সুজনদা কর্তৃক অদ্য প্রাতঃস্মরণীয় হলাম.....

বর্ষা এর ছবি
লিখেছেন বর্ষা [অতিথি] (তারিখ: সোম, ১১/০১/২০১০ - ৬:৩৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সুজনদার আঁকা আমার বড়ো ভালো লাগে, সেইসাথে ভালো লাগে ওনার অত্যন্ত উঁচুদরের পরিশীলিত রসিকতাবোধ। আমি ওনার নিজস্ব ব্লগের বান্দা কাস্টমার------ প্রায়ই সেখানে ঢুঁ মারি নতুন কি করলেন দেখার জন্য......

'আয় তোর মুণ্ডুটা দেখি ফুটোস্কোপ দিয়ে' সিরিজে উনি অনেককে প্রাতে চা খেতে খেতে স্মরণ করে কাগজে কলমে প্রাতঃস্মরণীয় করেছেন। মনে অনেক দিনের আশা ছিল কবে আমি সেই দলভুক্ত হবো!!!! ফেইসবুকে সুজনদাকে প্রায়ই তা মনে করিয়ে দিতাম।

সুজনদা কর্তৃক অদ্য প্রাতঃস্মরণীয় হয়ে ধন্য হলাম। সুজনদার অনুমতি সাপেক্ষে আমি পোস্টটি দিলাম।আর বাকী সচল, আধা সচল, অতিথি সচল, সচল পাঠক সবাইকে বলছি, সবুরে মেওয়া ঠিকই ফলে----আজ হাতেনাতে প্রমাণ পেলাম।


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

হে হে হে... চোখটা হইছে লক্ষ্মী টেরা।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

বর্ষা এর ছবি

লক্ষ্মী মেয়েদের লক্ষ্মী টেরা চোখ হয়!!!
********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

ওয়াইল্ড-স্কোপ [অতিথি] এর ছবি

মাথায় সুজন '০৯ নামের একটি উকুন দেখা যাচ্ছে খাইছে

বর্ষা এর ছবি

এটা উকুন নাতো, এটা হলো মিনিয়েচার এলিয়েন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

তিথীডোর এর ছবি

আহ্ বর্ষাপু, হোয়াট আ বিউটি!

--------------------------------------------------
"সুন্দরের হাত থেকে ভিক্ষা নিতে বসেছে হৃদয়/
নদীতীরে, বৃক্ষমূলে, হেমন্তের পাতাঝরা ঘাসে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

বর্ষা এর ছবি

থাঙ্কু, থাঙ্কু।তোমার খালি চোখ দেখেছি হে সুন্দরী।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

সাইফ তাহসিন এর ছবি

ডরাইছি, পরথমে মনে করেছিলুম, কোন শাকচুন্নি সচলায়তনে তাড়া করেছে চোখ টিপি

হে হে হে, ব্যাপক মজারু হইছে
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

বর্ষা এর ছবি

ওরে সাইফ বন্ধু!!! বড়ো বড়ো চোখের মাসুম দৃষ্টি তোমার চোখ এড়িয়ে গেলো???

আমার মাথা খাও ঠাকুর পো, আমার মাথা খাও!!!একটু খানি চেয়ে দেখো!!!

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বুঝছি, আমার একটা ফটো সুজন্দারে মেইল করতে হইবো চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বর্ষা এর ছবি

ভাইজান, আসলে আপনারে নবার্ট ব্রুস হইতে হইবো!!!

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

বর্ষা এর ছবি

যারা এখনো ওনার ব্লগের খবর জানেন না, তাদের জন্য ঠিকানা দিয়ে দিচ্ছি-
http://sujanthecaricaturist.blogspot.com/
http://sujanimator.blogspot.com/

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

ধুসর গোধূলি এর ছবি

- তোমার দন্তগুলা দেইখা ডরে চুপ কইরা গেছি, নাইলে আরও কিছু কৈতাম! দেঁতো হাসি

সুজন্দার আঁকার মধ্যে আমার এযাবৎ সবচেয়ে পছন্দ হৈছে পিপিদার প্রতিকৃতি। সেদিন হঠাৎ পিপিদার সেই প্রতিকৃতির কথা মনে হতে খিকখিক করে একা একাই হেসে উঠেছিলাম কামলার মধ্যে। হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

বর্ষা এর ছবি

ইয়ে আমার দন্তগুলো কি মূলোদার দন্তগুলোকে হারিয়ে দিতে পারবে?
পিপিদার প্রতিকৃতিটা তো চরম হয়েছে, সেইসাথে রণদার টাও বেশ লেগেছিলো----সাথে সেই অমূল্য বানী, ' রণ'দাও মনে হয় তেমনি টুপিখান নিয়াই ভূমিষ্ঠ হৈছেন!'

