দুই ব্লগ-বিবাহের বিপদ

মুহম্মদ জুবায়ের এর ছবি
লিখেছেন মুহম্মদ জুবায়ের (তারিখ: মঙ্গল, ১২/০৬/২০০৭ - ১০:৩৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:
আচ্ছা, দুইটা বিয়া করলে কি মানুষের এই দশা হয়? আমার মনে হইতেছে আমি আজ দ্বিতীয় বিবাহ করলাম! টাটকা নতুন বউ সচলায়তন বিবি আমারে ঘরে ঢুকাইয়া কড়া নিষেধাজ্ঞা দেয়, বাইরের কেউ জানি টের না পায়। তা মজা মন্দ না। নতুন বউয়ের জন্যে টান কোন মরদের না থাকে? মুশকিল হইলো, পুরান হওয়া বড়ো বউ সামহোয়্যারের জন্যে টানও তো যায় না। প্রেম-ভালোবাসা হয়তো একটু রং-চটা অবস্থা, তবু প্রথম বউ তো! আর কিছু থাক না থাক, ছয় মাসের একত্র-বসবাস। সঙ্গে বাস করা নিয়া আরেকখান উপযুক্ত শব্দ মনে আছে, কইতে বাধলো। আফটার অল, এই মুহূর্তে আছি নতুন বউয়ের ঘরে। এখন কিংকর্তব্য? মনে হয়, দুইটা বউই রাখি। দুইজনরে সমান আদর-কদর করা হয়তো যাইবো না। একজনের সঙ্গে থাকলে আরেকজনরে একটু দূরের লাগে। তা-ও রাখা হয়তো যায়। আবার মনে হয়, বিপদও আছে। দিন তো মোটে ২৪ ঘণ্টায়। এতো সময় কই? এখন করি কী?

মন্তব্য

আড্ডাবাজ এর ছবি
রাখেন ভাবীরে যদি এই লেখা না দেখাইছি তা হইলে আমার নাম *----* না তারপর দেখুম কতো চাইলে কতো ধান হয়। =))
অমিত আহমেদ এর ছবি
সামহোয়্যারের যে অবস্থা, আমি কোন টান অনুভব করি না। ওখানে পাঠক সংখ্যা বেশী, এটাই কেবল... -- আমার বেলা যে যায়, সাঁঝ বেলাতে তোমার সুরে সুরে, সুর মেলাতে
আরিফ জেবতিক এর ছবি
আপাতত:দুই বউই রাখেন।ভাত রান্ধনের জন্য তো একটা বউ থাকা উচিত,শোয়ার ঘরে এক বউ নিয়ে কপাট দিলে তো বিহান বেলা পান্তা মিলিবে না। তারপর যখন নতুন বউ একটু পুরানা হবে,ঘর সংসারে মন দিবে,তখন অবস্থা বুঝে ব্যবস্থা।
মুহম্মদ জুবায়ের এর ছবি
আড্ডাবাজ, ঘরের তেনারে না জিগাইয়া কিছু করি এমন সাহস আমার কোনোকালে হয় নাই। জানের ভয় আছে না! :-)

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

মুহম্মদ জুবায়ের এর ছবি
আরিফ, মনের কথা কইলেন। আড্ডাবাজ খালি খালি ভয় দেখায়!

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

মুহম্মদ জুবায়ের এর ছবি
অমিত, সেইজন্যেই তো কইলাম প্রথম বউয়ের সাথে প্রেম-ভালোবাসার রং-চটা অবস্থা!

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

আনোয়ার সাদাত শিমুল এর ছবি
স্বাগতম, জুবায়ের ভাই। __ বৌ-ভাগ্যের সাথে সৌভাগ্য কেমন জড়িত!
হাসান মোরশেদ এর ছবি
হাহাহাহাহা... জুবায়ের ভাই, শুরুতেই তো ফাটালেন বস । কাল নতুন সার্ভারে সাইট ট্রান্সফার হবে । এর পর শুরু হবে আসল যাত্রা । আপনার একটা সিরিয়াল লেখা রেডি রাখবেন ।প্রথম দিন থেকেই প্লিজ । রাখঢাকের বেড়াজাল ও উঠে যাবে সহসা । টেস্ট লেভেলে আমরা এটাকে ক্রাউডেট করতে চাইনি । এমনিতেই সচলায়তন বাজার হবেনা । আপনার লেখার জন্য অপেক্ষা করবে সবাই । -------------------------- আমি সত্য না হইলে গুরু সত্য কোনকালে?

