নজু ভাইয়ের "ভালোবাসার হলুদ বৃষ্টি"

ধুসর গোধূলি এর ছবি
লিখেছেন ধুসর গোধূলি (তারিখ: শনি, ০৪/১০/২০০৮ - ৮:৫৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

নিজের ডিশ কানেকশন না থাকায় দেশীয় কোনো চ্যানেল দেখার সুযোগ নেই। ঈদের অনুষ্ঠানগুলো একের পর এক ফষ্কে যাচ্ছে। হাতের কাছে ইন্টারনেট আছে। তার কল্যানেই নজু ভাইয়ের ভালোবাসার হলুদ বৃষ্টি

ডাউনলোড করার সুযোগ থাকছে এখানে কিংবা সরাসরি দেখতে চাইলে প্রথম পর্ব এখানে আর দ্বিতীয় পর্ব এখানে

ফিল স্পাস!!!

বিদ্রঃ কোনো এররের টেরর দেখে ভয় পাবার কিছু নেই। দুয়েক মিনিটের মধ্যেই আবার ঠিক হয়ে যায়।


মন্তব্য

রানা মেহের এর ছবি

দিলোনাতো ডাউনলোড করতে
কী সার্ভার এরর বলে
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

ধুসর গোধূলি এর ছবি

- মাঝে মাঝেই এই এরর দেয়, ব্যাপার না।

http://www.bd-natok.com/banglanatok/content/view/1437/211/1/1/ এই লিংকে দেখতে পারেন। নিচের ডাউনলোড লিংক আছে। ওখান থেকে সরাসরি এবং ডাউনলোড, দুই ভাবেই নাটকটি দেখা সম্ভব।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুমন চৌধুরী এর ছবি

দেখতাছি....না হৈলে খবরাছে............



অজ্ঞাতবাস

অতন্দ্র প্রহরী এর ছবি

আমি ভাগ্যবান। আমি বাংলাদেশে বাস করি, আমার বাসায় স্যাটেলাইট কানেকশনসহ টিভি আছে, যে টিভিতে নির্বিঘ্নে চ্যানেল আই দেখা যায়। তাই নাটকটা বাসায় বইসাই দেখে ফেলসি। হাসি

আমি দুর্ভাগ্যবান। নাটকটা আমাকে টিভিতে দেখতে হইছে। বিজ্ঞাপনের সৌজন্যে না দেইখা বরং নাটকটার সৌজন্যে প্রচুর বিজ্ঞাপন দেখতে হইসে। এমনকি মাঝখানে রাতের সংবাদও! মন খারাপ

বস, দেশে আইসা পড়েন। আরাম কইরা সব নাটক দেখতে পারবেন দেঁতো হাসি

ধুসর গোধূলি এর ছবি

- দ্যাশে আসুম কি আরামে নাটক দেখার লাইগ্যা নাকি ব্যারামে বিজ্ঞাপন দেখার লাইগা, কন দেখি? চিন্তিত
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

রায়হান আবীর এর ছবি

প্রহরী ভাই যা বলছেন আমারও একি কেস। তবে উনি খবরের পরে দেখছেন। আমি আর দেখতে পারি নাই। নজু ভাইয়ের কাছ থেকে নাটকটা নিয়া নিমু ভাবতেছি। গুরু আপনে উধাও ক্যান?
=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

রেনেট এর ছবি

দুই লিঙ্কের কোনটা দিয়াই নাটক দেখতে পারলাম না মন খারাপ
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ধুসর গোধূলি এর ছবি

- পারবেন। মাঝে মাঝে এরর দেখায়, যেমনটা আগে বললাম। একটু পরপর টিবি মারতে থাকলেই তাহার দেখা মিলিবে। আমি দেখছি, শুরুটা হইলো নজু ভাই ক্যামেরা ফিট করছে আন্ধার রাইতে বাঁদার থাইকা একটা গ্রীল দেওয়া বারান্দার দিকে। তারপর দেখবেন মোমবাতি জ্বলার দৃশ্য, তারপর কেক, তারপর কথোপকথন, তারপর আশাহত...। সবই তো কয়ে দিলাম, বাকীটা কষ্ট করে দেখে নেন।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দুনিয়াতে এতকিছু আছে নাকি? খাইছে।
ধন্যবাদ ধূগোদা।

নাটক তো ঘোড়ার ডিম... তবে এই উছিলায় আপনের একটু দেখা মিললো... থাকেন কই?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ধুসর গোধূলি এর ছবি

নাটক তো ঘোড়ার ডিম... তবে এই উছিলায় আপনের একটু দেখা মিললো... থাকেন কই?
নজু ভাই, আছি তো আশে পাশেই। চোরাগুপ্তা হামলা করি মানে লগডইনহীন অবস্থায় পড়ি আরকি! হাসি

