Warning: Creating default object from empty value in theme_img_assist_inline() (line 1488 of /var/www/sachalayatan/s6/sites/all/modules/img_assist/img_assist.module).

রিটন ভাই এর মুর্তি!

অরূপ এর ছবি
লিখেছেন অরূপ (তারিখ: শুক্র, ০১/০৫/২০০৯ - ১১:২৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

Statue on the Temple (by Arup / অরূপ)
বাটু গুহার মন্দিরেতে অবাক হয়ে যাই!
ছাদের ওপর লাঠি হাতে কেন রিটন ভাই?

(ভাবলাম ছড়া লিখি একটা, দু'লাইনের বেশী এগুতে পারলাম না, বয়স হলে এই হয়... @#%!!)


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

হ তাইতো! মুখটা মিলে যায়, ভুঁড়িটাও কি?

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

লোল

দ্রোহী (অফলাইনে) এর ছবি

রণদীপম বসু এর ছবি

ওরে ওরে ঠিকই তো রে, সত্যি রিটন ভাই !
এত্তো বড়ো লাঠি কেন ! কোনখানে পলাই ?
এই ভুড়ির কি আছে জুড়ি, একখান কথা কই ?
নাটের গুরু অরূপ দা'টাই, আমি কিন্তু নই !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

লুৎফুল আরেফীন এর ছবি

হাহাহাহাহাহাহহাহাহাহা....হো হো হো
___________________________
বাংলাদেশ আমার বাংলাদেশ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রায়হান আবীর এর ছবি

কস্কি মমিন

সুমন চৌধুরী এর ছবি
এনকিদু এর ছবি

বিশ্বকবির পর এবার বিশ্বছড়াকার
আর কেউ নন, রিটন ভাই - আপন সবার ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সবজান্তা এর ছবি

এইটা কি একটা শিবমূর্তি না ?


অলমিতি বিস্তারেণ

সবজান্তা এর ছবি

ঘটনা হৈল, শিবের গোঁফ আছিলো কিনা সঠিক মনে করতে পারতাছি না। তয় অনেক রকমের শিব মূর্তি দেখছি তো, তাই মনে হইতেছে কোন কোনটায় গোফ থাকলেও থাকতে পারে। আসলে চুলের জটা, আর ভূড়িটা দেইখাই কথাটা কইসি।

এইটা আসলে কার মূর্তি, কয়া ফালান ( রিটন ভাই বাদে... )


অলমিতি বিস্তারেণ

হিমু এর ছবি

রিটন ভাইকে খালিগায়ে হাফপ্যান্ট পরে এই মূর্তির জন্য মডেলিং করার দৃশ্যটা কল্পনার চেষ্টা করতেসি ...।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

নিঘাত তিথি এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

লুৎফর রহমান রিটন এর ছবি

এইটা যে আমিই তাতে তো আমার নিজেরই কোনো সন্দেহ হইতাছে না!
বউকে দেখালাম, সেও তো একই কথা বললো!

দেখি কন্যা নদী আর ওর বর কি বলে......

হাবু বেশ বড়সড়,গাবুটা তো পিচ্চি
হেরে গিয়ে হাবু বলে--উৎসাহ দিচ্ছি!

লুৎফর রহমান রিটন এর ছবি

ক্ষেপব কি মিয়া, তোমার পোস্টানো আমার এই মূর্তি তো পরিবারে আমার ভাবমূর্তি বৃদ্ধিতে ব্যাপক ভূমিকা রেখেছে!

আমার এই ভাবমূর্তি উন্নয়নে সহায়তার কারণে তোমার জন্যে একটা শিবাশৃগাল(!) বরাদ্দ করা হইলো।

হাবু বেশ বড়সড়,গাবুটা তো পিচ্চি
হেরে গিয়ে হাবু বলে--উৎসাহ দিচ্ছি!

লুৎফর রহমান রিটন এর ছবি

মাশীদ ভালো ছড়া লেখে তো তাই সে আশংকা করেছে তুমি একজন ছড়াকারের ভাবমূর্তি বিনষ্ট করার তালে আছো।
সে-ইতো তোমারে ভালো চেনে......হাহ্‌ হাহ্‌ হাহ্‌

বাংলার ঘরে ঘরে মাশীদরা যুগ যুগ জিও......

