চুদুর বুদুর চইলত ন!

আকতার আহমেদ এর ছবি
লিখেছেন আকতার আহমেদ (তারিখ: সোম, ০১/০২/২০১০ - ৩:০০অপরাহ্ন)
ক্যাটেগরি:

যতই করেন ইটিশ পিটিশ এবার বরফ গইলত ন
আগের মতো আন্নেরে কেউ ভয় হাইয়া চোখ ডইলত ন
ডাইনে বায়ে টইলত ন
মাতবরি অ ফইলত ন
রাজাকার’র বিচার লই আর চুদুর বুদুর চইলত ন!


মন্তব্য

মামুন হক এর ছবি

রাজাকার’র বিচার লই আর চুদুর বুদুর চইলত ন!

---লক্ষ কোটি তারা শুধু এই লাইনটার জন্যই:)

অনিকেত এর ছবি

ওরে আক্তার ভাই,
দারুউউউউউউউউউউউউউউউউউউউন হইসে বস!!

গুরু গুরু

ভ্রম এর ছবি

দেঁতো হাসি

নুরুজ্জামান মানিক এর ছবি

চ্রম । অজস্র তারা ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

হাসিব এর ছবি

এইটা কোন অঞ্চলের ভাষা ? চুদুরবুদুর কি সাম্প্রতিক স্ল্যাঙ নাকি পুরনো স্ল্যাঙ ?

পুতুল [অতিথি] এর ছবি

ন খালীর বহু হুরান কতা চুদুরবুদুর। ধুনফুন এর নতুন রূপ।

ফাহিম এর ছবি

চুদুর বুদুর অনেক পুরানো স্ল্যাং... অরিজিন নোয়াখালি হওয়ার চান্স আছে...

=======================
যদি আমি চলে যাই নক্ষত্রের পারে —
জানি আমি, তুমি আর আসিবে না খুঁজিতে আমারে!

=======================
কোথাও হরিণ আজ হতেছে শিকার;

অনার্য সঙ্গীত এর ছবি

সাতক্ষীরাতেও এই কথাটা ব্যপক প্রচলিত
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

দুর্দান্ত এর ছবি

সুফার-বাম্ফার। ডাইরেক ফাঁচ।

কীর্তিনাশা এর ছবি

ফাডায়লাইসেরে !! গুল্লি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

চলুক

...........................

কেউ আমাকে সরল পেয়ে বানিয়ে গেছে জটিল মানুষ

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পুতুল [অতিথি] এর ছবি

চুদুর বুদুর চইলত ন

নাশতারান এর ছবি

গুল্লি

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

ফাহিম এর ছবি

হ, চুদুর বুদুর চইলত ন!

=======================
যদি আমি চলে যাই নক্ষত্রের পারে —
জানি আমি, তুমি আর আসিবে না খুঁজিতে আমারে!

=======================
কোথাও হরিণ আজ হতেছে শিকার;

রেনেসাঁ [অতিথি] এর ছবি

রাজাকার’র বিচার লই আর চুদুর বুদুর চইলত ন!

আমি সম্মানিত অতিথি লেখক তাই তারা দাগাতে পারলাম না কিন্তু ........

মৃদুল আহমেদ এর ছবি

ডেইলি ছড়া দে আগের মতো, চুদুরবুদুর চইলত ন!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

রেনেট এর ছবি

লাখ কথার এককথা...

ডেইলি ছড়া দেন আগের মতো, চুদুরবুদুর চইলত ন!

---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

বাউলিয়ানা এর ছবি

হা হা হা
চ্রম হইছে।
চলুক

স্নিগ্ধা এর ছবি

ছড়ার কোয়ালিটি দেখে সন্দেহ হয় ঠিকই, কিন্তু ফ্রিকোয়েন্সী দেখে আমার বিশ্বাস হয় না এটা তোমার লেখা!! এতোখানি 'আক্কেল' তোমার সত্যিই কি হইসে, ব্যাক্কল ছড়াকার?!