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

সৌরভ এর ছবি
হাসতেই আছি.. স্বাগতম। ------ooo0------ বিবর্ণ আকাশ এবং আমি ..

আবার লিখবো হয়তো কোন দিন

হযবরল এর ছবি
পাঠক এখানেও বাড়বে ভায়া অমিত আহমেদ। একটু ধৈর্য্য ধরো। জুবায়ের ভাই এটুকুই থাক। বিয়ে আর করবেন না,এটা শপথা নিন।
মুহম্মদ জুবায়ের এর ছবি
হযবরল, এইডা কী কন? নিজে মুসলমান কি না কইতে পারি না, কিন্তু মুসলমানের ঘরে জন্মাইছি এই দাবিতেই আরো খানিকদূর যাইতে পারি। মাত্র অর্ধেক রাস্তা গেছি... আরো যাওয়ার শপথ নেওয়া তো পুণ্যের কাম (কাজ না কিন্তু) জানি। আপনে ভুল পরামর্শ দিতাছেন কিন্তু। -------------- সৌরভ, হাসলেন, আমিও খুশি হইলাম। --------------- হাসান মোরশেদ, যে দাবি করছেন বুঝেশুনে করছেন তো? পরে তিতিবিরক্ত হয়ে যাবেন না, সে গ্যারান্টি কিন্তু দিতে পারবো না। --------------- শিমুল, কাল সামহোয়্যারে তোমার আচমকা মন্তব্য দেখে লিখলাম, ততোক্ষণে তুমি হাওয়া। সব ঠিকঠাক তো?

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

যূথচারী এর ছবি
কিন্তু কোরানের লাইনটা আমি যতদূর জানি, "তোমরা তাদের মধ্য থেকে একটা দুইটা তিনটা চারটা যত খুশি বেছে নাও" তার মানে তো চারটায় সীমাবদ্ধ না, আরো আপশন আছে (নিশ্চয়ই একটা দুইটা তিনটা চারটা পাঁচটা ছয়টা সাতটা আটটা নয়টা দশটা এগারোটা বারোটা .... শত সহস্র বললে বাক্য শেষ হইতো না, সমঝদারকি লিয়ে ইশারাই....)। সুতরাং জুবায়ের ভাই মুসলমানের ঘরে জন্ম নিয়ে অর্ধেক গেছেন, এটা মনে হয় ঠিক না। যতদূর গেছেন ওইটা ওই পর্যন্তই, অর্ধেক পথ অনেক দূর।

চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...

আনোয়ার সাদাত শিমুল এর ছবি
জুবায়ের ভাই: 'পরবাসে পাকমন' পোস্টে আপনার মন্তব্যের ব্যাখ্যা আমার নিজের কাছে বিভিন্ন রকম মনে হয়েছে। ধরে নিয়েছি - পোস্টের বক্তব্য কিংবা লেখার ভংগী আপনার মননের সাথে মিলেনি। তাই সপ্তারও বেশী সময় পর, আপনার পোস্টে গিয়ে নিজের বিমর্ষতার কথা জানিয়ে এসেছিলাম। কথা হবে - - -
মুহম্মদ জুবায়ের এর ছবি
শিমুল, জানি তোমার ওই লেখা সম্পর্কে আমার মন্তব্য অস্পষ্ট ছিলো। এখন দেখে বুঝলাম। হাসান মোরশেদও একটা ব্যাখ্যা দাবি করেছিলেন, জানতাম না। কিন্তু আমার ধোঁয়াটে মন্তব্য যে তোমার মনোকষ্টের কারণ হবে তা বুঝিনি। আসলে লেখাটির বিষয়বস্তু আমার কাছে খুব ডিসটার্বিং মনে হয়েছিলো। এইটুকুই। গল্প হিসেবে বা তার উপস্থাপন বিষয়ে আমার বিরূপ হওয়ার কোনো কারণ নেই। দুঃখিত এই অযাচিত ভুল বোঝাবুঝির জন্যে।

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

আনোয়ার সাদাত শিমুল এর ছবি
জুবায়ের ভাই, প্লিজ, আপনার দু:খিত হওয়ার কিছুই নেই। নবীশ লেখক(!) হিসেবে ওটা আমার ব্যর্থতা। শুভকামনা।
সুমন চৌধুরী এর ছবি
থাউক দুইটাই। চুলাচুলি লাগলে চুপচাপ চমনবাহার দিয়া পান খাইয়েন.. ....................................... ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ
হাসান মোরশেদ এর ছবি
এরকমই হোক । আমরা সাম্ন্য পাঠকেরা-বড়ো বড়ো লেখকদের লেখিয়ে মানের খুঁনসুটি,অভিমান,জবাব,পাল্টাজবাব,আলোচনা,সমালোচনা দেখে ঋদ্ধ হই -------------------------- আমি সত্য না হইলে গুরু সত্য কোনকালে?

