ডারউইন দ্বি-শত জন্মবার্ষিকী উদযাপন পরিষদ গঠিত

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বিষ্যুদ, ১২/০২/২০০৯ - ১০:৪০অপরাহ্ন)
ক্যাটেগরি:

ডারউইনের দুইশততম জন্মবার্ষিকী উপলক্ষে বর্ষব্যাপী নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। ড. অজয় রায়, সাবেক বিভাগীয় প্রধান, পদার্থ বিজ্ঞান বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় উদযাপন কমিটির আহ্বায়ক হিসাবে নির্বাচিত হয়েছেন। এ কমিটির নেতৃত্বে গত ১২ ফেব্রুয়ারি বিকেলে জাতীয় জাদুঘরের সামনে এক সংক্ষিপ্ত আলোচনা সভা এবং রেলি অনুষ্ঠিত হয়। শিক্ষা আন্দোলন মঞ্চ, বিজ্ঞান চেতনা পরিষদ এবং বিভিন্ন প্রগতিশীল ছাত্রসংগঠন সহ মুক্তচিন্তা ও যুক্তিবাদ প্রসারের লক্ষ্যে আন্তরিক ব্যক্তিবর্গ এ কমিটির সাথে সম্পৃক্ত।
বিবর্তনবাদ নিয়ে সারা দুনিয়া জুড়েই মানুষের মনে নানা কৌতূহল ও বিতর্ক রয়েছে। এর মূল কারণ বিজ্ঞানমনস্ক শিক্ষার অভাব। যেখানে লক্ষ লক্ষ কোটি কোটি মানুষ শিক্ষার আলো থেকে বঞ্চিত, শুধু সে বাংলাদেশই নয়, উন্নত ও আধুনিক বলে পরিচিত পশ্চিমা দেশগুলো বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্রেও বিবর্তবাদকে ঘায়েল করার জন্য বিজ্ঞানী-নামধারীরাও তৎপর। সচলায়তন পাঠকদের কাছে আহ্বান জানাই, ডারউইন দ্বি-শত জন্মবার্ষিকী বর্ষব্যাপী উদযাপন পরিষদ আপনাদের একান্ত সহযোগিতা কামনা করে। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা : ২৭/১১/১, তোপখানা রোড, (পঞ্চম তলা) ঢাকা। ফোন : ০১৭১৬০১৫২৭০


মন্তব্য

দিগন্ত এর ছবি

উত্তম প্রচেষ্টা ...


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।

শিক্ষানবিস এর ছবি

ড়্যালি ও সেমিনারে অংশ নিয়েছি। আমি অবশ্য ড়্যালির লাইনে বেশিক্ষণ ছিলাম না। ব্যস্ত ছিলাম ছবি তোলায়। অনেকগুলো ছবি তুলেছি। ড়্যালি ও সেমিনারের সব ছবি ফেইসবুকে আপলোড করা আছে। লিংকটা দিচ্ছি:

http://www.facebook.com/album.php?aid=2018003&id=1154584194&ref=mf

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।