সম্বন্ধ

নিবিড় এর ছবি
লিখেছেন নিবিড় (তারিখ: রবি, ০৯/১১/২০০৮ - ৯:০৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

(নিবিড়)
..........................................
সময় , হায় সময় । দেখতে দেখতে কত দিন চলে গেল । এই মাত্র সেইদিন মনে হয় মেয়েটা জন্ম নিল আর এখন বিয়ের বয়স হয়ে গেল । কিন্তু কি আর করা যাবে আজ হোক কাল হোক মেয়ে কে তো একদিন বিয়ে দিতেই হবে । ঐদিন সরাফত বলল - চাচা আজিজ কন্ট্রাক্টর তো আপনার মেয়ের বিয়ে কথা বলতে চায় । আমি বলি ঠিক আছে । সরাফত বলে - তাইলে উনি আপনাকে উনার দোকানে সোমবার বিকেলে চায়ের দাওয়াত দিছে । আমি আবার বলি ঠিক আছে ।

আমি প্রস্তাবটা রাতে বইসা বইসা ভাবি, খারাপ না । আজিজ কন্ট্রাক্টর এই শহরের এক নাম্বার পয়সাওয়ালা লোক ছেলেটাও তার একমাত্র । ভাল ছেলে, না চিনার কিছু নাই । জিলা স্কুল থেকে অনেক বছর পর এই ছেলে স্ট্যান্ড করছিল । এই ছোট শহরে সবাই প্রায় প্রায় সবার মুখ চিনে তার উপর এই ছেলেরে না চিনার কোন কারণ নাই ।

আর তারপরে ছেলের মা কেও আমি আগে থেকে চিনি ।বড় ভাল মানুষ ছিল শাফিয়া আপা , আমাদের পাড়াতেই থাকত । বেচারা বাচ্চা হবার পর বেশিদিন বাচল না , আফসোস । ছেলে তার মায়ের চরিত্র পাইছে । বিদেশে পড়াশুনা করতাছে , এত ভাল ব্যবহার এমন ছেলে কে পাত্র হিসেবে না মানার কোন কারণ নাই । কিন্তু সমস্যা একটা আছে ।

সমস্যা হইল আজিজ কন্ট্রাক্টর নিজে । তারে নিয়ে শহরে অনেকে অকথা কুকথা বলে তবে সত্য মিথ্যা জানি না । আর লোকটা শাফিয়া আপা মারা যাবার পর আরো দুই বিয়া করছিল কিন্তু এখন কোন বউ আর বেঁচে নাই । এইসব মনে করে ভাবি থাক দরকার নাই আমার মেয়ের এত পয়সাওয়ালা ঘরে বিয়ে হবার, কিন্তু.........

কিন্তু আবার ভাবি আজিজ কন্ট্রাক্টর পাওয়ারফুল লোক তার ছেলের সাথে মেয়ের বিয়েটা হলে শহরে আমার ইজ্জতটা বাড়বে । এদিকে আমার ব্যবসা টা প্রায় দাড়াচ্ছে এই সময় এমন লোকের সাথে আত্মীয়তা হইলে এটা খুবি ভাল হবে । সব কিছু চিন্তা করে ভাবলাম যাই দেখি আজিজ কণ্ট্রাক্টর সোমবার কি বলে ।

সোমবার দোকানে যাইতে না যাইতে আজিজ কন্ট্রাক্টর বলে আরে আসেন আসেন । বসেন, সামনের চেয়ারটায় বসেন । আমি মনে মনে ভাবলাম - মজাই তো , এতদিন ছিল তুমি তুমি আজকে হঠাত আপনি । লোকে যাই বলুক এই লোক নতুন আত্মীয়দের সম্মান দিতে জানে । আমি বলি আপনে জানি কি বলবেন ? আজিজ কন্ট্রাক্টর বলে দাড়ান চা খাইতে খাইতে বলি ।
চা খাইতে খাইতে আজিজ কন্ট্রাক্টর বলে আপনি তো আমার সম্পরকে সবই জানেন । মেয়ে দুইটার বিয়ে হয়ে গেছে ছেলেটাও বিদেশে থাকে বাড়িটা পুরা খালি খালি লাগে । রাতের বেলা কথা বলার একটা লোক নাই । আমি বলি জ্বী ঠিক বলছেন , এই বয়সে আত্মীয় স্বজন কেও কাছে থাকা ভাল । উনি এইবার একটু লাজুক হাসি দিয়ে বলেন - ঠিক এই কারণে আমি আপনার মেয়ে কে বিয়ে করতে চাচ্ছি ।

নিবিড়


মন্তব্য

রায়হান আবীর এর ছবি

হো হো হো

তোফা তোফা...

