যেমন গেল ঈদ

কেমিকেল আলী এর ছবি
লিখেছেন কেমিকেল আলী (তারিখ: রবি, ১৪/১০/২০০৭ - ৮:৫৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

এবারকার ঈদ গতবারের মতই নিরামিষ হবে বলে মনে মনে ঠিক করে রেখেছিলাম। সেই ধারনা থেকে কিছুটা সরে এসেছিলাম গত কয়েকদিনের ঘটনাগুলোর জন্য।
গত কয়েকদিন ধরে কম করে হলেও দশবার একজন ফোনে জানিয়েছিল রাতে যেন তার বাসায় ছাড়া অন্য কোথাও দাওয়াত না নেই। আর গতরাতে আর একজন বড় ভাই ফোনে জানিয়েছিল উনি আমাকে সকালে নামাজে যাবার জন্য রাইড দিবেন।

কারন নামাজের স্থান আমার বাসা থেকে বেশ দূরে। কাজে কাজেই গতরাতে মনে বেশ আনন্দ নিয়েই ঘুমিয়ে ছিলাম।
সকাল সাড়ে আট টায় নামাজ হওয়াতে সাড়ে সাতটায় ঘুম থেকে উঠে রেডি হয়ে সেই বড় ভাইয়ের জন্য অপেক্ষা করতে লাগলাম। সময় গড়িয়ে বাসে যাবার সময়ও চলে গেল। উনাকে ফোন করার রুচি হল না। দশটার দিকে কিছু নাস্তা করে আবার ঘুমিয়ে গেলাম।

দুইটায় ঘুম থেকে উঠে ঝিমাইতে ঝিমাইততে রাত আট টা বাজল। আস্তে আস্তে রেডি হলাম রাতের দাওয়াতের জন্য। উনার বাসা আমার বাসা থেকে সামন্য দূরে। ৫/৭ মিনিট পায়ে হেটেই উনার বাসায় গেলাম। গিয়ে দেখি উনারা বাসায় নাই।

রাগে, দুঃখে, ক্ষোভে ক্ষান্ত হয়ে ফিরে আসলাম।
মনে হচ্ছে ঈদটা না আসলেই বেশি ভাল হত।


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

কষ্ট পাইলাম। কিন্ত ঈদ নিয়ে আমার কষ্টটা অন্যরকম ছিল। সেটা আরেকদিন লিখব। লেখার এত বিষয় এখন মাথায় কিন্তু লিখার সময়টাই নাই। আহারে ফল সেমিস্টার!

আরিফ জেবতিক এর ছবি

শালার ফোন নাম্বারটা আমারে একটু দেন ।
একটা সুন্দর করে গালি দেই।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

কমিউনিকেশন ম্যান। সেলফোনে ফোন করলেই তো ঝামেলা থাকত না! দুঃখিত ম্যাড়মেড়ে ঈদের জন্য। আমার পক্ষ থেকে এক গাদা ভার্চুয়াল খানা আপনার জন্য।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

দুপুর আড়াইটায় ঘুম থেকে উঠে ভাত খাইলাম। কফি খাইলাম। ধ্যুত কিসের কি?সেই একই রকম একটা দিন।মনে মনে ভাবলাম ঈদ বলে কিছু নাই।আবার ঘুম।দিন শেষ।

সৌরভ এর ছবি

হুমমমমম
সবাই দেখি আমার মতো দুঃখবাদী লেখা লিখতে শুরু করলো। মন খারাপ

খিদা লাগসে, রাসায়নিক আলি ভাই। চলেন, কেএফসি থেকে মুরগী মেরে আসি।


আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

দুর্বাশা তাপস এর ছবি

সমব্যাথী। আপনার সামনের দিন ভাল কাটুক।

==============================
আমিও যদি মরে যেতে পারতাম
তাহলে আমাকে প্রতি মুহূর্তে মরে যেতে হত না।

হাসান মোরশেদ এর ছবি

কার এতো বড় বুকের পাটা আমাদের আলীকে এতো বড় ধোঁকা দিলো,তাও ঈদের দিন?
ফোন নাম্বার দেন । লোকটাকে কয়লা বানাই চোখ টিপি
-----------------------------------
মানুষ এখনো বালক,এখনো কেবলি সম্ভাবনা
ফুরোয়নি তার আয়ু

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

মুহম্মদ জুবায়ের এর ছবি

ধরে নিন ওটা ভুল ঈদ ছিলো। আজকের দিনটাকে ঈদের দিন বানান। হাসি

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

অমিত আহমেদ এর ছবি

ওই শালাকে একটা ডলা দেয়া দরকার। নাম-ঠিকানা দেন, আমি আইতাছি।


ভালবাসি, ভালবাসি, ভালবাসি তোমায়!
ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।