বৈবাহিক ছড়া

আব্দুর রহমান এর ছবি
লিখেছেন আব্দুর রহমান [অতিথি] (তারিখ: শুক্র, ০২/০৩/২০১২ - ১২:১৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বিয়ের ঝোঁকে ছুটছে লোকে
মোটা এবং পাতলাতে
চুনোপুঁটি রাঘব বোয়াল
এবং রুইয়ে কাতলাতে।

করছে বিয়ে, ডুবছে শোকে
ঠিক জানে না সাঁতরাতে
হাবুডুবু দিচ্ছে পাড়ি
সুখের দিশা হাতড়াতে।

বউয়ের হাঁকে দেখছি তাকে
হরহামেশা কাতরাতে
এসব দেখে ছন্দ মেলায়
আমার মতন ফাতরাতে।

চাইলে মনে চিপকে ধরো
কোলের বালিশ মাঝরাতে
বউকে ছাড়াই বেঁচে থাকো
সুখে থাকো আজ রাতে।


মন্তব্য

বাংলামায়েরছেলে এর ছবি

অছাম ছালা! অছাম ছালা!!

ভালৈছে গো দাদা। চলুক----

বাংলামায়েরছেলে এর ছবি

অছাম ছালা! অছাম ছালা!!

ভালৈছে গো দাদা। চলুক----

আব্দুর রহমান এর ছবি

ধন্যবাদ। ধন্যবাদ( দুই মন্তব্যের জন্যে দুইটা) চোখ টিপি

------------------------------------------------------------------
এই জীবনে ভুল না করাই সবচেয়ে বড় ভুল

চরম উদাস এর ছবি

হো হো হো

আব্দুর রহমান এর ছবি

দেঁতো হাসি

------------------------------------------------------------------
এই জীবনে ভুল না করাই সবচেয়ে বড় ভুল

শিশিরকণা এর ছবি

হো হো হো খিক খিক খিক!

~!~ আমি তাকদুম তাকদুম বাজাই বাংলাদেশের ঢোল ~!~

আব্দুর রহমান এর ছবি

দেঁতো হাসি

------------------------------------------------------------------
এই জীবনে ভুল না করাই সবচেয়ে বড় ভুল

সবুজ পাহাড়ের রাজা এর ছবি
আব্দুর রহমান এর ছবি

হাসি

------------------------------------------------------------------
এই জীবনে ভুল না করাই সবচেয়ে বড় ভুল

বন্দনা এর ছবি

ব্যাপক হয়েছে। হো হো হো

আব্দুর রহমান এর ছবি

ধন্যবাদ।

------------------------------------------------------------------
এই জীবনে ভুল না করাই সবচেয়ে বড় ভুল

রণদীপম বসু এর ছবি

হুমম্ ! কেবল আপনিই বুঝলেন সেই উৎবচনের মাহাত্ম্যটুকু !!

বিয়ে সংশোধনের অযোগ্য সেই ভুল,
যা করে নির্বোধেরা বীরত্ব দেখায় আর
বীরেরা বুদ্ধু সাজে !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

আব্দুর রহমান এর ছবি

আমি বাকিদের বোঝাতে চাইছি এবং নিজে মনেপ্রাণে ভুলটা করতে চাইছি।

------------------------------------------------------------------
এই জীবনে ভুল না করাই সবচেয়ে বড় ভুল

তাসনীম এর ছবি

চলুক

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

আব্দুর রহমান এর ছবি

দেঁতো হাসি

------------------------------------------------------------------
এই জীবনে ভুল না করাই সবচেয়ে বড় ভুল

আশালতা এর ছবি

পড়ে টরে ফিকফিকিয়ে হাসি পেয়ে গেলো। হাসি

অনেকদিন পর লিখলেন। এত দারুণ লিখতে পারেন তবু এত কম লেখা কেন আপনার ? চিন্তিত

----------------
স্বপ্ন হোক শক্তি

আব্দুর রহমান এর ছবি

সত্যি হাসি পেলো ঠাম্মি?

আমার লেখার মান নিয়ে আমি সন্দিহান, মাঝে মাঝে মনে হয় একেবারে ফালতু লিখি না, মাঝে মাঝে মনে হয় এগুলো না লেখাই ভালো।

প্রশংসা পেলে ভালো লাগে, আর ঠাম্মির প্রশংসা তো বিশাল কিছু আমার জন্যে।

------------------------------------------------------------------
এই জীবনে ভুল না করাই সবচেয়ে বড় ভুল

আশালতা এর ছবি

মিথ্যে হাসি পাবার কিছু নেই। নিজের লেখার মান নিয়ে কনফিউশন অনেকেরই থাকে, আমারও আছে ভয়ানক মাত্রায়। তবে লেখক আমি যেমনই হইনা কেন, পাঠক হিসেবে খারাপ নই। ভালো মন্দের ফারাকটা ধরতে পারি। যেটা ভালো লাগে সেটা অকুন্ঠে বলতেও পারি।

আপনার লেখায় নির্মোহ এক হিউমার থাকে যেটা পড়তে ভালো লাগে। বিশেষ করে গদ্য জাতীয় লেখাগুলোয়। আপনার পুরনো লেখাগুলো আমি প্রায়ই ঘুরিয়ে ফিরিয়ে পড়ি। অনেকদিন লেখেন না দেখে মাঝে মধ্যে ইচ্ছেও হয়েছে আবার লিখতে বলি। বলা হয়নি। আজ ফুরসতে বলেই ফেলি, আপনার আসলেও আরও বেশি লেখা উচিত। লিখলে আমি অন্তত খুব আগ্রহ নিয়ে পড়তে আসব। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

আব্দুর রহমান এর ছবি

"তবে লেখক আমি যেমনই হইনা কেন, পাঠক হিসেবে খারাপ নই। ভালো মন্দের ফারাকটা ধরতে পারি।" আমিও নিজের সম্বন্ধে এমনটা ভাবতাম।
আমি যেটা পারি না সেটা হল মন্তব্য করতে, আলসেমি লাগে, অথবা আমি যা বলতে চাই সেটা আমার আগেই কেউ না কেউ বলে ফেলে। আমি যা লিখতে চাই সেগুলোও কেউ না কেউ লিখে ফেলেছে। তাই চুপচাপ পড়ে যাই।

পাগলকে সাঁকো নাড়াতে বলতে নেই ঠাম্মি চোখ টিপি

------------------------------------------------------------------
এই জীবনে ভুল না করাই সবচেয়ে বড় ভুল

তাপস শর্মা এর ছবি

মারাত্মক। উত্তম জাঝা!

আব্দুর রহমান এর ছবি

কি কইচ্চি! ধন্যবাদ।

------------------------------------------------------------------
এই জীবনে ভুল না করাই সবচেয়ে বড় ভুল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।