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

ধুসর গোধূলি এর ছবি
আমি যদি এই লেখা (আড্ডাবাজের কমেন্ট সহ) দুই ভাবীর (জুবায়ের ভাবী এবং আড্ডাবাজ ভাবী) কাছেই না পাঠাইছি তাইলে আমি ধুগো না!! :P _________________________________ <স্বাক্ষর দিমুনা, পরে জমিজমা সব লেইখা লইলে!>
মুহম্মদ জুবায়ের এর ছবি
যূথচারী, আপনে আছেন ভেজাল লাগানোর তালে (ঠিক বুঝলাম কি না কে জানে!)। কেতাব পড়ি নাই, যা শুনছি, তা-ও পছন্দ না। 'সাচ্চা' মুসলমানগো তরিকায় নিজের সুবিধামতন ব্যাখ্যা করলে আপনের হিংসা লাগে? :-) সুমন চৌ. তো ভালোই কইলেন। বিপদ হইলো, আমি পান খাই না, পান করি। এক জায়গায় এই কথা কইয়া বিপদে পড়ছিলাম। :-) ধূ গো, নালিশ করার জন্যে আমার বউয়ের ফোন নাম্বার লাগবো? সে আমার দুঃখ জানে। তারে সবসময়ই কই, আমার কতো বন্ধুবান্ধব দুই-তিনখান বিয়া কইরা ফালাইছে, আর আমি সেই কবে থিকা একেক্কে এক নামতা পড়তেছি! :-)

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

সুমন চৌধুরী এর ছবি
তাই নাকি! শুনে ভাল্লাগলো। বসতে হয় একদিন ;) ....................................... ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ
মুহম্মদ জুবায়ের এর ছবি
কবে? কখন? কোথায়? ;)

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

মুহম্মদ জুবায়ের এর ছবি
সু চৌ, পীবেৎ বলে একটা কিছু যোগ করা যায় না?

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

ধুসর গোধূলি এর ছবি
বদ্দার আবার এই বিষয়ে রিয়েল টাইম অভিজ্ঞতা আছে কিনা! ;) তা জুবায়ের ভাই, ভাবীর কোন ছোট বোন টোন নাই? এই ধরেন চাচাতো, মামাতো, খালাতো, ফুফাতো- যেকোন তুতো হইলেই হইলো। যদি থাকে তাইলে মনে করেন, আমি আপনের লগে আছি। আর যদি উত্তর নেগেটিভ হয় - তাইলে খাড়ান এহনই ফুন করতাছি। কইরে আমার টেলিফোনটা? _________________________________ <স্বাক্ষর দিমুনা, পরে জমিজমা সব লেইখা লইলে!>
নিঘাত তিথি এর ছবি
স্বাগতম জানাতে এসে পোস্ট-মন্তব্য পড়ে কি বিপদে পড়লাম! :-? যাউক, স্বাগতম! --তিথি

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

মুহম্মদ জুবায়ের এর ছবি
ধু গো-র কপাল খারাপ। যারা ছিলো সব গ্যাছে গা। ;) তিথি, কোনো বিপদ নেই। ধন্যবাদ স্বাগত জানানোর জন্যে।

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

ইব্রাহীম ফয়সল এর ছবি

সচলায়তনের জন্মের আগের পোস্ট !
আমার ব্লগ পড়াই শুরু হলো সচলায়তন দিয়ে।

সাইফ তাহসিন এর ছবি

লেখা, মন্তব্য, প্রতিমন্তব্য পড়ে প্রথমে কিছুক্ষন হাসলাম, তারপরে কেমন বিষন্নতা ভর করল। এমন কেন হল? জুবায়ের ভাইয়ের পোস্ট বলে নাকি আমার পাগল হবার পূর্ব লক্ষন?

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।