আমার বসে থাকতেই ভাল লাগে

দুর্বাশা তাপস এর ছবি
লিখেছেন দুর্বাশা তাপস (তারিখ: রবি, ১৪/১০/২০০৭ - ৮:১০অপরাহ্ন)
ক্যাটেগরি:

যারা পাহাড়ের চূড়ায় চূড়ায় লাফিয়ে বেড়াতে চায় তারা যার যার পথে চলে যাক। আমি এইখানে বসে রব। এভাবেই সময় গড়িয়ে যাবে। আমার প্রিয় পাতা হলুদ হয়ে ঝরে যাবে। ধীরে ধীরে মানুষ দৌড় শিখে জন্ম নেবে। অভিধান থেকে 'হাটা' শব্দ ছেটে দেয়া হবে। কংক্রিটের আকাশ তৈরী একদিন সম্পন্ন হবে। মহাকাশ সুন্দরীদের কুমারীত্ব একে একে মোচন করা হবে। মানবিক আনবিক গবেষণার হুল্লোরে চারিদিকে কা কা কাক ডেকে যাবে। জোনাকীরা ইতিহাসের বইয়ের পাতায় আলো ছড়াবে। মানুষ দোকান থেকে হাসি কিনে ঘরে ফিরবে। এবং মানুষ এইভাবে সুখী হবে।

হোক, মানুষ সুখী হোক। আমার বসে থাকতেই ভাল লাগে। শুধু মাঝে মাঝে খুব ইচ্ছে করে শৈশবের নদীতে স্নান করতে আর ইচ্ছে করে পাটক্ষেতের পাশে শেয়ালের পাল দেখতে।


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ভালো। এই টাইপের লেখাগুলো আরএকটু লম্বা হলে বড়ই ভাল হতো।
...............................
আমার লেখাগুলো আসে স্বপ্নের মাঝে; স্বপ্ন শেষে সেগুলো হারিয়ে যায়।

দুর্বাশা তাপস এর ছবি

ধন্যবাদ অরূপ এবং প্রকৃতিপ্রেমিক। লেখা আরেকটু বড় হলে ভাল হয়, আমিও বুঝি কিন্তু ভাল লাগে নাগো ভাইজান, কিচ্ছু ভাল লাগে না, লিখতেও ভাল লাগে না।

==============================
আমিও যদি মরে যেতে পারতাম
তাহলে আমাকে প্রতি মুহূর্তে মরে যেতে হত না।

মুহম্মদ জুবায়ের এর ছবি

I am just sitting here watching the wheels go round and round
I just love to watch them roll...

ভালো লাগলো।

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

আরিফ জেবতিক এর ছবি

দুর্বাশা তাপস লিখেছেন:
ধন্যবাদ অরূপ এবং প্রকৃতিপ্রেমিক। লেখা আরেকটু বড় হলে ভাল হয়, আমিও বুঝি কিন্তু ভাল লাগে নাগো ভাইজান, কিচ্ছু ভাল লাগে না, লিখতেও ভাল লাগে না।

ব্যাপার না,সবারই মাঝে মাঝে এমন হয়।ঠিক হো যায়ে গা।
কোথাও গিয়ে একটা আড্ডা আর হাউকাউয়ে বসে যান কিছুক্ষন ।

হাসান মোরশেদ এর ছবি

হাসি
-----------------------------------
মানুষ এখনো বালক,এখনো কেবলি সম্ভাবনা
ফুরোয়নি তার আয়ু

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

ধুসর গোধূলি এর ছবি
দ্রোহী এর ছবি

আমার বসে থাকতেই ভাল লাগে বেশী। আর তাই সারাদিনই বসে বসে সময় কাটাই।


কি মাঝি? ডরাইলা?

তিথীডোর এর ছবি

"বসে থাকতেই ভালো লাগে"
হ!
আমারো..

--------------------------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

তিথীডোর এর ছবি

"বসে থাকতেই ভালো লাগে"
হ!
আমারো..

--------------------------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

দুর্বাশা তাপস এর ছবি

আপনি এতদিনের পুরোনো লেখা খুজে বের করেছেন দেখে অবাক হলাম। মন্তব্যের জন্য ধন্যবাদ।


আমিও যদি মরে যেতে পারতাম
তাহলে আমাকে প্রতি মুহূর্তে মরে যেতে হত না।

==============================
আমিও যদি মরে যেতে পারতাম
তাহলে আমাকে প্রতি মুহূর্তে মরে যেতে হত না।

রিম সাবরিনা এর ছবি

আমারো বসে থাকতে ভালো লাগে। আমার ধারণা জীবনের একটা বড় অংশ আমি কোন কাজ না করে বসে বসে কাটিয়ে দিচ্ছি...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।