=============================

অতিথি লেখক এর ছবি

লইজ্জা লাগে লইজ্জা লাগে
নিবিড়

অতন্দ্র প্রহরী এর ছবি

হাহাহা। দুর্দান্ত! ভালো লাগলো খুব। চলুক

দু'একটা বানান ভুল বাদে, শুধু যদি যতি-চিহ্নের দিকে একটু নজর দিতেন! আপনার লেখার হাত অনেক ভালো, এইজন্যই বললাম। আশা করি, কিছু মনে করেননি হাসি

অতিথি লেখক এর ছবি

হুম...... আরে এই কথায় মাইন্ড করার কিছু নাই । আসলে এইটা আমার বদ অভ্যাস এর কারণে হয় আমি সব লেখা একটানে লিখি আর তার পর চেক না করে জমা দিয়ে দিই তাই কিছু বানার ভুল থেকে যায় । আর এর পর থেকে আরেকটু সময় নিয়ে লিখার চেষ্টা করব যাতে বানান ভুল আরো কম হয় । আর আপনার প্রসংসায় আমি সত্যি লজ্জিত লইজ্জা লাগে
নিবিড়

রণদীপম বসু এর ছবি

আজিজ কণ্টাক্টরের রুচি আছে বলতে হবে। জায়গামতোই নিশানা করছে। এক্কেবারে আপনেরে। দিয়া দেন মাইয়ার বিয়া। পুরুষ মাইনষের আবার বয়স কী ! টাকাপয়সা আছে, এইটাই আসল।
তয় বিয়াত আমগোরে দাওয়াত কইরেন।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

অতিথি লেখক এর ছবি

চিন্তায় ফেলায়া দিলেন দেখি চিন্তিত
নিবিড়

পুতুল এর ছবি

গল্প ভাল হয়েছে!
লিখতে থাকুন!
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

অতিথি লেখক এর ছবি

হুম...... ধন্যবাদ ।
নিবিড়

মুশফিকা মুমু এর ছবি

হাহাহাহাহাহা হো হো হো
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

নিবিড় এর ছবি
পান্থ রহমান রেজা এর ছবি

আজিজ কন্ট্রাক্টরের ঠিকানা দ্যান। একটা চিঠি পাঠামু, কাফনের কাপড়সহ।

অতিথি লেখক এর ছবি

হুম... ঠিকানা পাঠায়া দিছি মেইল চেক করেন ।
নিবিড়

পরিবর্তনশীল এর ছবি

নাহ। আমার মাথায় বুদ্ধি বেশি। মন খারাপ
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অতিথি লেখক এর ছবি

চিন্তিত
নিবিড়

সাইফুল আকবর খান এর ছবি

আমার যদিও ওই শেষ প্যারায় ঢোকারও আগেই একবার মনে হয়ে গ্যাছে যে আজিজ কনট্রাক্টরের চিন্তাটা বোধ হয় তার নিজের জন্যই, তবু পাঠকের জন্য আপনার এই গল্পের মতো ট্যুইস্ট বরাবরই মজার। হাসি
ভালো হয়েছে নিবিড়। চলতে থাকুন। শুভকামনা। হাসি

--------------------------------------
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অতিথি লেখক এর ছবি

পড়ার জন্য ধন্যবাদ । আর দেখা হবে অন্য কোন লেখায় ।
নিবিড়

দেবোত্তম দাশ এর ছবি

আজিজ কন্ট্রাক্টরের ঠিকানা চাই, টাকা ধার চামু, লগে ওইটাও কাইটা-ফালামু
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

অতিথি লেখক এর ছবি

ছিঃ খোকা এই ভাবে বলতে নেই । চোখ টিপি
নিবিড়

সুলতানা পারভীন শিমুল এর ছবি

দারুণ, নিবিড় ! হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ শিমুল 'পা ।
নিবিড়

অতিথি লেখক এর ছবি

খুব ভাল হইছে।

নিবিড় এর ছবি

হুম...... ধন্যবাদ । নাম টা দিলে ভাল লাগত ।
নিবিড়

ধুসর গোধূলি এর ছবি
নিবিড় এর ছবি

হুম...... যাই লিখি লোকজন আগেই সব বুঝে ফেলে অ্যাঁ অ্যাঁ অ্যাঁ । ধূগোদা আপনার সিরিয়াস কমেন্ট পাইয়া লইজ্জা লাগতাছে লইজ্জা লাগে লইজ্জা লাগে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।