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

Mehrab Masayeed এর ছবি

Ogo barsha apu, tomar ei chobi ta amar darun bhalo legeche go

বর্ষা এর ছবি

ধ্ন্যবাদ মেহরাব, তোমাকে বাংলা টাইপিং শিখতে হবে তো!!

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

নাশতারান এর ছবি

আমিও মেওয়া চাই। মন খারাপ(

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

বর্ষা এর ছবি

বুনোহাঁস, তোমারটা নেক্সট হবার প্রবল সম্ভাবনা দেখতে পাচ্ছি----

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

মুস্তাফিজ এর ছবি

গাছ লাগাইলাম, দেখি মেওয়া কবে ফলে

...........................
Every Picture Tells a Story

বর্ষা এর ছবি

গাছ থেকে মেওয়া---ইয়ে কাহিনীটা আসলে কি একটু কন তো---আমি তো খালি প্রবাদ বাক্যটি জানি।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

ধুসর গোধূলি এর ছবি
অনুপম ত্রিবেদি এর ছবি

ভাই, হাসিটা একেবারে 'মন ভোলানো' টাইপ (অট্ট হাসির ইমো) । কশা কার্টুন।

===============================================
রাজাকার ইস্যুতে
'মানবতা' মুছে ফেলো
টয়লেট টিস্যুতে
(আকতার আহমেদ)

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

বর্ষা এর ছবি

অনুপমদা কশা কার্টুন------টার্মটা পছন্দ হইলো!!

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

অতিথি লেখক এর ছবি

ক্যারাক্যাচার মাত্রেই পছন্দের তালিকায়। হাসি

- মুক্ত বয়ান।

বর্ষা এর ছবি

ওনার ব্লগে গেলে আপনার মাথা খারাপ হয়ে যাবে---এতো ভালো ভালো কাজ আছে।
********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

অতিথি লেখক এর ছবি

দাঁতগুলান এত ঝিলিক মারে ক্যান!!
অ মনু, কি বাত্তি লাগাইছুইন ?!! দেঁতো হাসি

যা হোক, আপনের এই খোমা খানা এক্কেরে নকুল কুমারের বিশ্বসুন্দরীরর লাহান হইসে!!!
নাক-রসগোল্লার মত!! হাসিতে মুক্তা ঝরে!! ভ্রমর কালো চুল!! ফুলের পাপড়ির মত ব্যাকাত্যাড়া ঠোট!!! ডাগড় ডাগড় চোখ!!

এখন দেখি সুজন্দা রকিং ছাইড়া একলাফে ডেড মেটাল ধরসে!!!! ঝাঁটা লইয়া দৌড়ান দেন নাই তো!!!

যা হোক, সবশেষে আপু আপনি কিন্তু আসলে দেখতে অনেক সুন্দর (সুজন্দা এক্কেবারে হুবোহু কপি করল ক্যামনে?!?! খাইছে)

আমিই তানভী |

বর্ষা এর ছবি

আমিই তানভী, নীচে জুলিয়ান সিদ্দিকীর মন্তব্য পড়ে তো আমি টেনশনে পড়ে গেছি।
********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

অতিথি লেখক এর ছবি

হি হি হি
খুব সুন্দর হয়েছে বর্ষাপু

কিন্তু ভয় পাচ্ছি, Close up আর Sun silk কোন একটা কোম্পানী থেকে এ্যাডের ডাক পড়লে কী করবেন?

