স্বপ্নচারী

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ১৩/০৯/২০০৮ - ১:১৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

যামিনী ঘনায় কালো
কামিনী সুরভি ঢালো,
ডাকি নি তবুও এলে কাছে,
নিরবে নিশীথে এলে
গোপনে চরণ ফেলে,
জাগি নি, হারিয়ে ফেলি পাছে...

উপল মাহবুব


মন্তব্য

Shadhoo [অতিথি] এর ছবি

ভাল হয়েছে !

ভূঁতের বাচ্চা এর ছবি

আরেকটু বড় করলে ভাল হত। বেশী পিচ্চি হয়ে গেছে উপল ভাই।

--------------------------------------------------------

শেখ জলিল এর ছবি

স্বপ্নচারীতে ভালো হয়েছে অক্ষরবৃত্তের খেলা-
৩+৩+২
৩+৩+২
৩+৩+২+২
৩+৩+২
৩+৩+২
৩+৩+২+২
..যামিনী, ঘনায়, কামিনী, সুরভি, নিশীথে, চরণ শব্দগুলোর আরও যথাযথ আধুনিক ব্যবহার কবির কাছে পাওনা রইলো।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

রাফি এর ছবি

ভাল হয়েছে...

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

পরিবর্তনশীল এর ছবি

বেশ বেশ বেশ ভাল্লাগলো।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

ঝরাপাতা এর ছবি

সত্যিই চমৎকার।


যে রাতে গুঁজেছো চুলে বেগুনি রিবন বাঁধা ভাট,
সে রাতে নরকও ছিলো প্রেমের তল্লাট।
. . . . . . . . . . . . . . . . . . (আবু হাসান শাহরিয়ার)


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।