আজ আড্ডায় আমি থাকছিনা

দুর্বাশা তাপস এর ছবি
লিখেছেন দুর্বাশা তাপস (তারিখ: সোম, ১৫/১০/২০০৭ - ১০:০৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

বন্ধুরা, আজ আড্ডায় আমি থাকছিনা।

চব্বিশ বছর বেঁচে আছি। কেন বেঁচে আছি? কারন মরতে চাইনি। কেন মরতে চাইনি? আমি জানি না। প্রত্যেকবার সঠিক সিদ্ধান্ত নিতে চেয়েছি। একবারও পারিনি। অজস্রবার প্রতিবাদ করতে চেয়েছি। কখনও পেরে উঠিনি। কেন এমন হয়? আমি জানি না। আমি আমাকে প্রশ্ন করেছি। আমি আমাকে উত্তর দিতে পারিনি। আমার ভেতরে ডাকাতি হয়ে গেছে। আমি দাবী করতে পারিনি। কেন পারিনি? আমি জানি না।

একটু আগে আমি তাকে দেখলাম। তার এক পা ছিল না। এক চোখ না থাকলে কানা হয়, এক পা না থাকলে কি হয় জানি না। সে ক্র্যাচে ভর দিয়ে হাটছিল, সেটা ঠিক ক্র্যাচ ছিল কিনা জানি না। সে এভাবেই হেটে যাবে চার মাইল, ঠিক পৌছুতে পারবে কিনা জানি না।

ঠিক সেইমূহুর্তে আমি নিজের পায়ের দিকে তাকিয়েছি এবং ঠিক তক্ষুনি জীবনের একমাত্র সঠিক সিদ্ধান্ত নিয়েছি। আর মাত্র দুই মিনিট। আমি পায়ে হেটে বিশ্ব পরিক্রমায় বেরুচ্ছি।

বন্ধুরা, আড্ডায় আমি আর থাকছি না।

(এটা ঠিক 'লেখা' হয়েছে কিনা জানি না। না হ'লে কি করণীয় বুঝতে পারছি না)


মন্তব্য

আরিফ জেবতিক এর ছবি

হাসি

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

আসলেই? অ্যাঁ

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

আয়-হায়, না বুইঝাই দেখি ইমোটিকন দিয়া ফেলছি হাসি

ইশতিয়াক রউফ এর ছবি

রান, ফরেস্ট! রান!

দ্রোহী এর ছবি

ঘটনা কি? দৌড় দিতে মন চায় কেন?
---
লেখার ধার বাড়ছে বলেই বোধ হচ্ছে।


কি মাঝি? ডরাইলা?

অমিত আহমেদ এর ছবি

চলুক


ভালবাসি, ভালবাসি, ভালবাসি তোমায়!
ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

ধুসর গোধূলি এর ছবি
দুর্বাশা তাপস এর ছবি

আপনি কি মীন করলেন আমি তা বুঝলাম নাতো হাসি

==============================
আমিও যদি মরে যেতে পারতাম
তাহলে আমাকে প্রতি মুহূর্তে মরে যেতে হত না।

দুর্বাশা তাপস এর ছবি

আকাশের দিকে তাকিয়ে এক দুই তিন গুনে আমি আমাকে ছুটি দিয়ে দিলাম। দায়িত্ববান লোকে দুনিয়া ভরে গেছে, কাজেই দায়িত্বের কপালে লাথি মেরে বেরিয়ে পড়া যাক। ফরেস্ট গামের সাথে কে কে আছেন হাত তোলেন। নাকি মাঝি ডরাইলেন?

==============================
আমিও যদি মরে যেতে পারতাম
তাহলে আমাকে প্রতি মুহূর্তে মরে যেতে হত না।

বিপ্লব রহমান এর ছবি

... আর মাত্র দুই মিনিট। আমি পায়ে হেটে বিশ্ব পরিক্রমায় বেরুচ্ছি।

আহ! কি বলিষ্ঠ উচ্চারণ!


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

চলুক

আড্ডাবাজ এর ছবি

না চাইলেও আড্ডায় থাকতে হবে। দেখলেন তো বন্ধুরা কিভাবে আপনাকে জাপটে ধরে আছে আড্ডার আসরে। দুনিয়া দেখে কি হবে, বরং আড্ডায় বসে বাঘ ভাল্লুক-বান্দর শিকার করি!!!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।