শেখ আমিনুল ইসলাম

বর্ষা এর ছবি

মডেলিং করবো, আরকি??? হি হি হি।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

আসল ব্যাপারটা বর্ষা আপনি ধরতে পারেন নাই। আমার মনে হয় আমাদের মহতী কোনো নেত্রীর "ডাইনী" রূপ দিতে গিয়া ব্যস্ত শিল্পীর হঠাৎ আপনার কথা মনে হইছিলো। দেঁতো হাসি

.
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

বর্ষা এর ছবি

আপনি তো আমাকে সিরিয়াস টেনশনে ফেলে দিছেন। সকাল থেকে আয়না দেখতেছি খালি!!! বিদেশে দেশী পার্লার ও নাই যে চুল উঁচু করে বেঁধে আসবো!!! রঙ কালো দেখে এতোদিন বুঝিনাই---এখন তো কেমুন কেমুন লাগতেছে নিজেকে!!!

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

অতিথি লেখক এর ছবি

যান আপুনি!! আপনি কি এত খারাপ নাকি? আপনার হাসিটা খউপসুরত!! মাইরি বলচি !! হাসি

একদম তিন সত্যি, আপনার প্রোফাইলের ছবিটা সত্যি দারুন। কিউট একটা হাসি। আমার দাঁতগুলান যদি আপনের মত সুন্দর হইতোগো!! আমার দাঁত হইসে ত্যাডাব্যাকা আর সোনায় মোড়ানো (হইলদা কালার!! মন খারাপ )

আর শেষে আপু আবারো বলি, লোকের কথায় কান দেবেন না। আপনার এই ছুডো ভাইডি আপনারে পছন্দ কইরা ফেলসে!! আরেকটা আপু জুটাইতে চাইসিলাম (তীথিডোর আপু), কিন্তু দাবড়ানির ডরে কিছু কইতারিনাই!!

আর আমাকে প্লিজ কেউ আপনি বলবেন না, আমিই মনে হয় সবার ছোট। আমি এই বছর মাত্র বুয়েটে আর্কিতে ভর্তি হলাম।
আর আমাকে তানভী ডাকলেই চলবে। আমার পুরান আরেক প্রোফাইল তানভী নামে খুলেছিলাম এবং ঐটার আগামাথা সব ভূলে গেছিলাম, তাই এই নতুন নিক "আমিই তানভী" দিয়ে লিখছি।

আমিই তানভী |

বর্ষা এর ছবি

ইশশ!!মাত্র ভর্তি হয়েছো!!! আন্ডারগ্রাডটা পুরা ট্রেনের মতো যায়। আশা করি জার্নিটা এনজয় করবে। তুমি চুরি করে তীথিডোরের একটা ছবি আমাকে ইমেইল করে দিও।:)

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

অতিথি লেখক এর ছবি

ইয়ে আপু! তীথিডোর আপু কি একই ট্রেনেই আছেন? তাইলে আর কি লাগে!!
আর আপনি বলেছেন তো আমি ছবি পাঠাবোই। চুপিচুপি পাঠাতে হবে ক্যান? ঝাপায়া পইড়া ছবি তুইলা নিয়া আসবো!!(আগে দেখা হোক!!)

তিথীডোর এর ছবি

তানভী খোকা;
আরেকবার আমার নিক ভুল বানানে লিখলে শুধু দাবড়ানি না.. পিওর ধোলাই লাগাবো!
বর্ষা'পুকে বড় ভালু পাই, তাই আপাতত কিছু বললাম না...

--------------------------------------------------
"সুন্দরের হাত থেকে ভিক্ষা নিতে বসেছে হৃদয়/
নদীতীরে, বৃক্ষমূলে, হেমন্তের পাতাঝরা ঘাসে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

বর্ষা এর ছবি

ইশশ আমারো ভুল করা উচিত হয়নি, পরের বার আর ভুল করবো না।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

অতিথি লেখক এর ছবি

তীথিডোর আপু,
ধোলাইয়ের অপেক্ষায় রইলাম!! দেঁতো হাসি

দ্রোহী এর ছবি

হাসি

বর্ষা এর ছবি

হাসি

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

তুলিরেখা এর ছবি

হাসি
হাসি
হাসি

ভাগ্যিস ছবিটবি কোথাও দিই না। আমারটা সুজনদা আঁকলে সচলে পেত্নীচতুর্দশী করতে হতো। (বেঁচে গেছি ভাবে ইমো, এখনো ডেভুরা বানান নাই )

-----------------------------------------------
কোন্‌ দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

বর্ষা এর ছবি

পেত্নীচতুর্দশী কি জিনিস? হয়ে যাক আরেকটি উপকথা...।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