গুণী লোকের কদর সবসময়ই আছে বস। কে বা কাহারা পুরা ঈদের অনুষ্ঠানই আপলোডাইতাছে এই অধমগো কথা চিন্তায় রাইখা। তাগোরে জাঝা ।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

আমি একজনরে রকিং চেয়ারে দুলতে দেখলাম কেবল।
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

খেকশিয়াল এর ছবি

নজরুলদা এইবার ধুগো দেশে আইলে , হেরে দিয়া একটা নাটক বানায় রাইখেন নাইকা-মাইকা দিয়া

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍নাটক প্রচারিত হওয়ার ঘন্টা তিনেকের ভিত্রেই পাইসি টরেন্টে। তখন থিকাই ডাউনলোডাইতাসি। কিন্তু সীডিং-এর মাজুল দশা । এই সময়ে হাফ ইন্টারনেট ডাউনলোড হইয়া যাওনের কথা! অথচ আরও কয়েক ঘণ্টা লাগবো, মনে হৈতাসে।

কারো লাগলে আওয়াজ দিয়েন। আপ্লোডাইয়া দিমুনে কোথাও।

পুনশ্চ. নজু ভাইয়ের ভালোবাসার হলুদ বৃষ্টি - শুনতে ক্যামন জানি লাগে! হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

খেকশিয়াল এর ছবি

নজু ভাইয়ের ভালোবাসার হলুদ বৃষ্টি

গড়াগড়ি দিয়া হাসি

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

ধুসর গোধূলি এর ছবি

- ভাইয়েরা আমার, কোটেশন চিহ্নটার কথা ভুলে হইলেও উল্লেখ কইরেন। এই গরীবরে দৌড়ানি খাওয়াইয়া কী লাভ কন দেখি! মন খারাপ
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

নজু ভাইয়ের ভালোবাসার হলুদ বৃষ্টি

হো হো হো
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

স্বপ্নাহত এর ছবি

কি আর কৈতাম। এমুন একটা কথা শুইনাও ফ্যাক ফ্যাক কৈরা হাসতেসে।

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ডাউনলোড শেষ হলো। সাইজ ৩০৯ মেগাবাইট।
কারুর চাই?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍তথাস্তু। অপেক্ষা করতে হবে কিছুটা।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- এখন আইজুদ্দী আর অপেক্ষায় নাই বস। ঢাকার দেয়ালে দেয়ালে এখন নতুন নাম, "ধুসর গোধূলি"!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

ইশতিয়াক রউফ এর ছবি

গেছিলাম ঈদের খানা খেতে। দেখি চ্যানেল থেকে চ্যানেলান্তর হচ্ছে। হঠাৎ দেখি একটা নাটকে অপি করিম হাওয়ায় কেক সাধে, মানুষ হারিয়ে যায়, ছ্যাবলা ছ্যাবলা সব ডায়লগ মারে। বাসার মালিককে বললাম, "এইসব ছেড়ে ডিস্টার্ব দিয়েন না ভাই, এর চেয়ে সি-এন-এন দেন, পেলিন'কে দেখি"।

এই মাত্র bdbroadcast থেকে নাটকটা ছেড়ে দেখি সেইটাই নজু ভাইয়ের নাটক! খাইছে

দেখা শুরু করলাম।

ইশতিয়াক রউফ এর ছবি

"আকাশের দিকে তাকান, তাহলেই আমার নাম দেখতে পারবেন" এর জবাবে "আপনার নাম কি কাউয়া?" বলানো গেলে ভাল হত। চোখ টিপি

ইশতিয়াক রউফ এর ছবি

নায়িকা কইলাম মাছ বাছার আগে হাত ধোয় নাই!

ইশতিয়াক রউফ এর ছবি

অরুন্ধতির গানটার লিংক আছে কোন?

সরলরৈখিক প্লট, কিন্তু ভাল লেগেছে। লাগে রাহো নজু ভাই!

সেদিনই বলছিলাম একজনকে... মরা হাতি, আর ভাঙা প্রেম -- দুটোরই দাম লাখ টাকা। পার্থক্য হল, একটায় লাখ টাকা আয় হয়, আরেকটায় ব্যয়। খাইছে

ধুসর গোধূলি এর ছবি

- গান যেমন তেমন দুইটা সাইড সহকারী নাইকার ডায়লগ শুনে আমি কাইত!

