ব -এ ব্লগ, ব-এ বাংলাদেশ

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ২৬/০৩/২০০৮ - ১:৪৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

আজ সকালে আবার পুরানা একটা দিন মনে হল-
অনেকদিন পরে সকালে বাসায় চিল্লাচিল্লি-আমার দরোজায় ধাক্কা, বাজারে যেতে হবে- বাসায় আমি ক্যামনে বুঝাই - বহুজাতিক নামের যে কোম্পানিতে আমি সপ্তায় ৬ দিন কামলা দিই - রাত ৮টায় বাসায় ফিরি ডেইলি সেইখানে আমি ক্লান্ত - একটা ছুটির দিন সকাল দশটার আগে কেউ আমাকে ডাইকো না-
উঠতে হলো -কারণ, তেল নুন কোনটাই নাই ঘরে - বাজার করার লোকও নাই - মুখে পানির ছিটা মেরে বাসা থেকে বাইর হই-

যখন বেকার ছিলাম - তখন আমার বাদাইম্যা জীবন - জগতের হেন কাজ নাই আমি করি না - বড় ভাবীর মায়ের অসুদ কিনতে হয় মিটফোর্ডের লাজ ফার্মা থেকে - অইটার জন্য আমাকে পাঠায় - গ্যাসের বিল - কারেন্টের বিল - ডেইলি তিনবার বাজারে যাওয়া - সব আমার কাজ-
কথা একটাই - আমি না করলে করবে কে? আমি তো বেকার - এতসব কাজের পরে তখন ভাত খাইতাম - শান্তি লাগতো - খাইট্টা খাই -

এখন সকালে বাজার করা মানে - মাথায় আগুন লাগা, জিনিশপত্রের দাম হিসাবের বাইরে - এখন চাকরি করি, তাই নিজের পকেট থেকে দেয়া লাগল -

ফিরতে রিকশায় উঠি - ঘাম ভিজে চিতি পড়া সাদা শার্ট - পেছনে ফিরে বলে - নতুন সংসার?
আমি বুঝলাম না - কি কয়?
আবার বলে - নতুন বিয়া করছেন? বললাম - না- কেন?
রিকশাওয়ালা বলল - গরিবের পেটে লাত্থি ছাড়া কোন সরকার কি দিল? (এরপরে একটা গালি)

অনেক দোকানে পতাকা উড়ছে আজ - ২৬শে মার্চ - সিগনালে বসে পত্রিকা উল্টাই - মু জাফর ইকবাল লিখছেন - যুদ্ধাপরাধীদের বিচার প্রসংগে-

নানা রকোম ব্যক্তিগত সামাজিক ঝুটঝামেলায় থেকেও - প্রথম ব্লগে দাবি জানাই - যুদ্ধাপরাধীদের বিচার হোক - বিচার চাই । বাংলাদেশের সকল বীর শহীদকে বিনম্র শ্রদ্ধা জানাই ।
_________________
লিখেছি: নায়েফ

২৬ মার্চ - ২০০৮


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

১ম পাতায় আনার জন্য - ব্লগ অথোরিটিকে ধন্যবাদ-
----
নায়েফ

অছ্যুৎ বলাই এর ছবি

ছোট্ট অবয়বে চমৎকার লিখেছেন।
যুদ্ধাপরাধীদের বিচার হলে ঝুট ঝামেলা অনেকটা কমে যাওয়া স্বাভাবিক। আমাদের গরীব দেশ, নুন আনতে পানতা ফুরায়। কিন্তু অর্থনৈতিক বিপর্যয়ের বড় কারণ রাজনীতি। স্বাধীনতার বিরোধিতাকারীরা কখনো সামরিক, কখনো সুশীল, কখনো ধার্মিকের লেবাস ধরে এখনও দেশের পশ্চাৎদেশে বংশদন্ড ঢুকানোর চেষ্টায় আছে এবং সেটাই স্বাভাবিক।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

অতিথি লেখক এর ছবি

আপনি আমার মনের কথা গুলোই বললেন - অছ্যূ বলাই-

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

হুমম

আসাদুজ্জামান রুমন এর ছবি

রিকশাওয়ালা বলল - গরিবের পেটে লাত্থি ছাড়া কোন সরকার কি দিল?

কিচ্ছু বলার নাই, দীর্ঘশ্বাস ও বের হয়না আজকাল।

পরিবর্তনশীল এর ছবি

হুম
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

রাবাব এর ছবি

খুব ভালো লেগেছে! দারুণ। লিখতে থাকুন!

অতিথি লেখক এর ছবি

ভালো লাগলো।
এইভাবে আমরা সবাই ক্ষয়ে যাই প্রতিদিন।

-
তাসিফ আহসান দীপ্ত

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।