ধুসর গোধূলি এর ছবি

- ছোড়া পোতিভা মাথায় লই,
ছুদুরভুদুর চইলত ন, চইলত ন।

এ্যামনে ছোড়া ছুড়ে দিয়ে পুরা হোতায়ালান আকতার ভাই। চলুক
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুরঞ্জনা এর ছবি

আরে!! চমৎকার চমৎকার!! হাসি
------------------------------------------------------------
জগতে সকলই মিথ্যা, সব মায়াময়,
স্বপ্ন শুধু সত্য আর সত্য কিছু নয় ।

............................................................................................
এক পথে যারা চলিবে তাহারা
সকলেরে নিক্‌ চিনে।

অতিথি লেখক এর ছবি

পাছা লাল বানায়া দিল রে!

---আশাহত

সুহান রিজওয়ান এর ছবি

গুল্লি আরেকবার...

_________________________________________

সেরিওজা

স্পর্শ এর ছবি

গুরু গুরু
আহ প্রাণটা জুড়ালো আপনার জট কেটেছে জেনে। হাসি


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

পরিবর্তনশীল এর ছবি

শেষটা লাইনটা বেশি বস॥ দেঁতো হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

আশরাফ মাহমুদ এর ছবি

প্রথম কয়েক লাইন পড়ে হা হা প গে! পরে দেখি, সাবাশ লেখা।

==============================
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
==============================
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

নিবিড় এর ছবি

চলুক


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

অনার্য সঙ্গীত এর ছবি

গুরু গুরু

পাঠকও আর শুইনত ন
পেত্ত ছড়া দেতি হবে
চুদুরবুদুর চইলত ন দেঁতো হাসি
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

তিথীডোর এর ছবি

"রাজাকার’র বিচার লই আর চুদুর বুদুর চইলত ন!"

--------------------------------------------------
"আমি তো থাকবোই, শুধু মাঝে মাঝে পাতা থাকবে সাদা/
এই ইচ্ছেমৃত্যু আমি জেনেছি তিথির মতো..."
*সমরেন্দ্র সেনগুপ্ত

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

রাহিন হায়দার এর ছবি

চলুক চলুক চলুক
________________________________
অস্ত্র তোমার গোপন রাখো কোন তূণে?

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

ওরে ওরে! চমৎকার!
.
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

তাসনীম এর ছবি

অসাধারন।

"চুদুর বুদুরের" অরিজিন অনেক পুরানো, আশির দশকে শুনেছিলাম যে ফেনী কলেজের ছাত্ররা অধ্যক্ষের বিরুদ্ধে মিছিলে স্লোগান দেয়...

"হেনি কোলেসের টিঁয়া লই চুদুর বুদুর চইলত ন।"

চুদুর বুদুর কথার মানেটা হবে "Hunky Punky"।

--------------------------------------
যে কথা এ জীবনে রহিয়া গেল মনে
সে কথা আজি যেন বলা যায়।

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

শুভাশীষ দাশ এর ছবি

'চুদুর বুদুর' চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় ও ব্যবহার হয়।

চুদুর বুদুর ন গঁরিস।

অমিত আহমেদ এর ছবি
নীড় সন্ধানী এর ছবি

চুদুর বুদুর ন ছলিবু!!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

আকতার আহমেদ এর ছবি

সবাইকে অনেক ধন্যবাদ,কৃতজ্ঞতা!

শাহেনশাহ সিমন এর ছবি

রাজাকার’র বিচার লই আর চুদুর বুদুর চইলত ন!


গুল্লি
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

তানবীরা এর ছবি

অসাধারণ

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

আনন্দী কল্যাণ এর ছবি

গুল্লি

ভুতুম এর ছবি

চইলত ন চইলত ন ...

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

সাইফ তাহসিন এর ছবি

গুরু, নমস্য

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সাইফুল আকবর খান এর ছবি

এক্কেরে! গুরু গুরু

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

তানিম এহসান এর ছবি

গুল্লি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।