কালের ছড়া-০২

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ১২/০৩/২০০৮ - ১১:৫৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

পলিটিক্যাল পার্টিগুলোর
চিন্তা-ধারার সমন্বয়,
বাংলাদেশের প্রেক্ষাপটে
এক্কেবারে কমন্ নয় !

রাজনীতিকের কথার-কাজের
মিল পাওয়াতো দূস্কর-ই;
সব জেনেও ক্যান যে তাদের
সংসদে তাও "পুশ" করি !

কলুষিত রাজনীতিক আর
রাজনীতি হোক বর্জিত..
মেনে নেয়াই "ডেমোক্রেসি"
তুমি হার "অর" জিত !

-রচনাকাল : ১২ মার্চ ২০০৮


মন্তব্য

রাতুল এর ছবি

প্রিয় অতিথি ছড়াকার,
খুব ভালো হয়েছে। চালিয়ে যান।
নামটা দিতে ভুলে গেছেন কি?

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আপনার অন্ত্যমিলগুলো আমাকে মুগ্ধ করেই চলেছে।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রায়হান আবীর এর ছবি

ইনি কিডা? মুই তো ভাবছিলাম এইডা রাতুল ভাই...
---------------------------------
এসো খেলি নতুন এক খেলা
দু'দলের হেরে যাবার প্রতিযোগিতা...

ফারুক হাসান এর ছবি

উত্তম জাঝা!
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

অতিথি লেখক এর ছবি

চমৎকার সব লেখা আপনার, দেখে আমি মুগ্ধ
আহা, যদি এসব দেখে ওই শয়তানেরা হতো স্তব্ধ

আজমীর

অতিথি লেখক এর ছবি

রাজনীতিকে খুব কাছে থেকে দেখেছেন না?খুব ভালো।

-নিরিবিলি

অতিথি লেখক এর ছবি

প্রিয় পাঠক,
আমি রাতুল কালের ছড়া সিরিজের লেখক নই।
কালের ছড়া-১ এর মন্তব্য পড়তে গিয়ে এ মাত্র ব্যাপারটা টের পেলাম।
প্রিয় অতিথি ছড়াকার,
আপানার ছড়া অথবা মন্তব্যের শেষে দয়া করে নাম/অথবা ইমেইল দিয়ে দিতে পারেন।
-----------------------
রাতুল

অতিথি লেখক এর ছবি

আমি তো খুব গৌণ, তাই
লেখার সাথে নাম না দিয়ে
বেছে নিলাম মৌনতাই !

আমার এমন সিদ্ধান্ত
কাউকে যদি "স্যাড" করে,
"সরি" - বলে মন্তব্যেই
ই-মেইল.. দিলাম "এ্যাড" করে ।

aa_bd@yahoo.com

রাতুল এর ছবি

লেখার শেষে অতিথিরা
নাম না দিলে হয় ক্ষতি,

নাম না দেওয়ার সেই ভুলেতে
হচ্ছিল মোর সুখ্যাতি।

-----------------------------
রাতুল

পরিবর্তনশীল এর ছবি

দুই বসের ছন্দের খেলা দেখতে দারুণ লাগছে

অফ কইরা গেলেন কেন

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

শেখ জলিল এর ছবি

আমি তো খুব গৌণ, তাই
লেখার সাথে নাম না দিয়ে
বেছে নিলাম মৌনতাই !

আমার এমন সিদ্ধান্ত
কাউকে যদি "স্যাড" করে,
"সরি" - বলে মন্তব্যেই
ই-মেইল.. দিলাম "এ্যাড" করে

...অতিথি লেখক ছড়াকারের মন্তব্য ছড়াটাও ঝাক্কাস।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।