বাংলাদেশ রাজাকার ও বিলেতের শিক্ষিত সমাজ

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ২৯/১২/২০০৭ - ৯:২২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি ব্লগের ব্যাপারে খুবই নাদান!
এই ভিডিওটা আমি ও আমার সহকর্মিরা মিলে বানিয়েছিলাম (এবং সিডর টাইপ মানষিক অত্যাচারের মুখেও পড়েছিলাম!)

যা হোক যদি কেউ একটু কষ্ট করে লিংকটি থেকে Youtube-এ (http://uk.youtube.com/watch?v=i94HXcnapJ4 এবং ইংরেজি প্রামান্যচিত্রের link-http://uk.youtube.com/watch?v=2TrAB52myWY) গিয়ে ভিডিওটী দেখেন তো দেখবেন ভালর সাথে বেশ কিছু জঘন্য Comment-ও আছে মুক্তি যুদ্ধ নিয়ে। আমি প্রায় সবই Delete-করে ফেলছি কিন্তু মনে একটা প্রশ্ন, তাই সাহস করে ব্লগে ব্যাপারটা জানাতে চাই!
ব্যাপারটা হ্ল আজকাল দেশ এবং মুক্তি যূদ্ধের ব্যাপারে UK-সহ আমেরিকা-কানাডায় এই ধরনের বদমায়েশি টাইপ দুঃসাহস দেখানো বেড়েই চলেছে। যারা দেশে আছেন তারা তো ভাগ্যবান কিন্তু যারা বিদেশ আছেন তারা এমনিতেই দেশকে বিদেশে টিকিয়ে রাখতে হিমশিম খাচ্ছেন তার উপর যেভাবে রাজাকারিয় লেখা-প্রচারনা বাড়ছেই- - - - মানলাম ওরা খারাপ, বদমাইশ, ইতর-পিশাচ……..কিন্তু এখানে মুক্তি যুদ্ধের স্বপক্ষের অনেক বাংলাদেশি কবি (including-পাতি এবং প্রাপ্ত বয়ষ্ক কবি) সা-ঙ-বাদিক আছেন, আছেন লেখক কলামিষ্ট, অথচ এই মুক্ত দেশে থেকেও তারা রাজাকার-আলবদর এবং বিশেষত জামায়াতে ইসলামির দুর্দান্ত উত্থানের ব্যাপারে একটি কথাও লেখেন না, কেন?


মন্তব্য

আরিফ জেবতিক এর ছবি

জনাব রনি মির্জা ,
আপনাকে স্বাগতম । আপনি বাংলা টাইপ করা শিখেছেন দেখে যারপরনাই আনন্দিত ।
তবে নাম না দিলে চলবে না ভ্রাত : ।

আরিফ জেবতিক এর ছবি

ভিডিওটি ভালো হয়েছে । নেক্সট জেনারেশনের কাছে প্রচারে জন্য এগুলো দরকার ।

লেখকের নাম আর ইউটিউব এমবেড করার জন্য এডিট প্যানেলে গিয়ে দেখলাম , গেস্ট হিসেবে পরে আর লেখা এডিট করা যায় না । অরূপ অথবা মাহবুব মুর্শেদই ভরসা ।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

অতিথি লেখক লেখা প্রকাশের পর এডিট করতে পারবে না।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

আরিফ জেবতিক এর ছবি

ঠিক আছে । নয়তো দেখা যাবে একজন লিখে গেছে , আরেকজন এডিট করে বারোটা বাজিয়ে রেখে গেছে । চোখ টিপি

রাশেদ এর ছবি

এই সচলায়তনে অনেকেই আছেন মুক্তি যুদ্ধের পক্ষের আমার একান্ত অনুরোধ আপনার এই সচলায়তনে লেখার পাশাপাশি জামাতি ফোরাম ইউটিউব ইয়াহু সহ আরো যেসব সাইট আছে সেখানে নিয়মিত লিখবেন ।
নতুবা আমরা পিছিয়ে পড়বো

জামাতিদের প্রচারনা ভিডিওগুলোর লিঙ্ক আমি আগেও দিয়েছিলাম আজকে আবার এই পোস্ট এ দিচ্ছি
আসুন সবাই এই মিথ্যাচারের বিরুদ্ধে শক্তভাবে দাড়াই
কোনো আওয়ামি বিএনপি বা জাসদ নয় শুধু বাংলাদেশের জন্য
http://www.youtube.com/watch?v=XLhhBZ7viBI

ইশতিয়াক রউফ এর ছবি

ধন্যবাদ। এই লিংকের অডিও বেতারায়তনে অন্তর্ভুক্ত করার প্রস্তাব করছি।

লুৎফুল আরেফীন এর ছবি

ভিডিওটি ভালো লাগলো। এগুলো আমাদের কালেকশনে থাকা দরকার। আর কয়দিন পর হয়তো সরকারীভাবে পাওয়া কিছুকে আর বিশ্বাস করা যাবে না!