তুলিরেখা এর ছবি

পেত্নীচতুর্দশী! আরে সে এক বিপ্লব!
এমনিতে তো দীপাবলির(কালিপূজা) আগের দিন ভুতচতুর্দশী। সেদিন চোদ্দোরকমের শাক টাক নাকি খেতে হয়। তো আমাদের কালের বেশ তেজী ফেমিনিস্ট মেয়েরা খুব রেগে গেল, বললো- কেন, শুধু ভূতচতুর্দশী কেন? পেত্নীরা কি বানের জলে ভেসে এসেছে? পেত্নীচতুর্দশীও করতে হবে! হাসি

-----------------------------------------------
কোন্‌ দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

লুৎফুল আরেফীন এর ছবি

আমি মূলত ভয় পাইছি! এখনও ভয় কাটে নাই!
ছবি যারপরনাই ভয়ঙ্কর হইছে!

বর্ষা এর ছবি

এসবই ষড়যন্ত্র!! এই সব মানিনা!!! ...ইয়ে মানে জুলিয়ান ভাই চেহারায় মিল পাওয়ার পর আমি কেনো যেনো আচার আচরণেও মিল খুঁজে পাচ্ছি!!!

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

সুহান রিজওয়ান এর ছবি

বাজি, সুজন্দা আমার খোমা আঁক্তে পার্বেন্না- পারলে আইঁক্যা দেখাইতে বলেন ... দেঁতো হাসি

_________________________________________

সেরিওজা

বর্ষা এর ছবি

১০০% সঠিক। আমি তোমার ফেইসবুকের এক ছবির চেহারার সাথে আরেক ছবির চেহারার মিল পাইনা, ফিক্সড চেহারা না হইলে কেম্নে ছবি আঁকবো সুজনদা?

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

ধুসর গোধূলি এর ছবি

- চৌহান মিয়ারে গাছের সাথে মোটা দড়ি দিয়ে বেঁধে, ফিক্স করে তারপর ফটুক তুলে সেটা সুজন্দাকে পাঠানো হৌক।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সবজান্তা এর ছবি

সুজন্দা, এইবার কইলাম আমি সিরিয়াস মাইন্ড কর্লাম।

প্রাগৈতিহাসিক কালে যখন ডাইনোসোরের পিঠে চইড়া স্কুলে যাইতাম, আর আরবের লোক খোর্মা খেজুর ছাড়া কিছুই খাইতো না- সেই যুগের সচলের এক পোস্টে আমার মন্তব্যের পর আপনি আমার ছবি চাইসিলেন।

আমার তো মনে হয় আমার নাতিও আইসা তার দাদুর "সুজঞ্চৌ" কতৃক আঁকা ক্যারিকেচার দেখতে পাবে না।

আমার নাতির জন্য দুঃখ লাগতেসে। মন খারাপ


অলমিতি বিস্তারেণ

মৃত্তিকা এর ছবি

আপনার কার্টুনটা চমৎকার হয়েছে বর্ষা'পু! খুবই সুইট।
সুজন্দার কাজের লিঙ্কটা দেখলাম.........অসাধারণ সব কার্টুন!!

বর্ষা এর ছবি

ধন্যবাদ সুজন্দাকে। ওনার ব্লগে গেলে আমার তো মাথা খারাপ হ্যে যায়।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

শাহেনশাহ সিমন এর ছবি

ছবিটা দেখে হো হো হো
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

বর্ষা এর ছবি

কেনু? কেনু?

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

ভেড়া এর ছবি

সুজনদা আপনাকে পছন্দ করে না মনে হচ্ছে খাইছে

বর্ষা এর ছবি

কেম্নে বুঝলেন, বুঝায়া বলেন। হাসি

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

তানবীরা এর ছবি

দারুন দেখাচ্ছে বর্ষা। পাত্রকে মেইল করো।

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

বর্ষা এর ছবি

ইয়ে আগে ভালো পাত্র খুঁজে বের করুন তারপর আমি না হয়...।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

অতন্দ্র প্রহরী এর ছবি

আমার কাছে দেখতে হেলেনা বনহ্যাম কার্টার-এর মতো লাগতেসে দেঁতো হাসি

বর্ষা এর ছবি

হা হা হা
********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।