হাবু বেশ বড়সড়,গাবুটা তো পিচ্চি
হেরে গিয়ে হাবু বলে--উৎসাহ দিচ্ছি!

ধুসর গোধূলি এর ছবি

- রিটন ভাই, একটা টেকনিক্যাল মিশটেক হইয়া গেলো তো! মাশীদ তো বাংলার ঘরে না, মালয়ের ঘরে থাকে সে। আমার মনে হয়, কমেন্টের শেষের লাইনটা একটু কাস্টমাইজ করার সময় হৈছে! দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

খেকশিয়াল এর ছবি

এমনে পুরা মিল্লো কেমনে? হাহাহাহা

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

ধুসর গোধূলি এর ছবি

- আমার কাছে মনে হৈতেছে হাতের লাঠিটা (রামায়নের কাহিনীতে দেখতে অনেকটা যেটা পেঁয়াজের মতো) তুলে এখনি মূর্তিমান রিটন ভাই জয় শিরি রাম বলে হুংকার দিয়ে অরূপকে তাড়া করবেন! হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

লুৎফর রহমান রিটন এর ছবি

আরে না, তাড়া করুম না।
বলেছি তো--অরূপরে একটা শিবাশৃগাল(!) দিমু......

হাবু বেশ বড়সড়,গাবুটা তো পিচ্চি
হেরে গিয়ে হাবু বলে--উৎসাহ দিচ্ছি!

নীড় সন্ধানী এর ছবি

মুর্তিটা এই রিটন ভাইয়ের না, আগের জনমের রিটন ভাইয়ের।
তখন তিনি ছড়া লিখতেন না, গদা দিয়ে ভুত তাড়ানি দিতেন।

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

লুৎফর রহমান রিটন এর ছবি

সেই "গদা" টা কিন্তু এখনো আছে আমার কাছে।
ওটা অরূপের মাথায় সময়-সুযোগ মতো প্রয়োগ করা হবে,(নিন্দুকদের পরামর্শে)।

হাবু বেশ বড়সড়,গাবুটা তো পিচ্চি
হেরে গিয়ে হাবু বলে--উৎসাহ দিচ্ছি!

কল্পনা আক্তার এর ছবি

পুনঃজন্মে বিশ্বাস করা শুরু করবো নাকি ইয়ে, মানে...

........................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা


........................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

হা হা হা! অনেক মিল... গড়াগড়ি দিয়া হাসি

নুরুজ্জামান মানিক এর ছবি

কস্কি মমিন! রিটন ভাইয়ের আগের জন্মের ছবি দেখে

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

মাহবুব লীলেন এর ছবি

এইটারে বাংলাদেশ শিশু একাডেমির ছাদে আইনা বসানোর ব্যবস্থা করেন
রিকশা ভাড়া যা লাগে আমি দিমুনে

কনফুসিয়াস এর ছবি

হা হা হা! দুর্দান্ত!
দেখি, আমি এইবার অরূপদার ছবিটা পোস্ট করে দেই! হাসি

-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

রেনেট এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মুস্তাফিজ এর ছবি

হো হো হো

...........................
Every Picture Tells a Story

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
দারুণ তো !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

থার্ড আই এর ছবি

রিটন ভাইয়ের সার্টের নীচে এত্তবড় ভূড়ি আছে তা তো জানতাম না!
-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

অবাঞ্ছিত এর ছবি

হা হা হা... কঠিন!
__________________________
ঈশ্বর সরে দাঁড়াও।
উপাসনার অতিক্রান্ত লগ্নে
তোমার লাল স্বর্গের মেঘেরা
আজ শুকনো নীল...

__________________________
ঈশ্বর সরে দাঁড়াও।
উপাসনার অতিক্রান্ত লগ্নে
তোমার লাল স্বর্গের মেঘেরা
আজ শুকনো নীল...

অতন্দ্র প্রহরী এর ছবি

দেঁতো হাসি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

তাব্দা খাওয়ার মতোন মিল!

বেবাকেই ছবিটার কথা কইলো। দুই লাইনের পিচকি ছড়াটা যে চ্রম্মজারু হইসে, সেইটা কেউ কইলো না!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।