হেপি "বির্থ ডে" টু ইউ আর আশ্রমের নাইকার কথা শুইনা আমি নাই। জয়তু নজু ভাইয়ের সাইড নাইকারা! দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভাইরে... এগরেই যে তেল দিতে হয়...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আমি একজনা এর ছবি

আমিও কাইত!
অসাধারন নাটকটির চরম মানহানি--
নজু ভাই কইথাইক্যা এইদুই জিনিস যোগাঢ় করলো?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

উহু... উনার ভাঙা প্রেমের দাম আরো বেশি... সেটা লাভজনকও... পৌণে দুই লাখ...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

দেখার লিংকটা দিলেন ইশতিয়াক রউফ। আর এই হচ্ছে ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ডাউনলোড লিংক:

প্রথম অংশ (১৯৯ মেগাবাইট)
দ্বিতীয় অংশ (১০৮ মেগাবাইট)

এর মধ্যে আবার কম সাইজে পেয়ে গেলাম।
প্রথম অংশ (৩৮ মেগাবাইট)
দ্বিতীয় অংশ (৪৫ মেগাবাইট)

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি ফার্স্ট পার্ট নামাইছিলাম দেখতে বিষয়টা... রেজুলেশন এত্ত খারাপ... সব দেখি ঘোলা ঘোলা...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

এলোমেলো ভাবনা এর ছবি

ঈদের নাটক হল বিরিয়ানীর সাথে বোরহানীর মত...
না খেলে ভাল লাগে না।

হাসি


হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই,

দুইকে আমি এক করি না এক কে করি দুই৷

আহমেদুর রশীদ এর ছবি

হলুদ কালারের বৃষ্টি দেখবো বলে ফ্রি ফ্রি খবর পর্যন্ত দেখলাম।কিন্তু নজরুল ফাঁকি দিলো।ডিরেক্টররা এরকমই হয়।কী একটা সিনেমায় নায়িকা গোসল সাইরা যেইনা কাপড় বদলাইতে লাগছে-তখনই সামনে দিয়া ট্রেন চালাইয়া দিলো ব্যাটা ডাইরেক্টর।

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

ধুসর গোধূলি এর ছবি
অমিত আহমেদ এর ছবি

নাটক দেখছি। সামান্য সমালোচনা করতে মন চায়। কিন্তু নজরুল ভাই বটি নিয়ে দৌড়ানি দিতে পারে। উনাকে হাতে রাখা প্রয়োজন। দেশের সব সুন্দর মেয়ের সাথে উনার চিন-পরিচয়।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সমালোচনা করলে বটি নিয়া দোড়ানি দিবো কেন?
আর যদিও আমার ছেলেদের হাতের চেয়ে মেয়েদের হাতই পছন্দ... তবু আপনে গালি দিলেও আপনের হাতে থাকবো... সমস্যা নাই।
নির্দ্বিধায় সমালোচনা করেন। এই নাটকের দোষত্রুটি যা যা আছে তা তো আমার মুখস্ত।

কিন্তু আমি তো শুনি আপনার স্টকেই বালিকা বেশি। আমারই তো আপনাকে হাতে রাখা বেশি দরকার মনে হইতেছে।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অমিত আহমেদ এর ছবি

অভিনেতা মিলন নাকি লীলেন ভাইকে বটি নিয়ে তাড়া করেছিলো, তাই মজা করে বললাম।

একদম সংক্ষেপে বলি - আবহসঙ্গীত ভালো লাগেনি। কাহিনীর সাথে যায় না। এমন পড়েছিলাম আবহসঙ্গীত হবে এমন যেনো দর্শক বুঝতেই না পারে ব্যাকগ্রাউন্ডে সঙ্গীত চলছে। বিশেষ করে ধুমধাড়াক্কা বিট একদমই ভালো লাগে নাই। ক্রিকেট খেলার সময়টা স্লোমোশনে ধরার দরকার কি ছিলো? আবার অনুষ্ঠানের সময়? গল্প যেমনই হোক, ডায়ালক খুব চিজি। এতো চিজি ডায়ালগের দিন তো আর নাই। খটকা লাগা বিষয়গুলোই শুধু বললাম। তাই বলে নাটক ভালো লাগে নাই তা কিন্তু না। বেশ ভালোই লেগেছে। বিশেষ করে অপি করিম ও ইন্তেখাব দিনারের অভিনয় দেখে মুগ্ধ হয়েছি।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

থ্যাঙ্কস অমিত... আবহসঙ্গীতের বিষয়টা নিয়া খটকা আছে... আপনার কথা সত্য... তবে এই নাটকের আবহ সঙ্গিতের প্রশংসাই পাইছি বেশি।
তবে আবহ সঙ্গিতের সঙ্গে সঙ্গিত মিলে নাই... সেইটা আমারও মনে হইছে। কিন্তু প্রডিউসার নিজেই যখন নাট্যকার... টাকার মালিক... তখন আর কিছু কই কেম্নে?
এই কারনেই ডায়লগ নিয়াও কিছু বলি নাই। ক্রিকেট খেলার সময় স্লো করছি ভালো লাগছিলো বইলা... আপনার ভালো নাই লাগতে পারে। তবে আমার ভালো লাগছে। নাটক খারাপ লাগলেও সেটা নির্দ্বিধায় বলতে পারেন... এবং আসলে সেটাই শুনতে চাই ।

