয়্যারের মতো ইনস্টলেশন ভুলে যান গুরু। মানবজীবন কম্পুটারের কোনো সফটওয়্যার না। এইটা অটোমেটিক চলে, এবং গৎবাঁধা নিয়মে চলে না।
_________________________________
<সযতনে বেখেয়াল>

স্বপ্নাহত এর ছবি

হ হ। ঠিক কথা।

আগে যা যা কইসেন অগুলা তো এমনি একটু ওয়ার্ম আপ কমেন্টস ছিল,তাইনা গুরু? হাসি

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

ধুসর গোধূলি এর ছবি

- ওয়ার্মাপ আমি খেলি না। ডাইরেক্ট ফাইনাল। ঐ কমেন্টগুলাও তাই।

আমি উপরেরটায় যা বললাম, সেইটা হৈলো উলম্বাঁশের মজার উদাহরণের প্রতিবাদে। এইটা বুঝতে সময় নিলে তাইলে তো গুরু সারা জীবন আমার মতোই- নিঃসঙ্গ আমি একাকী গান গাইতে হৈবো!
_________________________________
<সযতনে বেখেয়াল>

স্বপ্নাহত এর ছবি

গুরু, সমস্যা নাই। দুইজনে একলগে নিঃসংগ আমি গান গামু...

আপনে মেইন ভোকাল,আর আমি সাইড ভোকাল গুরু...

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

ধুসর গোধূলি এর ছবি
স্বপ্নাহত এর ছবি

আমাগো সুইট বালিকা আফা হো হো হো

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

ধুসর গোধূলি এর ছবি

- নাহ, আমাগো দলে কোনো ফেমিনিন জেন্ডার লমু না।
বালিকারা সকল পন্ডের শুরু গো গুরু!
ইহা ভাবিতে হৈবে, উইদাউট এনি দুরু দুরু।
_________________________________
<সযতনে বেখেয়াল>

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ডরাইছে !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

Barsha এর ছবি

Guru....hazar borosha rat na... lokhkho borosha rat..

ধুসর গোধূলি এর ছবি
স্বপ্নাহত এর ছবি

ক্যান গো গুরু, মনের মধ্যে এত সন্দেহ ক্যানো?

সারা ওয়ার্ল্ডের দুনিয়ায় গুরুর মত গুরু তো একটাই আছে গুরু। হাসি

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।