কাঁটা সজারুর নয় কাঁটা গোলাপের

দেবোত্তম দাশ এর ছবি
লিখেছেন দেবোত্তম দাশ (তারিখ: শুক্র, ২৯/০৮/২০০৮ - ৭:৫৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

“এরকম একটি মেয়েকে জীবন-সাথী হিসেবে পেলে আমার জন্ম সার্থক হয়ে যেতো” - সুমন
“তা ঠিক, তুমি কি জানো কাঁটাবিহীন গোলাপ হয় না !! হলে সেটাকে আর গোলাপ বলে না” - সুমেল

গোলাপের কাঁটা হবে এটা সবার জানা, কিন্তু তাই বলে কাঁটার ভয়ে কি সবাইকে পিছিয়ে যেতে হবে ?
পিছিয়ে অনেকেই যায়, তবে আমি জানি তোমার মতো পুরুষসিংহরা এতো সহজে পরাজয় মেনে নেয় না

কিন্তু সুমেল, তুমিই বলো এই মেয়েকে কি, যে কেউ জীবন-সাথী হিসেবে পেতে চাইবে না ?
অবশ্যই সুমন, আমিও এই মেয়েটিকে জীবন-সাথী হিসেবেই পেতে চেয়েছিলাম ।

এই গোলাপ আমি কাঁটা সমেত নিতে রাজি !!
আমিও তখন কাঁটা সমেত নিতে রাজি ছিলাম !!!

আমি আবারো বলছি এই গোলাপ আমি কাঁটা সমেত নিতে রাজি --- সুমন
তোমার মতো টগবগে, তরতাজা, শিরদাঁড়া সমেত মানুষই পারবে এই পতিতা মেয়েটিকে জীবন-সাথী করে নিতে, তোমাদের দুজনের জন্য রইলো আমার শুভেছা --- সুমেল

---------------------------------------------------------------------
সচলায়তন পড়তে পড়তেই সময় চলে যায়, লেখার আর সময়ই পাই না বা বলতে হয় আলসেমিতে লেখা আর হয়ে ওঠে না । সংসারী মানুষ, খেটে খেতে হয়, পেটের ভাত যোগাতেই পায়ের ঘাম উল্টোপথে মাথায় ওঠে, কিন্তু আজ ঠিক করেই ফেলেছিলাম ঘিলুর ভেতর ঘুরতে থাকা অনুগল্পটাকে বাইরে ছুঁড়ে ফেলবো।


মন্তব্য

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

পতিতা আর গৃহবধূ বলে মেয়েদের আলাদা কোনো পরিচয় নেই। তারা সবাই নারী। বেশি জোর দিলে মানুষ।

ঢাকার তিনতারা হোটেলগুলোতে এমন সব পতিতাদের আগমন হয় যে, তাদের স্বামী কিংবা সন্তানরা দেখলেও ভাববে একই চেহারার কত মানুষই তো হয়।
ভালো লাগলো দেবোত্তম। ধন্যবাদ।

পুনশ্চ: কম লেখা ভালো কাজ না।
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

দেবোত্তম দাশ এর ছবি

পতিতা আর গৃহবধূ বলে মেয়েদের আলাদা কোনো পরিচয় নেই। তারা সবাই নারী। বেশি জোর দিলে মানুষ।

আপনাদের মতো পুরুষসিংহরা পাশে আছেন বলেই আমরা জোর গলায় বলতে পারি "এই গোলাপ আমি কাঁটা সমেত নিতে রাজি "

আপনাকে অনেক অনেক ধন্যবাদ
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

অতন্দ্র প্রহরী এর ছবি

ভালো লাগল।
জুলিয়ান সিদ্দিকীর মন্তব্যের সাথে একমত।
_________________________________________
বিষন্নতা ছোঁয় আমায় মাঝে মাঝেই, কখনো কি ছোঁয় না তোমায়?

দেবোত্তম দাশ এর ছবি

অশেষ ধন্যবাদ আপনাকে
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

রাফি এর ছবি

যা বলার জুলিয়ান ভাই সুন্দর ভাষায় বলে গেছেন।
ভাল লাগল লেখাটা...

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

দেবোত্তম দাশ এর ছবি

জুলিয়ান ভাইএর সাথে আমিও সহমত
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

পলাশ দত্ত এর ছবি

ছোটো ছোটো প্রাণ ছোটো ছোটো কথা? ভালোই তো।।

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

দেবোত্তম দাশ এর ছবি

একদম ঠিক বলেছো
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

মুশফিকা মুমু এর ছবি

মন খারাপ ভাল লিখেছেন চলুক
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

দেবোত্তম দাশ এর ছবি

প্রথম সাইনটা দেখে ভয় পেলাম মুমু,
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।