কম বাজেটের প্রডিউসারমুখি নাটক খুব ভালো করার কিছু থাকে না। আর সত্যি বলতে নাটক বানানোর সময় আমাদের টার্গেট দর্শক থাকে গৃহবধূ আর গৃহভৃত্যরা... মাঝে মাঝে কিছু নাটক বানাই নিজের মন মতো... সেগিলি দেখাইলে জানাবো নে।

______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আরিফ জেবতিক এর ছবি

দূর্দান্ত বলেছেন । আমার কাছেও তাই মনে হয়েছে ।

অমিতাভ রেজার নাটকটি দেখে আমার মনে হয়েছে মার্কেজের গল্পটা যাদের পড়া আছে , তারা অমিতাভকে নিয়ে হতাশা প্রকাশ করতে পারে ।

পরে শুনলাম , ঐ প্রডিউসারের চাপাচাপিতে এই সর্বনাশ ।

ধুসর গোধূলি এর ছবি

- প্রযোজক এরম ক্যা? মাছ খাওয়ানোর বিয়ে বাড়ির দৃশ্যে যে চেয়ারের চেহারা দেখানো হইছে, সেইটারেই পরে চশমাচোখের রোদেলার আশ্রমে যে একটা চেয়ারের খোমা দেখা গেছে, সেইখানে ফিট করে দিছে। এইটা কেমন কথা? চেয়ারের খোমা বদলাইলে কাহিনীর সমস্যা কী?

আর এতো সুন্দর সুন্দর মাইয়া গাও জ্বালানোর মতো কথা কইবো ক্যান? এই কথা শুইনাই তো লোকজন ডরের চোটে চ্যানেল ঘুরায়া ফেলবো!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভাইরে... টানা ২২ ঘণ্টা শুটিং করছি... ঘুম থিকা উঠছি তারও তিন ঘণ্টা আগে... ঘুমাইতে গেছি আরো দুই ঘণ্টা পরে... মোট ২৭ ঘণ্টার ধকল... সেখানে চেয়ার দেখার টাইম কই? মাছ খাওয়ানোর দৃশ্য যখন করি তখন মাঝ রাইত পার হয়া গেছে... হাতে আছে আরো পাঁচটা সিকোয়েন্স... শেষ করতেই হইবো... উপায় নাই... তখন চেয়ার না থাকলে মাটিতেই বসায়া দিতে রাজী আমি।

ভাইরে... দুনিয়াটা অনেক কঠিন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ধুসর গোধূলি এর ছবি

- হৈ মিয়া, ক্ষ্যাপেন ক্যা?
ক্ষ্যাপলে কইলাম আরও খুত বাইর করুম, শুরুই তো করি নাই অখনো। চিনেন তো না মিয়া। ব্লিচিং পাউডার দিয়া বিধৌত দুধ থাইকাও কাইল্যা জিনিষ বাইর করার বিরল খাইছলত আছে কইলাম!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ক্ষেপলাম কৈ? আজীব? আমি ক্ষেপ মারি... ক্ষেপি না... ক্ষেপ মারলে টাকা আসে... ক্ষেপলে টাকা আসে না।
হো হো হো
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কিছুই করার থাকে না বস... আমি খুব সোজা থিউরি বুঝি... যে নাটক বিক্রি কইরা খরচ উঠার পরেও প্রডিউসারের লাভ থাকে সেইটা ভালো নাটক। দেঁতো হাসি

নাটক আমি বানাই একেবারেই প্রফেশনালি... টাকা আসে তাই... এইটাতে কোনো শিল্প মাধুর্য নাই।

অমিতাভ নাটক বানায়াও অনেক টাকা পায়... তার প্রডিউসার মুখি কম হইতে হয়... আমার অবস্থা তারচেয়ে অনেক বেশি খারাপ। সেই অমিতাভই বিজ্ঞাপনে অনেক হাতিঘোড়া মারতে পারে... কিন্তু তার নাটকের এই দশা... কারন আসলে একটাই... উপায় নাই গোলাম হোসেন।
সেই উছিলায় এখন আর চেষ্টাই করি না।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আহমেদুর রশীদ এর ছবি

গোলাম হোসেনদের তান্ডব সবখানেই......

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

মুশফিকা মুমু এর ছবি

একটু পরপর চোখ ঝাপসা হলে নাটক দেখব কিভাবে? শান্তিমত দেখতেই পারলাম না কান্নাকাটির জন্য, নজরুল ভাই খুব ভাল লাগল। একটা সিনে একটা জায়গা ছিল যখন অপি ফোনটা ওফ করে, চারপাশে পানি ঐ জায়গাটা কোথায়? লিংক দেয়ার জন্য ধন্যবাদ ধু-গো ভাই।
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।