অতিথি লেখক এর ছবি

নাদানের নাম রনি মির্জা। বাংলা লেখা শিখিয়েছেন আরিফ জেবতিক চোখ টিপি

সুশান্তঃ আমি কিন্তু বিলিনি একেবারেই কেউ কিছু বলছেনা, আমি বলতে চেয়েছি এখানে স্বাধিনতার স্বপক্ষের যারা ক্লামিষ্ট, লেখক, ...... তারা কেন কিছু ব্লেন না? হ্যা অনেকেই শনি-রবিবার ঘরোয়া আড্ডায় জামাতের গুষ্টী উদ্ধার করেন (ঘটা ক্রে আমার মত অনেককে দাওয়াতও দেন)......

ইশতিয়াক রউফঃ অডিও বেতারায়ন কি? আমার জিবনে গতকাল রাতেই মাত্র প্রথম লিখলাম (thanks to Arif) তাই .........

প্রায় একবছর পর গত ১৬ই ডিসেম্বর এবং ১৭ই ডিসেম্ব১র রাতে ইংরেজি ডকুমেন্টারিটি ইয়োরোপে আমরা আবারো প্রচার করি। জামাত পন্থি লেখকেরা এতদিন সরাসরি এর বিরুদ্ধে কিছু লেখেনি, এইবার তারা লিখেছে এইসব কথা এবং ভিডিও না-কি বাংলা সিনেমা থেকে কেটে লাগান এবং তাই উচিত ফুটেজের নীচে লিখে দেয়া এগুলো সিনেমা থেকে নেয়া!!! পুরো মুক্তি যুদ্ধটাকেই এরা যে কোনদিন বলে বসবে সিনেমা!

আরিফ জেবতিক এর ছবি

নাদান সাহেব মাঝে মাঝে লিইখেন । ফোনেটিকে লেখার কারনে আপনার লেখা ঠিক জুইতের হচ্ছে না । প্র্যাকটিস চালাতে থাকেন ।

যাক ,আপনাকে একটা মেইল করেছি মির্জা সাহেব ।
যদি না পেয়ে থাকেন ,তাহলে দয়াকরে আমাকে জিমেইলে একখানি মেইল পাঠিয়ে দিন । আমার উপন্যাসটা আপনাকে একবার দেখানো দরকার । সগলের কথাই ওখানে আছে ,তাই সগলরেই জিগাইতেছি ।

নিঝুম এর ছবি

রনি মির্জা একবার "আই-রনি"প্রোগ্রামে কইসিলো,"ভাই আপনাদের
যদি কারো বাংলাদেশ সম্পর্কে বিরূপ কিছু বল্বার থাকে তাহলে দয়া কইরা এই প্রোগ্রামে না।আমার প্রোগ্রামে বাংলাদেশ সম্পর্কে শুধু ভালো কথা বলতে হবে।কিছু মনে না আস্লেও বানায়া বানায়া বলতে হবে।নইলে দয়া কইরা ফোন কইরেন না।"

এর পর থেইকাই আমি উনার ভক্ত।আপনার মত আরো কয়েকটা পাব্লিক মিডিয়াতে দরকার।

খুব বেশী না।

ভালো থাকবেন।
---------------------------------------------------------
যাগায় খাইয়া যাগায় ব্রেক...

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

ইশতিয়াক রউফ এর ছবি

এইসব কথা এবং ভিডিও না-কি বাংলা সিনেমা থেকে কেটে লাগান এবং তাই উচিত ফুটেজের নীচে লিখে দেয়া এগুলো সিনেমা থেকে নেয়া!!! পুরো মুক্তি যুদ্ধটাকেই এরা যে কোনদিন বলে বসবে সিনেমা!

বলে কী?! ঠিক আছে, তথাস্তু। সুশান্তদা এবং অন্যরা, আসুন লেগে যাই এই কাজেই।

অতিথি লেখক এর ছবি

আমার একটা লেখা ৭০ বার ওপেন করা হবে আর তাতে ১৪-১৫টি মন্তব্যও করা হবে স্বপ্নেও ভাবিনি!!! (ব্লগে) প্রথম সন্তানের আগমন সহজ কক্রে দেয়ার জন্যে সকল ব্লগিয় চকিৎসকদের কাছে কৃতগ্য (প্লিজ আরিফ এই বানানের ভুলটা আর ধরিস না, পারছি না)

স্যারের বেতের বাড়ি ছাড়া এইবার বাংলা লেখা শিখলাম,আরিফ শিখাইলো!
যে ভিডিওটি Youtube-এ আপলোড করেছি তার জন্যে কামরুল, সজিব, জিকো আর কাছে আমি কৃতগ্য.

নজমুল আলবাব এর ছবি

বড়ভাই প্রথম লেখাটাই দারুন। বিষয় নির্বাচনের ক্ষেত্রে সেই পুরনো রনিভাই। ভাল লাগছে এখানে দেখে। আরামাবোধ হচ্ছে। মনে হচ্ছে পুরনো প্রান্তিক এই ভার্চুয়াল দুনিয়ায় নতুন করে তৈরি হচ্ছে।

বানান নিয়ে একদম চিন্তা করনা। আমরা বাঙলা একাডেমীর চাকরি করিনা। এখানে যারা পড়ে আর লিখে তারা সবাই নো মাইন্ড ফ্যামেলির মানুষ হাসি

ভুল সময়ের মর্মাহত বাউল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।