জয়ি বর্ষবরণ

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: সোম, ১৪/০৪/২০০৮ - ১১:৫৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

আগের মতোই আর একটি নববর্ষ চলে গেলো। তবে বছরের শেষ বা প্রথম ঝড়ে ভিজেছি। বৃষ্টিতে তো সবাই ভিজি, ঝড়ে ভেজার মজা কিন্তু একেবারেই অন্য রকম! সকালে সাজ গোজের কমতি নয় বরং আগের থেকে বারতি করেই কলা ভবনে বন্ধুদের সাথে দেখা করতে চলে গেলাম। কৃষ্ণচূড়ার লাল মনে হল মাটিতে নেমে এসেছে। চারদিকে শুধু লাল আর লাল। অদ্ভূত আনন্দ চারদিকে। অপূর্ব সুন্দর করে সেজে এসেছে সবাই। সাজ গোজের আনন্দ টুকু সব স্তরের মানুষই নিয়েছে। সবার মুখেই হাসি। অসাধারন লাগে দেখতে যখন দেখি সারি সারি মানুষ হেটে যাচ্ছে,সবার মুখেই নির্মল হাসি। সবাই সবার দিকে হাসি মুখ নিয়ে তাকাচ্ছে যেনো অনেক চেনা খুব কাছের মানুষ সবাই। যে সব মেয়েরা জানে যে তারা দেখতে সুন্দরী তারা তাদের দৃষ্টি দিয়ে তাদের সৌন্দর্য বিলিয়ে দিচ্ছে আর আমরা এক জন আরেক জনের গাঁয়ে চিমটি কেটে বলি, দেখ দেখ কি সুন্দর মেয়েটা। যে সব মেয়েরা প্রেমিক নিয়ে আসে না তারা মিষ্টি করে হাসে আর যারা প্রেমিককে সাথে নিয়ে আসে তারা আমাদের মত সুন্দরীদের এইডস রোগের মত ভয় পায়, আর যদি তার প্রেমিক আমাদের দিকে তাকিয়ে হাসি দেয় তাহলে তো মহা কালবৈশাখ পালন! তবে সব চেয়ে ভালো লেগেছে যখন দেখেছি সবাই তাদের জমানো আনন্দ শিমুল তুলোর মতো ছড়িয়ে দিয়েছে। যে পথেই গিয়েছি যে পথেই হেটেছি সবার আনন্দের বৃষ্টি ছুয়ে যাচ্ছিলো। এই সব উৎসব গুলো দেখি আর আমার দেশের মানুষদের সহনশীলতা খুব কাছ থেকে অনুভব করি। উৎসবে বোমা হামলা, রাজনৈতিক-অর্থনৈতিক অস্থিরতা, টর্নেডো, সিডর, বন্যা আমাদের নিঃস্ব করে যায় তার ওপর দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, সব মিলিয়ে যখন আমরা দম নিতে ভুলে যাই তখনো এমন উৎসব গুলোতে কষ্টটুকু দূরে রেখে নির্মল ভাবে হাসতে পারি। এই নির্মল হাসিটুকু আমার দেশের মানুষ ধরে রাখুক এই প্রার্থনা মহান সৃষ্টিকর্তার কাছে। সবাইকে শুভ নবর্বষ।

---------------------------------
জয়িতা


মন্তব্য

স্বপ্নাহত এর ছবি

হ হ। আজকে টিএসসিতে দেখলাম তো মনে হয় আপনারে।লাল পেড়ে সাদা শাড়ি।হাতে দুইটা গাব্দা গোব্দা বেলুন।ঠিক বলিনাই? চোখ টিপি

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

অতিথি লেখক এর ছবি

আমার হাতে তো ভাই সারাক্ষন চিরুনি ছিলো।তবে পানি বেলুন কিনেছিলাম তাও কোনো কাজের না।যে ব্যাটার কাছ থেকে কিনেছি ঐ লোক ফু দিলে অনেক বেলুন উড়তে থাকে আর আমি ফু দিলে আমার পাশের মানুষ ঊড়ে যায় কিন্তু বেলুন উড়েনা..........

(জয়িতা)

স্বপ্নাহত এর ছবি

সারাক্ষণ হাতে চিরুনী থাকার কাহিনিটা কি?
চিরুনী অভিযানে নামছিলেন নাকি?

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

রাহা এর ছবি

হুম!! বিশ্ববিদ্যালয়ের সেই দিনগুলোও ফুরিয়ে গেল আর আমি হুট করে বুড়িয়ে গেলাম !!

..হৃদি ভেসে যায় অলকানন্দার জলে...

অতিথি লেখক এর ছবি

দিনগুলো সত্যি ফুরিয়ে যায় তবে সেই দিনগুলোর মায়া ছেড়ে আসা যায়না............

(জয়িতা)

অনিন্দিতা এর ছবি

যে কোন পরিস্থিতিতে নির্মল হাসি আর কে হাসতে পারে?

অতিথি লেখক এর ছবি

আর কারা পারে ভাই জানিনা তবে আমার দেশের মানুষ পারে...

(জয়িতা)

মাহবুব লীলেন এর ছবি

আহারে
আপনি এমন সাজুগুজু করে যাবেন জানলে আমি কি আর সারাদিন বাসায় ঘুমিয়ে কাটাতাম?..........

ঠিক আছে
নেক্সট টাইম.....

অতিথি লেখক এর ছবি

জি...

অবশ্যই নেক্সট টাইম.....

(জয়িতা)

অতিথি লেখক এর ছবি

এবার তো ঘর থেকেই বের হতে পারলাম না।দুনিয়ার যত মানুষ আমার বাসায় এসে হাজির!তবে এর আগের বার আমি আপনারই মতো মজা করেছিলাম।
সেইম টু সেইম।
-নিরিবিলি

অতিথি লেখক এর ছবি

ভাই সেইম কিভাবে হল আমি তো এবার বড় ভাইদের সাথে হেভি টাংকি মেরেছি.....

(জয়িতা)

অতিথি লেখক এর ছবি

আপনি এবার মেরেছেন আমি গতবার মেরেছিলাম।আবার আপনাকে একটু চান্স দিলাম আর কি...।।
-নিরিবিলি

অতিথি লেখক এর ছবি

আগামী বারও কি এই সুবিধা পাওয়া যায়...........??

(জয়িতা)

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।